বাংলা নিউজ > ময়দান > Fifa WC 2022: পাঁচতারা হোটেল নয় কাতার বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট হলে থাকবে আর্জেন্টিনা!

Fifa WC 2022: পাঁচতারা হোটেল নয় কাতার বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট হলে থাকবে আর্জেন্টিনা!

কাতার বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট হল (Twitter)

আর্জেন্তিনার এই সিদ্ধান্তের প্রধান কারণ যাতে তাঁরা বার্বিকিউয়ের আসর বসাতে পারে! যা যে কোনও পাঁচতারা হোটেলে করা সম্ভব নয়। কাতারে নামার পর দল কাতার বিশ্ববিদ্যালয়ে গিয়ে উঠেছে। সেখানের স্টুডেন্ট হলে উঠেছে গোটা দল।

শুভব্রত মুখার্জি: ২০ নভেম্বর থেকে শুরু হচ্ছে কাতার বিশ্বকাপের আসর। ফুটবলের এই মহাযজ্ঞ দেখতে মুখিয়ে গোটা বিশ্বের দর্শককুল। সমস্ত যোগ্যতা অর্জনকারী দেশ ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে কাতারে। তাঁরা সেরে ফেলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। এবারের বিশ্বকাপ জয়ের অন্যতম দাবিদার লিওনেল মেসির আর্জেন্তিনা। তবে অন্যান্য দেশগুলোর মতো পাঁচতারা হোটেলে থাকছেন না মেসিরা! উল্টে কাতার বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট হলে থাকছেন তাঁরা! হঠাৎ কী কারণে এমন সিদ্ধান্ত আর্জেন্তিনার? আসুন জেনে নেওয়া যাক নেপথ্য কারণ।

আর্জেন্তিনার এই সিদ্ধান্তের প্রধান কারণ যাতে তাঁরা বার্বিকিউয়ের আসর বসাতে পারে! যা যে কোনও পাঁচতারা হোটেলে করা সম্ভব নয়। কাতারে নামার পর দল কাতার বিশ্ববিদ্যালয়ে গিয়ে উঠেছে। সেখানের স্টুডেন্ট হলে উঠেছে গোটা দল। এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে আর্জেন্তিনা ফুটবল ফেডারেশনের তরফে। যাতে গোটা দল 'আসাডোস' খেতে পারে সেই কারণেই এই সিদ্ধান্ত। এই 'আসাডোস' হল সাবেকি আর্জেন্টিনীয় বার্বিকিউ খাবারের একটি ডিশ। আর্জেন্তিনা ফুটবলের এক কর্মকর্তা জানিয়েছেন 'আমরা বহুবার কাতার বিশ্ববিদ্যালয়ের এই হলে এসেছি। এখানকার পরিকাঠামো (বারবিকিউ) দুর্দান্ত। এখানে খোলা মঞ্চের মতন জায়গা রয়েছে। যেখানে দলের ফুটবলাররা একসঙ্গে বসে 'আসাডোস' উপভোগ করতে পারেন। এটা ফুটবলারদের জন্য এবং আর্জেন্তিনার লোকেদের জন্য খুব গুরুত্বপূর্ণ। এটা আমাদের সংস্কৃতির একটা অঙ্গ।'

তিনি আরও যোগ করেন 'যতদিন দল কাতারে রয়েছে ততদিন আমরা দলকে ঘরোয়া পরিবেশ উপহার দিতে চাই। এটা করার সবথেকে ভালো উপায় হল যাতে করে তাঁরা ঘরের খাবারের স্বাদ পায়। পাশাপাশি নিজেদের ফুটবলেও তাঁরা ফোকাস করতে পারে।' উল্লেখ্য স্টুডেন্ট হলে নতুন করে বার্বিকিউ সিস্টেম লাগানো হয়েছে যাতে করে আর্জেন্তিনা দল তাঁদের 'আসাডোস' রান্না করে খেতে এবং উপভোগ করতে পারে। এই ডিশটি হল বার্বিকিউ করা মাংসের একটি ডিশ। যার উপর হাল্কা নুন ছড়ানো থাকে। এরপর স্যালাড এবং ওয়াইনের সঙ্গে ডিশটি খেতে দেওয়া হয়। উল্লেখ্য ২২ নভেম্বর আর্জেন্তিনা দল সৌদি আরবের বিরুদ্ধে তাঁদের কাতার বিশ্বকাপের অভিযান শুরু করবে।

বন্ধ করুন