বাংলা নিউজ > ময়দান > চুক্তি বিতর্ক কাটিয়ে শ্রীলঙ্কা দলে ফিরতে ইচ্ছুক অ্যাঞ্জেলো ম্যাথিউজ
শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ (ছবি:গেটিইমেজ)
শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ (ছবি:গেটিইমেজ)

চুক্তি বিতর্ক কাটিয়ে শ্রীলঙ্কা দলে ফিরতে ইচ্ছুক অ্যাঞ্জেলো ম্যাথিউজ

  • চুক্তিজট কাটিয়ে শ্রীলঙ্কা ক্রিকেট দলের সঙ্গে যুক্ত হতে তৈরি অভিজ্ঞ অল-রাউন্ডার তথা শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ। কয়েকমাস আগেই মোট ১৮ জন ক্রিকেটারকে কেন্দ্রীয় চুক্তিতে সই করিয়েছিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। উল্লেখযোগ্য বিষয় হল, চুক্তিবদ্ধ ক্রিকেটারদের তালিকায় ছিলনা ম্যাথিউজের নাম।

অবশেষে চুক্তিজট কাটিয়ে শ্রীলঙ্কা ক্রিকেট দলের সঙ্গে যুক্ত হতে তৈরি অভিজ্ঞ অল-রাউন্ডার তথা শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ। কয়েকমাস আগেই মোট ১৮ জন ক্রিকেটারকে কেন্দ্রীয় চুক্তিতে সই করিয়েছিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। উল্লেখযোগ্য বিষয় হল, চুক্তিবদ্ধ ক্রিকেটারদের তালিকায় ছিলনা ম্যাথিউজের নাম। কেন্দ্রীয় চুক্তি নিয়ে বোর্ডের সঙ্গে ঝামেলা চলছিল শ্রীলঙ্কান ক্রিকেটারদের। 

ম্যাথিউজ ছাড়া তালিকায় নাম ছিলনা নির্বাসিত তিন ক্রিকেটার দনুষ্কা গুণতিলকে, নিরশন ডিকওয়েলা ও কুশল মেন্ডিসের। ইসুরু উদানা অবসরের কথা ঘোষণা করায় তিনিও বাদ পড়েছেন কেন্দ্রীয় চুক্তি থেকে। ১ অগস্ট থেকে এই চুক্তির মেয়াদ নির্ধারিত ছিল ৩১ ডিসেম্বর পর্যন্ত। যার অর্থ, পাঁচ মাসের সংক্ষিপ্ত চুক্তিতে ক্রিকেটারদের সই করিয়েছিল শ্রীলঙ্কা বোর্ড।

এবার দীর্ঘদিন পরে অ্যাঞ্জেলো ম্যাথিউজ নিজেকে আবার নির্বাচনের জন্য ফিট মনে করছেন। তিনি শ্রীলঙ্কা দলে ফেরার জন্য উদগ্রীব হয়ে রয়েছেন। যদিও এই বিষয়ে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড বা ম্যাথিউজের কাছ থেকে কোনও আনুষ্ঠানিক ঘোষণা পাওয়া যায়নি। সূত্রের খবর, ম্যাথিউজ তার উদ্দেশ্য SLC পাঠিয়েছে। সূত্রের খবর বোর্ড মঙ্গলবার একটি সভায় অ্যাঞ্জেলো ম্যাথিউজের দলে ফেরার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

ম্যাথিউজ এই বছরের শুরুর দিকে নিজেকে দল নির্বাচন থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন। তিনি বলেছিলেন দেশের চুক্তির প্রক্রিয়া নিয়ে তিনি খুশি নন, তাই তিনি নিজের নাম সরিয়ে নিয়েছিলেন। চুক্তির অচলাবস্থার সমাধান হওয়ার পরে, ম্যাথিউজ ইতিমধ্যেই তার অসন্তোষ স্পষ্ট করে দিয়েছিলেন এবং নিজেকে বাছাই পর্ব থেকে সরে দাঁড়িয়ে ছিলেন। এমনকি অ্যাঞ্জেলো ম্যাথিউজের সম্ভাব্য অবসরের গুঞ্জনও উঠেছিল। তবে বর্তমানে ছবিটা বদলেছে। যদি ম্যাথিউজ প্রকৃতপক্ষে শ্রীলঙ্কা দলে ফিরে আসেন, তবে তার প্রথম অংশগ্রহণ সম্ভবত নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে হোম টেস্ট সিরিজ দিয়ে হবে। এরপর ডিসেম্বরে লঙ্কা প্রিমিয়ার লিগ খেলতে পারেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ।

বন্ধ করুন