বাংলা নিউজ > ময়দান > ‘অভিযোগ বন্ধ করে খেলায় মন দাও’, শ্রীলঙ্কান ক্রিকেটারদের কড়া বার্তা ডি'সিলভার
টিম শ্রীলঙ্কা (ছবি: গুগল)
টিম শ্রীলঙ্কা (ছবি: গুগল)

‘অভিযোগ বন্ধ করে খেলায় মন দাও’, শ্রীলঙ্কান ক্রিকেটারদের কড়া বার্তা ডি'সিলভার

  • বাংলাদেশের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে, এক ম্যাচ বাকি থাকতেই ২-০ ব্যবধানে হেরে বসে রয়েছে শ্রীলঙ্কা।

একাধিক সমস্যায় জেরবার শ্রীলঙ্কান ক্রিকেট। মাঠে ব্যর্থতা, মাঠের বাইরে আর্থিক সমস্যার পাশাপাশি বার্ষিক চুক্তি নিয়ে ক্রিকেটারদের সঙ্গে মতবিরোধ অব্যাহত শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের। একাধিক সমস্যায় শ্রীলঙ্কান ক্রিকেটারদের আচরণে ক্ষুব্ধ ক্রিকেট কমিটির সভাপতি অরবিন্দ ডি'সিলভা।

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম দুই ম্যাচেই মিলেছে লজ্জাজনক হার। শাকিব আল হাসানদের বিরুদ্ধে আন্ডারপারফর্মিং লঙ্কা দল চুনকামের মুখে দাঁড়িয়ে। এরই মধ্যে বার্ষিক চুক্তিতে কোনরকম গ্রেডের ইঙ্গিত না থাকায় চুক্তিপত্রে স্বাক্ষর করবেন না বলে জানিয়ে দিয়েছেন দিয়েছেন কুশল মেন্ডিসরা। মেন্ডিসদের আচরণে ক্ষুব্ধ ডি'সিলভা ক্রিকেটারদের উদ্দেশ্যে কড়া বার্তা দিলেন।

dailynews.lk-এর সঙ্গে এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘সবার আগে ওদের প্রয়োজন মাঠে নেমে ইতিবাচক ক্রিকেট খেলে ম্যাচ জিততে শুরু করা। মাঠে ওদের ভাল পারফর্ম্যান্স আমাদেরও বাকি দেশগুলির ন্যায় ওদের আরও সুযোগ সুবিধা করে দিতে উদ্বুদ্ধ করবে।’

চুক্তির বিষয়ে কথা বলতে গিয়েও ডি'সিলভা জানান সঠিক মূল্যায়ণ করতে বোর্ড একদম ঠিকঠাক চুক্তিই ক্রিকেটারদের সামনে পেশ করেছে। ‘পারফর্ম্যান্সের ভিত্তিতে ক্রিকেটারদের আগের থেকে অনেক বেশি বোনাস দেওয়ার অঙ্গীকার করেছে কমিটি, যা আমার মতে একদম সঠিক সিদ্ধান্ত। ভালভাবে আলাপ আলোচনার পরই আগের থেকে দলের পারফর্ম্যান্সের ভিত্তিতে প্রায় তিনগুন অধিক বোনাস বোনাস দেওয়া হচ্ছে এই চুক্তিতে।’ দাবি ডি'সিলভার।

বন্ধ করুন