বাংলা নিউজ > ময়দান > রোহিত, কোহলি, রাহুলকে ছাড়াও ভারতের জয়! ইনজামামের গলায় এই ৪ ক্রিকেটারের প্রশংসা
ইনজামাম উল হক ও ভারতীয় দল (ছবি-পিটিআই ও বিসিসিআই)

রোহিত, কোহলি, রাহুলকে ছাড়াও ভারতের জয়! ইনজামামের গলায় এই ৪ ক্রিকেটারের প্রশংসা

  • প্রাক্তন পাকিস্তান অধিনায়ক বলেছেন, ‘দক্ষিণ আফ্রিকার উপর এখন চাপ কারণ এই ভারতীয় দল এত সহজে ঘরের মাঠে হারবে না। রোহিত শর্মা, বিরাট কোহলি এবং কেএল রাহুল দলে ছিলেন না, তবুও তারা একটি দুর্দান্ত জয় নিশ্চিত করতে সক্ষম হয়েছে।’ চাহাল, হার্ষাল ছাড়াও ইশান কিষাণ ও রুতুরাজের প্রশংসা করেছেন ইনজামাম উল হক।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে প্রোটিয়াদের ৪৮ রানে হারিয়ে হোম সিরিজে জয়ের খাতা খুলেছে ভারতীয় দল। এই ৫ ম্যাচের সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে দক্ষিণ আফ্রিকা ২-০ তে এগিয়ে থাকলেও এখন লড়াইয়ে ফিরেছে ভারত। এই জয়ের পরে ভারতীয় দলের প্রশংসা করেছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম-উল-হক। তিনি আরও বলেছেন যে এখন চাপ দক্ষিণ আফ্রিকার উপর থাকবে কারণ ভারতীয় দল ঘরের মাঠে সহজে হারবে না।

ঋষভ পন্তের অধিনায়কত্বে খেলা ভারতীয় দল তৃতীয় টি-টোয়েন্টির জন্য একাদশে কোনো পরিবর্তন করেনি। বিশাখাপত্তনমে টস হেরে প্রথমে ব্যাট করে টিম ইন্ডিয়া। নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেটের বিনিময়ে ১৭৯ রান করে ভারত। তারপরে সফরকারী দল ১৯.১ ওভারে ১৩১ রানে অলআউট হয়ে যায়। দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানদের ওপর চাপ সৃষ্টির জন্য ভারতীয় বোলারদের প্রশংসা করেছেন ইনজামাম উল হক

ইনজামাম উল হক তার ইউটিউব ভিডিয়োতে বলেছেন, ‘প্রথম দুই ম্যাচে ভারতীয় বোলাররা তাদের গড় পারফরম্যান্সের জন্য প্রচুর সমালোচিত হয়েছেন। তবে আভেশ খান ছাড়া বাকি সব বোলারই শেষ ম্যাচে উইকেট নিয়েছিলেন এবং ভালো ইকোনমি রেট দিয়ে ম্যাচে নিজেদের অবদান রেখেছিলেন। ভারতীয় স্পিন জুটি যুজবেন্দ্র চাহাল এবং অক্ষর প্যাটেল মধ্য ওভারে বড় উইকেট নেওয়ার জন্য সবচেয়ে বেশি প্রভাবিত করেছিলেন।’ 

ইনজামাম উল হক আরও বলেন, ‘তারা যেভাবে বোলিং করেছে, তার কৃতিত্ব হার্ষাল প্যাটেল এবং যুজবেন্দ্র চাহালের দিকে যায়। প্রতিযোগিতাটি এখন আকর্ষণীয় হয়ে উঠেছে। আগে মনে হচ্ছিল দক্ষিণ আফ্রিকা সিরিজ দখল করবে কিন্তু ভারতের বোলাররা তা হতে দেয়নি।’ প্রাক্তন পাকিস্তান অধিনায়ক বলেছেন, ‘দক্ষিণ আফ্রিকার উপর এখন চাপ কারণ এই ভারতীয় দল এত সহজে ঘরের মাঠে হারবে না। দলের তরুণ মুখরা নিরলসভাবে লড়াই করায় প্রশংসা করতেই হয়। রোহিত শর্মা, বিরাট কোহলি এবং কেএল রাহুল দলে ছিলেন না, তবুও তারা একটি দুর্দান্ত জয় নিশ্চিত করতে সক্ষম হয়েছে।’ চাহাল, হার্ষাল ছাড়াও ইশান কিষাণ ও রুতুরাজের প্রশংসা করেছেন ইনজামাম উল হক।

বন্ধ করুন