বাংলা নিউজ > ময়দান > বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে ইতিহাস অংশু মালিকের

বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে ইতিহাস অংশু মালিকের

বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে ইতিহাস অংশু মালিক (ছবি:টুইটার)

ভারতীয় কুস্তিতে সুদিন অব্যাহত। প্রথম ভারতীয় মহিলা কুস্তিগীর হিসেবে বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে ইতিহাস গড়লেন অংশু মালিক।

শুভব্রত মুখার্জি: ভারতীয় কুস্তিতে সুদিন অব্যাহত। প্রথম ভারতীয় মহিলা কুস্তিগীর হিসেবে বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে ইতিহাস গড়লেন অংশু মালিক। উল্লেখ্য এর আগে দুই ভারতীয় পুরুষ কুস্তিগীর ফাইনালে পৌঁছাতে সক্ষম হলেও এই প্রথম মহিলা কুস্তিগীর এই কৃতিত্ব অর্জন করলেন। উল্লেখ্য এর আগে ২০১০ সালে সুশীল কুমার এবং ২০১৮ সালে বজরং পুনিয়া বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে ছিলেন।

বুধবার জুনিয়র ইউরোপীয় কুস্তির চ্যাম্পিয়ন সোলোমিয়া ভিনিককে হারিয়ে এই কৃতিত্ব অর্জন করেন অংশু। ম্যাচে আধিপত্য বজায় রেখে ১১-০ ফলে জিতে ফাইনালে প্রবেশ করেছেন তিনি। ৫৭ কেজি বিভাগে ১৯ বছর বয়সী এশিয়ান চ্যাম্পিয়ন অংশুর সামনে দাঁড়াতেই পারেননি তার প্রতিপক্ষ।

উল্লেখ্য বিশ্ব পর্যায়ে মাত্র চার মহিলা কুস্তিগীর পদক জিততে সমর্থ হয়েছেন। তবে তারা সকলেই জিতেছেন ব্রোঞ্জ। ২০১২ সালে গীতা এবং ববিতা ফোগাট,২০১৮ সালে পূজা ধান্ডা এবং ২০১৯ সালে ভিনেশ ফোগাট সকলেই ব্রোঞ্জ জিতেছিলেন। উল্লেখ্য ভারতীয় কুস্তির ইতিহাসে ভারত একমাত্র বিশ্ব চ্যাম্পিয়নকে পেয়েছে পুরুষ বিভাগেই। ২০১০ সালে সুশীল কুমার বিশ্ব চ্যাম্পিয়নশিপের শিরোপা জিততে সমর্থ হয়েছিলেন। বৃহস্পতিবার সুশীলের নজির অংশু স্পর্শ করতে পারেন কিনা এখন সেটাই দেখার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সবুজ পাঞ্জাবি পরে কুণালের সঙ্গে চা-চক্রে সুদীপ, 'বিজেপি' তকমা পেয়েছিলেন আগেই এখনই ঝড়-বৃষ্টি হবে একাধিক জেলায়, হতে পারে শিলাবৃষ্টি, কিছুটা গরমও কমবে বাংলায়! আগামিকাল কেমন কাটবে আপনার? কারা পাবেন ভাগ্যের সাহায্য? জেনে নিন ৫ মার্চের রাশিফল সিভিক-গ্রিন পুলিশ নিয়ে সিপি-র জবাবে হতবাক,'শাহজাহানদের' নিয়ে কড়া বার্তা কমিশনের সমর্থকদের টিফো লাগানোর জন্য কাঠগড়ায় মোহনবাগান,অভিযোগ উঠল ফেডারেশনের নিয়ম ভঙ্গের ট্রেন হবে না,জনগর্জনের আগে মাথায় বাজ! উত্তরবঙ্গ থেকে তৃণমূলের ভাড়ার রেল বাতিল সামনে গৌরী, মেয়ে সুহানার কোমর জড়িয়ে পার্টিতে নাচলেন শাহরুখ ন্যানির কাছে নয়, সর্বক্ষণ মেয়ে রাহাকে কোলে নিয়ে ঘুরলেন, কাছ ছাড়া করলেন না রণবীর রহস্যময়ীকে আদুরে চুমু, প্রেমে ইস্তেহার প্রসেনজিৎ-পুত্রের, বুম্বাদার হবু বউমা… ঝাড়খণ্ডে স্টেজ শো করতে এসে গণধর্ষণের শিকার ছত্তিশগড়ের যুবতী, গ্রেফতার ২

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.