বাংলা নিউজ > ময়দান > ‘ধোনির দর্শন মেনেই সাফল্য, চাহারকে দেখে শেখা উচিত পাকিস্তানের’, দাবি কানেরিয়ার
দানিশ কানেরিয়া।
দানিশ কানেরিয়া।

‘ধোনির দর্শন মেনেই সাফল্য, চাহারকে দেখে শেখা উচিত পাকিস্তানের’, দাবি কানেরিয়ার

  • মঙ্গলবার দ্বিতীয় একদিনের ম্যাচে আট নম্বরে ব্যাট করতে নামা দীপক চাহারের অদম্য লড়াইয়ের কাছে হার মানে শ্রীলঙ্কা। উইকেট আঁকড়িয়ে ৮২ বলে ৬৯ রান করেন তিনি।

শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে দীপক চাহার যে ভাবে আটে নেমেও দায়িত্ব নিয়ে ভারতকে জিতিয়েছে, তাতে মুগ্ধ বিশ্ব ক্রিকেট। চাহারের প্রশংসায় একেবারে পঞ্চমুখ ক্রিকেট মহল। পাকিস্তানের প্রাক্তন স্পিনার দানিশ কানেরিয়া তো পরিষ্কার বলে দিয়েছেন, চাহারকে দেখে শেখা উচিত পাক ব্যাটসম্যানদের। সেই সঙ্গে কানেরিয়ার মনে হয়েছে, ধোনির দর্শন মেনেই সাফল্য পেয়েছেন চাহার।

একটি ইউটিউব চ্যানেলে সাক্ষাৎকারে কানেরিয়া বলেছেন, ‘পুরো কৃতিত্বই দীপক চাহারকে দিতে হবে। পাকিস্তান ব্যাটসম্যানদের ওর থেকে শেখা উচিত। দীপক চাহার ম্যাচটাকে শেষ বল পর্যন্ত ধরে রেখেছিল। উইকেটে ও টিকে ছিল। খুব সুন্দর ভাবে স্ট্রাইক নিয়েছিল। এবং মাঝে মাঝে বাউন্ডারি মারছিল। ভুবনেশ্বর কুমারের সঙ্গে চাহারের পার্টনারশিপটাই ম্যাচের শেষ পর্যন্ত টিকে গিয়েছিল। যেটা ম্যাচের চাবিকাঠি হয়ে উঠেছিল। যদিও (ভুবনেশ্বর) কুমার মাত্র ১৯ রান করেছিল। তবে এই রানটা ৫০-এর সমতুল্য।’

কানেরিয়া আরও বলেছেন, ‘ভারতকে সিরিজটা জেতানোর জন্যে চাহার এবং কুমারকে ধন্যবাদ জানাব। এ বার হয়তো শেষ একদিনের ম্যাচে কিছু পরিবর্তন আমরা দেখতে পারব। দ্বিতীয় একদিনের ম্যাচের দিনটা চাহারের ছিল। ও প্রথমে দু'উইকেট নিয়েছিল। তার পরে অসাধারণ ব্য়াটও করেছে। ও কিন্তু অবান্তর কোনও শট খেলেনি। আর এমএস ধোনির দর্শন ও নিজের খেলায় ব্যবহার করেছিল। ভারতের এটা অসাধারণ পারফরম্যান্স ছিল।’

মঙ্গলবার দ্বিতীয় একদিনের ম্যাচে শ্রীলঙ্কার ২৭৫ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ভারতের ব্যাটিং বিপর্যয় ঘটে। ৬৫ রানে ৩ উইকেট হারিয়ে বসে থাকে তারা। এই পরিস্থিতিতে মণিশ পাণ্ডের ৩১ বলে ৩৭ এবং সূর্যকুমার যাদবের ৪৪ বলে ৫৩ রানের হাত ধরে কিছুটা লড়াই করার চেষ্টা করেছিল ভারত। তার পরে অবশ্য ফের ভরাডুবি।

শেষ পর্যন্ত আট নম্বরে ব্যাট করতে নামা দীপক চাহারের অদম্য লড়াইয়ের কাছে হার মানে শ্রীলঙ্কা। উইকেট আঁকড়িয়ে ৮২ বলে ৬৯ রান করেন তিনি। ক্রুনাল পাণ্ডিয়া যোগ করেন ৫৪ বলে ৩৫ রান এবং নয় নম্বরে নেমে ভুবনেশ্বর কুমারের ২৮ বলে ১৯ রানও ভারতের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নেয়। এক ম্যাচ বাকি থাকতে মঙ্গলবরাই একদিনের সিরিজ জিতে নেয় শিখর ধাওয়ানের ভারত। সৌজন্যে দীপক চাহার। শুধু ব্যাট হাতেই নয়, বল হাতেও সফল তিনি। ৮ ওভার বল করে ২ উইকেট নিয়েছেন। এ দিনের ম্যাচের সেরাও হয়েছেন দীপক।

বন্ধ করুন