বাংলা নিউজ > ময়দান > ছোটবেলায় পাক ম্যাচে পছন্দের প্লেয়ারের হয়ে গলা ফাটাতে ভয় পেতেন রিজওয়ান-কেন জানেন?
বাবর আজমের সঙ্গে মহম্মদ রিজওয়ান।

ছোটবেলায় পাক ম্যাচে পছন্দের প্লেয়ারের হয়ে গলা ফাটাতে ভয় পেতেন রিজওয়ান-কেন জানেন?

  • T20 ক্রিকেটে এই মুহূর্তে এক নম্বর ব্যাটসম্যান মহম্মদ রিজওয়ান। ২০২২ এশিয়া কাপে তিনি পাকিস্তানের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহকও। এই পাক তারকা কিপার ব্যাটারই ছেলেবেলায় ভারতের এক প্লেয়ারের বড় ভক্ত ছিলেন। তবে যখন পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ চলত, তখন পছন্দের প্লেয়ারকে কী ভাবে সমর্থন করবেন, বুঝতে পারতেন না।

২০২২ সালের এশিয়া কাপের ফাইনাল ম্যাচটি হবে পাকিস্তান এবং শ্রীলঙ্কার মধ্যে। এই বড় ম্যাচের আগে চমকপ্রদ তথ্য জানালেন পাকিস্তানের তারকা উইকেটকিপার ব্যাটসম্যান মহম্মদ রিজওয়ান। রিজওয়ান এমন একজন ভারতীয় প্লেয়ারের কথা বলেছেন, যাঁকে ঘিরে ছেলেবেলা থেকেই মুগ্ধ হয়ে থাকতেন রিজওয়ান। তবে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ থাকলেই পড়ে যেতে বেকায়দায়। একটি সাক্ষাৎকারে রিজওয়ান এই নিয়ে নিজের ছেলেবেলার মজার একটি গল্প শুনিয়েছেন।

ভারতের কোন প্লেয়ারের কথা বলেছেন রিজওয়ান?

মহম্মদ রিজওয়ান প্রকাশ করেছেন যে, তিনি সচিন তেন্ডুলকরের এতটাই ভক্ত ছিলেন যে, ভারত-পাকিস্তান ম্যাচ খেলার সময়ে তিনি ভয়ে ভয়ে থাকতেন। ক্রিকবাজ ওয়েবসাইটে এক সাক্ষাৎকারে রিজওয়ানের দাবি, ‘ছোটবেলায় আমি খুব ভয় পেতাম, যখন পাকিস্তান-ভারতের খেলা চলত। আমি আসলে সচিন তেন্ডুলকরকে খুব পছন্দ করতাম। কিন্তু বুঝে পেতাম না তিনি যখন পাকিস্তানের বিরুদ্ধে রান করতেন, কী ভাবে তাঁর জন্য গলা ফাটাব।’

আরও পড়ুন: উর্বশীর সঙ্গে কী সম্পর্ক? প্রশ্ন শুনে লাজুক হেসে মজার উত্তর নাসিম শাহের- ভিডিয়ো

পাকিস্তানের বিপক্ষে দারুণ রেকর্ড

আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি রান সচিন তেন্ডুলকরের রয়েছে। তিনি পাকিস্তানের বিপক্ষে মোট ৮৭টি ম্যাচ খেলেছেন। আর তাঁর সংগ্রহ ৩৫৮৩ রান। পাকিস্তানের বিরুদ্ধে তাঁর ২৩টি হাফ সেঞ্চুরি এবং ৭টি সেঞ্চুরি রয়েছে। একই সময়ে, সচিন তেন্ডুলকর আন্তর্জাতিক ক্রিকেটে ৪৮.৫২ গড়ে ৬৬৪টি ম্যাচে ৩৪৩৫৭ রান করেছেন। তাঁর মোট ১৬৪টি হাফ সেঞ্চুরি এবং ১০০টি সেঞ্চুরি রয়েছে। তিনিই একমাত্র ব্যাটসম্যান যিনি শতরানের সেঞ্চুরি করেছেন।

আরও পড়ুন: কোহলির পাঁচ কেজি ওজন কমে গিয়েছে-হঠাৎ এমন আজব দাবি কেন করলেন ভারতের প্রাক্তন কোচ?

২০২২ সালের এশিয়া কাপে রিজওয়ানের পারফরম্যান্স

টি-টোয়েন্টি ক্রিকেটে এই মুহূর্তে এক নম্বর ব্যাটসম্যান মহম্মদ রিজওয়ান। ২০২২ এশিয়া কাপে তিনি পাকিস্তানের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহকও। এমন কী ফাইনাল ম্যাচেও তাঁর কাছ থেকে দলের প্রত্যাশা আকাশ ছোঁয়া। যদি তিনি ফাইনাল ম্যাচে ৫০ রান করেন, তা হলে তিনি ২০২২ এশিয়া কাপে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে যাবেন। মহম্মদ রিজওয়ান এখনও পর্যন্ত ৫ ইনিংসে ২২৬ রান করেছেন।

বন্ধ করুন