বাংলা নিউজ > ময়দান > মুম্বইয়ের রঞ্জি দলে সচিন-পুত্র, মাথাচাড়া দিল পুরনো বিতর্ক, উঠছে স্বজনপোষণের অভিযোগ
অর্জুন তেন্ডুলকর।
অর্জুন তেন্ডুলকর।

মুম্বইয়ের রঞ্জি দলে সচিন-পুত্র, মাথাচাড়া দিল পুরনো বিতর্ক, উঠছে স্বজনপোষণের অভিযোগ

  • রঞ্জি টিমে সুযোগ পেয়ে অর্জুন উচ্ছ্বসিত হলেও কিন্তু পুরনো বিতর্ক নতুন করে মাথাচাড়া দিয়েছে। প্রশ্ন উঠতে শুরু করেছে, কীসের ভিত্তিতে সুযোগ পেলেন অর্জুন? তাঁর যাবতীয় সাফল্য আতসকাঁচের তলায় ফেলে তুল্যমূ্ল্য বিচার চলছে। উঠে এসেছে স্বজনপোষণের অভিযোগও।

এ বার রঞ্জি ট্রফির দলে সুযোগ করে নিলেন অর্জুন তেন্ডুলকর। মুম্বইয়ের রঞ্জি ট্রফির প্রথম দু'টো ম্যাচের দল ঘোষণা হয়েছে। সেই দলে নাম রয়েছে অর্জুনের। প্রথম বারের জন্য রঞ্জি দলে সুযোগ পেয়েছেন অর্জুন। এর আগে মুস্তাক আলি ট্রফিতে সুযোগ পেয়েছিলেন সচিন-পুত্র। মুস্তাক আলিতে অবশ্য দু'টো উইকেট পেয়েছিলেন তিনি। এ বার রঞ্জিতে সুযোগ পেয়ে উচ্ছ্বসিত ২২ বছরের বাঁ হাতি পেসার। তবে অর্জুনের রঞ্জি দলে সুযোগ পাওয়া নিয়ে বিতর্কের ঝড় বয়ে চলেছে। 

যদিও দলে সুযোগ পাওয়ার পর অর্জুন তেন্ডুলকর বলেছেন, ‘মুম্বইয়ের হয়ে রঞ্জি খেলা আমার কাছে স্বপ্ন। এটা পুরো স্বপ্নপূরণের মতো। মুম্বইয়ের হয়ে নিজের সেরাটা দিতে চাই। মাঠে নামার জন্য অপেক্ষা করছি।’

অর্জুন উচ্ছ্বসিত হলেও কিন্তু পুরনো বিতর্ক নতুন করে মাথাচাড়া দিয়েছে। প্রশ্ন উঠতে শুরু করেছে, কীসের ভিত্তিতে সুযোগ পেলেন অর্জুন? তাঁর যাবতীয় সাফল্য আতসকাঁচের তলায় ফেলে তুল্যমূ্ল্য বিচার চলছে। উঠে এসেছে স্বজনপোষণের অভিযোগও।

মুম্বই ইন্ডিয়ান্সে সুযোগ পাওয়ার পরও একই প্রশ্ন উঠেছিল। এই ঘটনায় বিরক্ত মুম্বইয়ের নির্বাচক সলিল আঙ্কোলা। তিনি দাবি করেছেন, ‘অর্জুনকে কেন ফোকাস করা হচ্ছে বুঝতে পারছি না। সচিনের ছেলে বলে? সদ্য ঘরোয়া টুর্নামেন্টে ৬০ বলে ৮৫ রান করেছে। এক সপ্তাহ আগেই ৪ উইকেট নিয়েছে। সকলের সম্মতিতেই ওকে নেওয়া হয়েছে।’ উল্লেখ্য, চোটের জন্য মুম্বইয়ের পেসার তুষার দেশপান্ডে রঞ্জি থেকে ছিটকে যাওয়ায় অর্জুনের জন্য দরজা খুলে যায়।

বন্ধ করুন