বাংলা নিউজ > ময়দান > WTC ফাইনালে বিরাটদের বিশেষ প্রস্তুতিতে মদত করবেন আর্জান, জানেন কী সেই প্রস্তুতি?
ঘরোয়া ক্রিকেটে আর্জান নাগওয়াসওয়ালা। ছবি: গুগল।
ঘরোয়া ক্রিকেটে আর্জান নাগওয়াসওয়ালা। ছবি: গুগল।

WTC ফাইনালে বিরাটদের বিশেষ প্রস্তুতিতে মদত করবেন আর্জান, জানেন কী সেই প্রস্তুতি?

  • নিউজিল্যান্ড দলের পেস ব্যাটারির দুইজনই বাঁ-হাতি বোলার।

 ১৮ই মে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে সাউদাম্পটনে মাঠে নামবেন বিরাট কোহলিরা। তার আগে নিউজিল্যান্ড পেস ব্যাটারির বিরুদ্ধে বিরাট কোহলিদের প্রস্তুতিতে বিশেষ ভূমিকায় দেখা যাবে আর্জান নাগওয়াসওয়ালাকে।

ভারতীয় দলে স্ট্যান্ডবাই চার সদস্যদের অন্য়তম হলেন বাঁ-হাতি পেসার আর্জান। নিউজিল্যান্ড দলের পেস ব্যাটারির আবার দুইজনই বাঁ-হাতি। গত বছরে কিউয়ি সফরে নীল ওয়াগনারের বিরুদ্ধে শর্ট বল খেলতে বিপাকে পড়েছিল ভারতীয় দল। ব্যাটসম্যানদের শরীর লক্ষ্য করে প্রতিনিয়ত শর্ট বল করার পরিকল্পনার জন্য বিখ্যাত ওয়াগনার। ক্রিকেটের ইতিহাসে অতীতের শর্ট খেলার সমস্যা অনেকটা কাটিয়ে উঠলেও বাঁ-হাতি ওয়াগনারের বল খেলতে বেশ বিপাকেই পড়তে হয় টিম ইন্ডিয়াকে। এবার সেই সমস্যা সমাধানে নেটে ভারতীয় ব্যাটসম্যানদের শর্ট বলের বিরুদ্ধে প্রস্তুতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছেন আর্জান। দলের প্রস্তুতিতে সাহায্য করতে পারবেন জেনে খুশি আর্জান নিজেও।

গুজরাটের বোলার জানান, ‘গুজরাট রঞ্জি দলে যখনই শর্ট করার পরিকল্পনা নেওয়া হত, সেই কাজটা আমিই করতাম। রঞ্জি ট্রফিতে আমার ৪১টি উইকেটের প্রায় ১২-১৫টাই এসেছে শর্ট বলে। আমি খুশি যে ওদের বাঁ-হাতি ফাস্ট বোলারদের বিরুদ্ধে প্রস্তুতিতে আমি দলকে সাহায্য করতে পারব। নেটে ব্যাটসম্যানদের যতটা সম্ভব বিপাকে ফেলার চেষ্টা করব যাতে তাঁর ম্যাচের জন্য ভালভাবে প্রস্তুতি সারতে পারে।’

বন্ধ করুন