বাংলা নিউজ > ময়দান > স্পনসরদের খুশি করতেই কোহলিকে বাদ দিচ্ছে না BCCI, বিস্ফোরক অভিযোগ
সৌরভ গঙ্গোপাধ্যায় ও বিরাট কোহলি। ছবি- টুইটার।

স্পনসরদের খুশি করতেই কোহলিকে বাদ দিচ্ছে না BCCI, বিস্ফোরক অভিযোগ

  • আর্থিক ক্ষতির মুখে পড়তে হবে বলেই কি ব্যর্থ হওয়া সত্ত্বেও বিরাট কোহলিকে খেলিয়ে চলেছে ভারতীয় বোর্ড? প্রশ্ন তুললেন প্রাক্তন ব্রিটিশ তারকা।

ম্যাচের ফল যাই হোক না কেন, কোহলি রান পেলেন কি পেলেন না, তাতে কিচ্ছু যায় আসে না। আসলে বিসিসিআই স্পনসরদের খুশি করার জন্যই সম্ভবত বিরাট কোহলিকে বাদ দেওয়ার সাহস দেখাচ্ছে না। কেননা, কোহলি না খেললে আর্থিক ক্ষতির মুখে পড়তে হবে ভারতীয় ক্রিকেট বোর্ডকে। ফর্মে না থাকা সত্ত্বেও কোহলির ক্রমাগত ম্যাচ খেলে যাওয়া প্রসঙ্গে এমনটাই ধারণা প্রাক্তন ব্রিটিশ তারকা মন্টি পানেসরের।

ধারাবাহিক ব্যর্থতা সত্ত্বেও কোহলির জাতীয় দলে টিকে থাকা নিয়ে প্রশ্ন তুলেছেন কপিল দেবের মতো কিংবদন্তিরাও। তবে পানেসর এক্ষেত্রে কার্যত টাকার জন্য দেশের স্বার্থকে জলাঞ্জলি দেওয়ার অভিযোগ তুলে বসলেন ভারতী ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে। যদিও তিনি সরাসরি আঙুল তোলেনি। বরং ঘুরিয়ে প্রশ্ন তোলেন এই বিষয়ে।

আরও পড়ুন:- কোহলির মতো দুর্দান্ত ব্যাটসম্যানকে নিয়ে সমালোচনা! অবাক জোস বাটলার

টাইমস অফ ইন্ডিয়ার সাক্ষাৎকারে পানেসর বর্ণনা করেন, কেন কোহলিকে বাদ দেওয়া সম্ভব নয় ভারতীয় বোর্ডের পক্ষে। তিনি বলেন, ‘কোহলির প্রসঙ্গটা ঠিক ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মতো। যখনই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে খেলতে নামে রোনাল্ডো, লোকে ফুটবল দেখে। কোহলির ক্ষেত্রেও তাই। ওর বিপুল অনুরাগী ছাড়াও আলাদা আকর্ষণ রয়েছে।'

আরও পড়ুন:- এতদিনে ক্যাপ্টেন কোহলি যা করতে পারেননি সেই লজ্জার নজির গড়লেন রোহিত শর্মা

পরক্ষণেই পানেসর বলেন, ‘বিসিসিআই কি চাপে রয়েছে? ফলাফলযাই হোক না কেন, কোহলি যেমনই ভূমিকা নিক, বোর্ড কি স্পনসরদের খুশি করতে চাইছে? এই মুহূর্তে এটাই হল সব থেকে বড় প্রশ্ন। ওরা কোহলিকে বাদ দিতে পারছে না কারণ, তাহলে ওদের আর্থিক ক্ষতির মুখে পড়তে হবে।’

বন্ধ করুন