বাংলা নিউজ > ময়দান > শুধু উমরান নয়, আরও দুই তরুণ নজর কেড়েছে ইয়ান বিশপের
ইয়ান বিশপ। ছবি- টুইটার।
ইয়ান বিশপ। ছবি- টুইটার।

শুধু উমরান নয়, আরও দুই তরুণ নজর কেড়েছে ইয়ান বিশপের

  • আসন্ন আন্তর্জাতিক ম্যাচগুলিতে এই তরুণদের সুযোগ দেওয়ার পক্ষে সওয়াল করেছেন বিশপ।

আইপিএল বরাবরই তরুণ প্রতিভাদের বিশ্বমঞ্চে নিজেদের মেলে ধরার একটি সুযোগ দেয়। অতীতেও বহু প্রতিভা আইপিএলের দৌলতেই সামনে উঠে এসেছে। এবারও তার অন্যথা হয়নি। ইতিমধ্যেই গতির সম্রাট উমরান মালিকের নাম সকলের মুখে মুখে ঘুরছে। উমরানকে ভারতীয় দলে সুযোগ দেওয়ার ডাকও উঠেছে।

তবু শুধু উমরান মালিক নন, আরও দুই উঠতি তারকা নিজেদের বোলিংয়ে কিংবদন্তি ওয়েস্ট ইন্ডিয়ান বোলার তথা ধারাভাষ্যকার ইয়ান বিশপকে প্রভাবিত করেছেন। তাঁরা আর কেউ নন লখনউ সুপার জায়ান্টসের বাঁ-হাতি বোলার মহসিন খান ও রাজস্থান রয়্যালসের কুলদীপ সেন। এই দুই তারকাকেও ভারতীয় দলে সুযোগ দেওয়ার পক্ষে প্রশ্ন করেছেন বিশপ। তিনি নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে লেখেন, ‘মহসিন খান দারুণ। আইপিএলের পর পরবর্তী আন্তজার্তিক ম্যাচগুলির জন্য যখন ভারত দল বাছাইয়ে বসবে, তখন ও উমরান মালিকের পাশাপাশি (ভারতের পরিকল্পনার) একদম সামনে থাকবে। তার কিছুটা পরেই থাকা উচিত কুলদীপ সেনের নাম।’

মহসিন গতকাল দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ম্যাচে নিজের নির্ধারিত চার ওভারে ১৬ রানের বিনিময়ে চার উইকেট নিয়েছেন। ইতিমধ্যেই টুর্নামেন্টে আট ম্য়াচে ১১টি উইকেট নিয়ে ফেলেছেন এই বাঁ-হাতি পেসার। কুলদীপ সেনও বেশ প্রভাবিত করেছেন। উমরানের মতো ততটা না হলেও, কুলদীপের কাছেও গতি রয়েছে। ইতিমধ্যেই রাজস্থানের হয়ে বেশ কয়েকটি কঠিন ওভারেও বল করেছেন তিনি। এ বছরের শেষের দিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকা সিরিজ এবং এশিয়া কাপ খেলবে ভারত। সেখানে এই তরুণ প্রতিভাদের একবার ঝালিয়ে নিয়ে দেখা যেতেই পারে।

 

বন্ধ করুন