বাংলা নিউজ > ময়দান > লিগ জিতিয়েই ইন্টার মিলানকে বিদায় জানালেন কোচ অ্যান্তোনিও কন্তে
অ্যান্তোনিও কন্তে। ছবি- ফেসবুক।
অ্যান্তোনিও কন্তে। ছবি- ফেসবুক।

লিগ জিতিয়েই ইন্টার মিলানকে বিদায় জানালেন কোচ অ্যান্তোনিও কন্তে

  • ইন্টার মিলানকে ১১ বছর পর তাঁদের প্রথম লিগ খেতাব জেতান কন্তে।

বহুমাস ধরেই জল্পনা চলছিল। সেই জল্পনাকে সত্যি করেই ইন্টার মিলানকে বিদায় জানালেন লিগ জয়ী কোচ অ্যান্তোনিও কন্তে। ক্লাবের সঙ্গে মূলত মতবিরোধের জেরেই তাঁর এই সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে।

১১ বছর পর ইন্টারকে লিগ খেতাব জেতানোর পাশাপাশি গত মরশুমে দলকে ইউরোপা লিগের ফাইনাল অবধি নিয়ে যান কন্তে। তবে স্কুডেটো জিতেও ক্লাব থেকে বিদায়ই নিতে হচ্ছে তাঁকে। কারণ হিসাবে ক্লাবের সঙ্গে তাঁর মতাদর্শ ও আকাঙ্খার গড়মিলকেই দায়ী করছেন একাংশ।

করোনা আবহে বেশিরভাগ ক্লাবের মতোই ইন্টার মিলানও গভীর আর্থিক সঙ্কটে জর্জরিত। এর ফলে আগামী মরশুমের আগে বেশ কিছু খেলোয়াড়কে বিক্রি করতে ইচ্ছুক নেরাজুরি কর্মকর্তারা। আর এ বিষয়েই অমত কন্তের। উচ্চাকাঙ্খী কন্তে নিজের দলের সকল গুরুত্বপূর্ণ ফুটবলারদেরই দলে রাখতে আগ্রহী। এই মতবিরোধের ফলে ক্লাব কর্তৃপক্ষ না চাইলেই নিজেই দল থেকে সরে যেতে চান কন্তে। 

ইন্টারের তরফে এক বিবৃতিতে তাঁকে ধন্যবাদ জ্ঞাপন করে জানানো হয়, ‘এফসি ইন্টারনাজিনাল জানাতে চায় যে দুই পক্ষেরই সম্মতিক্রমে অ্যান্তোনিও কন্তের চুক্তি বাতিল করা হচ্ছে। সমগ্র ক্লাবের তরফ থেকে কন্তকে তাঁর অসাধারণ কাজের জন্য ধন্যবাদ জানানো হচ্ছে, যার ফলে আমরা নিজেদের ইতিহাসের ১৯ নম্বর স্কুডেটো জিততে সক্ষম হই। অ্যান্তোনিও কন্তে আজীবন আমাদের ক্লাবের ইতিহাসের অংশ হয়ে থাকবেন।’

কন্তের বর্তমান চুক্তি শেষ হত ২০২২ সালে। তাঁর আগেই চুক্তি বাতিল হওয়ায় ক্লাবের তরফে তাঁকে সাত মিলিয়ন ইউরো ক্ষতিপূরণ দেওয়া হবে বলেই জানান জনপ্রিয় ইতালিয়ান সাংবাদিক ফাবরিজিও রোমানো। তবে কোন বিশ্রাম নয়, কন্তে সঙ্গে সঙ্গেই নিজের পরের চ্যালেঞ্জ নিতে তৈরি। লাজিও ম্যানেজার সিমিওনে ইনজাগি ও প্রাক্তন জুভেন্তাস ম্যানেজার ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির মধ্যে একজনকেই নতুন ম্যানেজার করার ইচ্ছা ইন্টারের।

বন্ধ করুন