বাংলা নিউজ > ময়দান > দক্ষিণ আফ্রিকায় বছরের সেরা হলেন দিল্লি ক্যাপিটালসের তারকা পেসার ও শবনিম
এনরিখ নোখিয়া। ছবি- গেটি ইমেজেস।
এনরিখ নোখিয়া। ছবি- গেটি ইমেজেস।

দক্ষিণ আফ্রিকায় বছরের সেরা হলেন দিল্লি ক্যাপিটালসের তারকা পেসার ও শবনিম

  • নোখিয়া ও শবনিম সতীর্থদের বিচারেও সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন।

ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এনরিখ নোখিয়া ও শবনিম ইসমাইল যথাক্রমে পুরুষ ও মহিলা বিভাগে বছরের সেরা ক্রিকেটার নির্বাচিত হলেন। পাশাপাশি দুই ক্রিকেটারই জিতলেন আরও একগুচ্ছ পুরস্কার।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার অস্থায়ী প্রধান কার্যনির্বাহী কর্তা ফোলেটসি মোসেকি এক বিবৃতিতে জানান, ‘এনরিখ ও শবনিম নিজেদের পারফর্ম্যান্সের মাধ্যমে সকলের জন্য এক উচ্চস্তর সেট করেছেন, ঠিক যেমনটা আমরা দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটারদের থেকে আশা করি।’

প্রোটিয়া তথা দিল্লি ক্যাপিটালসের তারকা ফাস্ট বোলার নরকিয়া বছরের সেরা ক্রিকেটার হওয়ার পাশাপাশি সেরা টেস্ট ক্রিকেটার, সমর্থকদের বিচারে সেরা ক্রিকেটার এবং সতীর্থদের মতেও সেরা ক্রিকেটার (যুগ্মভাবে) নির্বাচিত হন। নোখিয়া ১২ নম্বর ক্রিকেটার হিসাবে পরপর দু'বছরে যথাক্রমে নবাগত ক্রিকেটার ও সেরা ক্রিকেটার নির্বাচিত হলেন। যিনি আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেন।

অপরদিকে মহিলা দলের ফাস্ট বোলার শবনিম তৃতীয় প্রোটিয়া মহিলা ক্রিকেটার হিসাবে একাধিকবার সেরা ক্রিকেটার (২০১৫ সালে প্রথমবার) নির্বাচিত হওয়ার সম্মান পেলেন। পাশাপাশি তিনি সেরা মহিলা টি-টোয়েন্টি ক্রিকেটার ও সতীর্থদের বিচারে সেরা ক্রিকেটারও নির্বাচিত হন।

পুরুষদের বিভাগে রাসি ভ্যান ডার ডুসেন সেরা ওয়ান ডে ক্রিকেটার ও বর্তমানে আইসিসির বিচারে টি-টোয়েন্টির এক নম্বর বোলার তাবরেজ শামসি সেরা টি-টোয়েন্টি ক্রিকেটারের পুরস্কার জিতে নেন। অলরাউন্ডার জর্জ লিন্ডে সেরা নবাগত মনোনীত হন। অপরদিকে লিজি লি মহিলাদের বিভাগে সেরা ওয়ান ডে ক্রিকেটার নির্বাচিত হন।

বন্ধ করুন