বাংলা নিউজ > ময়দান > IPL 22: রায়নার ব্যাটিংয়ে রাতের ঘুম উড়েছিল মুম্বইয়ের উঠতি তারকা ক্রিকেটারের
সুরেশ রায়না। ছবি: আইপিএল

IPL 22: রায়নার ব্যাটিংয়ে রাতের ঘুম উড়েছিল মুম্বইয়ের উঠতি তারকা ক্রিকেটারের

  • ১৯ বছর বয়সি এই হায়দরাবাদের ক্রিকেটারের ক্রিকেটীয় ক্যারিয়ারের আইডল সুরেশ রায়না। ঘণ্টার পর ঘণ্টা যার ব্যাটিং দেখার পাশাপাশি রায়নার ব্যাটিং দেখে বিনিদ্র রজনী যাপন করেছেন তিনি।

শুভব্রত মুখার্জি: ১৫তম আইপিএলে ৮টি ম্যাচ খেলা হয়ে গেলেও একটিতেও জয় পায়নি মুম্বই ইন্ডিয়ান্স দল। অধিনায়ক রোহিত শর্মার দল ইতিমধ্যেই ছিটকে গিয়েছে প্লে অফের দৌড় থেকে। চলতি আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্স দলের সবথেকে বড় পাওনা তাদের উঠতি তারকা ক্রিকেটার তিলক ভার্মার ব্যাটিং। পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স তাদের শেষ ম্যাচে লখনউ দলের বিরুদ্ধেও হারের মুখ দেখেছেন। চলতি আসরে এতকিছু না পাওয়ার মধ্যেও তিলক ভার্মার ধারাবাহিক ব্যাটিং পারফরম্যান্স মুম্বইয়ের বড় পাওনা বলা চলে। বল বয় হিসেবে ক্যারিয়ার শুরু করেছিলেন তিলক। ১৯ বছর বয়সি এই হায়দরাবাদের ক্রিকেটারের ক্রিকেটীয় ক্যারিয়ারের আইডল সুরেশ রায়না। ঘণ্টার পর ঘণ্টা যার ব্যাটিং দেখার পাশাপাশি রায়নার ব্যাটিং দেখে বিনিদ্র রজনী যাপন করেছেন তিনি।

তিলকের শৈশবের কোচ সালাম বয়াস একথা জানিয়েছেন। তিনি জানিয়েছেন রায়নাকেই অনুসরণ করতে চেয়েছেন তিলক। মুম্বই ইন্ডিয়ান্স দলের শেয়ার করা এক ভিডিয়োতে বয়াস জানিয়েছেন '২০১৪ সালে একটি আইপিএল ম্যাচে বল বয় হিসেবে কাজ করার সুযোগ পেয়েছিল তিলক। ম্যাচ চলাকালীন সারাক্ষণ সুরেশ রায়নার ব্যাটিং ফলো করেছেন তিলক। বাড়ি ফেরার সময় ও (তিলক) আমাকে বলেছিল রায়নার ব্যাটিং দেখে ও কতটা অনুপ্রাণিত। তারপরে 'রায়না' হয়ে উঠতে কঠোর পরিশ্রম শুরু করে সে। সেই রাতের পরে আমি তিলকের বাবা-মা'র সঙ্গে কথা বলেছিলাম।'

তিনি আরও জানিয়েছেন 'তিলকের বাবা-মা আমাকে জানিয়েছিল সেই রাতে ও ঘুমাতে পারেনি। সেই রাতে নাকি ক্রিকেটের বেসিক বিষয় ও অনুশীলন পর্যন্ত করেছে। 'প্রসঙ্গত নিলামে ১.৭০ কোটি টাকা খরচ করে তিলককে দলে ভিড়িয়েছে মুম্বই। বয়াস জানিয়েছেন সচিন তেন্ডুলকর, রোহিত শর্মাদের মতন কিংবদন্তি ক্রিকেটারদের সঙ্গে এক ড্রেসিংরুমে থাকাটা তার কাছে স্বপ্নের মতন। ৪৫.৩৩ গড়ে ২৭২ রান এখন পর্যন্ত করেছেন তিলক।

বন্ধ করুন