বাংলা নিউজ > ময়দান > সৌদি আরবে খেলার সম্ভাবনা উড়িয়ে দিলেন অ্যান্ডি মারে
অ্যান্ডি মারে (ছবি-রয়টার্স)

সৌদি আরবে খেলার সম্ভাবনা উড়িয়ে দিলেন অ্যান্ডি মারে

  • উইম্বলডন শুরুর আগে শনিবার মারে বলেন, ‘কয়েক বছর আগে তারা সৌদি আরবে একটি ইভেন্ট করেছিল এবং আমাকে সেখানে খেলার প্রস্তাব দেওয়া হয়েছিল।’ তিনি আরও বলেছিলেন ‘আমি জানি এই সফরে থাকা অন্য কয়েকজনকে সেখানে খেলার প্রস্তাব দেওয়া হয়েছিল। অনেক শীর্ষ খেলোয়াড় তা প্রত্যাখ্যান করেছে। আমি সেখানে গিয়ে খেলব না।’

তিনবারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী অ্যান্ডি মারে ভবিষ্যতে সৌদি আরবে খেলবেন না। সেখানে নিজের খেলার সম্ভাবনা নাকচ করে দিয়েছেন অ্যান্ডি মারে। গত সপ্তাহে ব্রিটিশ গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছিল সৌদি আরব ডব্লিউটিএ ট্যুরে একটি টেনিস টুর্নামেন্ট আয়োজনে আগ্রহ প্রকাশ করেছে। 

আরও পড়ুন… ২০১৬-র পর প্রথমবার র‌্যাঙ্কিংয়ে পাঁচের মধ্যে থাকা তারকাকে হারালেন মারে

উইম্বলডন শুরুর আগে শনিবার এক সংবাদ সম্মেলনে মারে বলেন, ‘কয়েক বছর আগে তারা সৌদি আরবে একটি ইভেন্ট করেছিল এবং আমাকে সেখানে খেলার প্রস্তাব দেওয়া হয়েছিল।’ তিনি আরও বলেছিলেন ‘আমি জানি এই সফরে থাকা অন্য কয়েকজনকে সেখানে খেলার প্রস্তাব দেওয়া হয়েছিল। অনেক শীর্ষ খেলোয়াড় তা প্রত্যাখ্যান করেছে। আমি সেখানে গিয়ে খেলব না।’ সোমবার গ্রাসকোর্ট গ্র্যান্ড স্লাম শুরু হবে, প্রথম রাউন্ডে মারে অস্ট্রেলিয়ার জেমস ডাকওয়ার্থের মুখোমুখি হবেন।

আরও পড়ুন… ২০১৬-র পর প্রথমবার র‌্যাঙ্কিংয়ে পাঁচের মধ্যে থাকা তারকাকে হারালেন মারে

সৌদি-সমর্থিত LIV গল্ফ আমন্ত্রণমূলক সিরিজ নিয়ে সাম্প্রতিক পেশাদার গল্ফ বিতর্কে জড়িয়ে পড়েছে। যা পিজিএ ট্যুরের সঙ্গে বিবাদ তৈরি করছে। মানবাধিকারের উদ্বেগের কারণে বেশ কিছু পেশাদার গল্ফের এর সমালোচনাও করেছেন।

আরও পড়ুন… ২০১৬-র পর প্রথমবার র‌্যাঙ্কিংয়ে পাঁচের মধ্যে থাকা তারকাকে হারালেন মারে

সৌদি আরব প্রদর্শনী টেনিস ইভেন্টের আয়োজন করেছে, যেখানে বিশ্বের এক নম্বর দানিল মেদভেদেভ ২০১৯ সালে সৌদি আরবে উদ্বোধনী দিরিয়াহ টেনিস কাপ জিতেছেন। যেখানে $৩ মিলিয়ন পুরস্কার পেয়েছিলেন তিনি। নোভাক জকোভিচ এবং রাফায়েল নাদাল ২০১৮ সালে সৌদি আরবে একটি প্রদর্শনী ম্যাচে দেখা হওয়ার কথা ছিল কিন্তু নাদাল গোড়ালিতে চোট পাওয়ায় এটি বাতিল করা হয়েছিল।

বন্ধ করুন