বাংলা নিউজ > ময়দান > পূজারা-রাহানে ছাড়াও আর কোন ক্রিকেটারকে ছেঁটে ফেলতে পারে টিম ম্যানেজমেন্ট! আভাস দিলেন হরভজন
হরভজন সিং

পূজারা-রাহানে ছাড়াও আর কোন ক্রিকেটারকে ছেঁটে ফেলতে পারে টিম ম্যানেজমেন্ট! আভাস দিলেন হরভজন

  • হরভজন তার ইউটিউব চ্যানেলে বলেছেন, ‘মায়াঙ্ক আগরওয়াল ছয় ইনিংস পেয়েছেন কিন্তু সুযোগের সদ্ব্যবহার করতে পারেননি, এটি ইঙ্গিত দেয় যে একজন নতুন খেলোয়াড় আসতে পারে।’

দক্ষিণ আফ্রিকা সফরে ফ্লপ হয়েছেন চেতেশ্বর পূজারা ও অজিঙ্কা রাহানে। বিশেষজ্ঞরা পরের সিরিজে এই দুই ক্রিকেটারকে বিশ্রাম দেওয়ার কথা জানাচ্ছেন। প্রত্যেকেই এই দুই ক্রিকেটারের ব্যর্থতার কথা তুলে ধরছেন। কিন্তু এদের দুজনকে ছাড়াও দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় দলের আরও দুটো খামতির কথা তুলে ধরলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার হরভজন সিং। তার মতে দলকে শক্তিশালী করতে সকলকে আরও একটা দিকে নজর দিতে হবে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে মায়াঙ্ক আগরওয়ালের খারাপ পারফরম্যান্সের কথা তুলে ধরেছেন অভিজ্ঞ ক্রিকেটার। ভারতের দুই তরুণ ওপেনারকে সুযোগ দেওয়ার পরামর্শ দিয়েছেন হরভজন।

ভারতীয় দল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন টেস্টের সিরিজে প্রথম টেস্ট জিতে দুর্দান্ত শুরু করেছিল। সবাই ভেবেছিল এবার হয়তো দক্ষিণ আফ্রিকার মাটিতে টিম ইন্ডিয়া প্রথম টেস্ট সিরিজ জিততে সফল হবে। কিন্তু তা হয়নি এবং পরের দুই ম্যাচে দলকে হারের মুখে পড়তে হয়েছিল। ২-১ ব্যবধানে সিরিজ হারতে হয়েছিল বিরাট কোহলিদের। সিরিজ হারের পর, অনেক খেলোয়াড়ের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন উঠছে। ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান মায়াঙ্ক আগরওয়ালের নামও তুলে ধরলেন হরভজন সিং। আগরওয়াল তার খারাপ পারফরম্যান্সের জন্য প্রাক্তন ভারতীয় স্পিনার হরভজন সিং দ্বারা সমালোচিত হয়েছেন।

মায়াঙ্ক আগরওয়াল ছয় ইনিংসে ২২.৫০ গড়ে মাত্র ১৩৫ রান করেছেন। এ সময় তার ব্যাট থেকে আসে মাত্র একটি হাফ সেঞ্চুরি। প্রথম ম্যাচে ভালো করার পর, আগরওয়াল বড় স্কোর করতে ব্যর্থ হন। পরপর একইভাবে আউট হন। সেই কারণে মায়াঙ্ক আগরওয়ালের পরিবর্তে পৃথ্বী শ এবং শুভমান গিলকে পরবর্তী সিরিজে সুযোগ দেওয়ার কথা জানিয়েছেন হরভজন। তিনি মনে করেন মায়াঙ্ক সুযোগের সদ্ব্যবহার করেননি। শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজে টিম ম্যানেজমেন্ট দুই ওপেনারকে দেখে নিতে পারে বলে পরামর্শ দিয়েছেন ভাজ্জি।

হরভজন তার ইউটিউব চ্যানেলে বলেছেন, ‘মায়াঙ্ক আগরওয়াল ছয় ইনিংস পেয়েছেন কিন্তু সুযোগের সদ্ব্যবহার করতে পারেননি, এটি ইঙ্গিত দেয় যে একজন নতুন খেলোয়াড় আসতে পারে। শুভমান গিল কিমবা পৃথ্বী শ-কে দেখা যেতে পারে, কারণ একজন খেলোয়াড় নিজেকে প্রমাণ করার জন্য ছয় ইনিংসই যথেষ্ট। মায়াঙ্ক একজন ভালো খেলোয়াড় যাকে আমি সমর্থন করি, কিন্তু যেহেতু সে যথেষ্ট রান করতে পারেনি, তাই আমি জানি না এর আগে কী হতে পারে।’

বন্ধ করুন