বাড়ি > ময়দান > বার্সেলোনা ছাড়তে অনড় মেসি, আজ কি করোনা পরীক্ষার জন্য হাজির হবেন এলএমটেন?
মেসির অন্তিম সিদ্ধান্তর দিকেই তাকিয়ে অনুরাগীরা (REUTERS)
মেসির অন্তিম সিদ্ধান্তর দিকেই তাকিয়ে অনুরাগীরা (REUTERS)

বার্সেলোনা ছাড়তে অনড় মেসি, আজ কি করোনা পরীক্ষার জন্য হাজির হবেন এলএমটেন?

  • সোমবার নতুন মরসুমের জন্য নয়া নিযুক্ত ম্যানেজার রোনাল্ড কোম্যানের সঙ্গে ট্রেনিং পর্ব শুরু হচ্ছে এফসি বার্সেলোনার।
  • আজ করোনা পরীক্ষার জন্য বার্সেলোনার সিউতাত এস্পোর্তিভায় রিপোর্ট করার কথা বার্সেলোনার গোটা ফুটবল দলের।

খুব বড় কোনও অঘটন না ঘটলে বার্সেলোনা থেকে মেসির বিদায় কার্যত নিশ্চিত। তবুও বার্সা ভক্তদের 'মন মানে না', কেরিয়ারের শেষ লগ্নে এসে এইভাবে ক্লাব ছেড়ে চলে যাবেন বার্সার সর্বকালের সেরা ফুটবলার ? কোনওভাবেই কি মেসির বার্সেলোনাতে থাকা আর সম্ভবপর নয় ? এই প্রশ্নগুলোর উত্তর অনেকখানি সাফ হয়ে যাবে রবিবার। সোমবার নতুন মরসুমের জন্য নয়া নিযুক্ত ম্যানেজার রোনাল্ড কোম্যানের সঙ্গে ট্রেনিং পর্ব শুরু হচ্ছে এফসি বার্সেলোনার।

অনুশীলন পর্ব শুরুর ঠিক আগের দিন রবিবার করোনা পরীক্ষার জন্য বার্সেলোনার সিউতাত এস্পোর্তিভায় রিপোর্ট করার কথা বার্সেলোনার গোটা ফুটবল দলের। রবিবার কি করোনা পরীক্ষা করাবেন মেসি? প্রবল উত্কন্ঠার সঙ্গে এই প্রশ্নের উত্তর জানতে চান গোটা বিশ্বের বার্সেলোনা ভক্তরা। কারণ যদি এদিন মেসি সিউতাত এস্পোর্তিভায় হাজির না হন, তাহলে স্পষ্ট হয়ে যাবে কোনওভাবেই বার্সেলোনার সঙ্গে আর কোনও সম্পর্ক রাখতে চান না মেসি। 

 মঙ্গলবার ব্যুরোফ্যাক্স পাঠানোর সঙ্গে সঙ্গেই এফসি বার্সেলোনার সঙ্গে দু দশক দীর্ঘ সম্পর্ক ছিন্ন করবার ইচ্ছা প্রকাশ করেছিলেন মেসি। ব্যক্তিগত কারণ দেখিয়ে মেসি জানিয়ে দিয়েছিলেন আর লা-লিগার এই ক্লাবের হয়ে মাঠে নামতে চান না তিনি।যার জেরে আলোড়ন তৈরি হয়েছে বিশ্ব ফুটবলের দুনিয়ায়।

বার্সেলোনার নবনিযুক্ত স্পোর্টিং ডিরেক্টর ব়্যামোন প্ল্যানেস বুধবার সংবাদ বৈঠকে জানান, ‘আমরা এখনও মেসিকে বার্সার খেলোয়াড় হিসেবে দেখছি। এবং আমরা আশাবাদী মেসি রবিবার টেস্টের জন্য এবং সোমবার অনুশীলনের জন্য হাজির থাকবে’। 

স্প্যানিশ মিডিয়া সূত্রে খবর, মেসির আইনজীবীরা মনে করছেন, ব্যুরোফ্যাক্স পাঠানোর সঙ্গে সঙ্গেই চুক্তির বাধ্যবাধকতাগুলো উঠে গেছে। তাই অনুশীলনে যোগ না দিলেও চলবে মেসির। পিসিআর পরীক্ষার জন্য গেলে, কিংবা অনুশীলনে যোগ দিলে সেটা আদালতে মেসির মামলাকে কমজুরি করে দেবে বলেই মনে করছেন আইনজীবীরা। তবে এটাই চূড়ান্ত সিদ্ধান্ত কিনা সে ব্যাপারে এখনও নিশ্চিত হওয়া যায়নি।

'শেষপর্যন্ত বার্সার কমান্ডার', বার্সেলোনা জুড়ে শুধু একটাই রব 
'শেষপর্যন্ত বার্সার কমান্ডার', বার্সেলোনা জুড়ে শুধু একটাই রব  (AP)

মেসির বর্তমান চুক্তির ‘এক্সিট ক্লজের’ নিয়ে আর্জেন্টাইন ফুটবল তারকা এবং বার্সেলোনা যদি ঐকমত্যে না পৌঁছায়, এবং মেসি যদি ক্লাব ছাড়ার সিদ্ধান্তে অটল থাকেন, তাহলে নিশ্চিতভাবেই বিষয়টি আদালত পর্যন্ত গড়াবে। কিন্তু বার্সেলোনার ইতিহাসের সেরা ফুটবলার, যিনি ক্লাবের জন্য গত দু দশক ধরে সেরাটা উজার করে দিয়েছেন তাঁকে আদালতে নিয়ে যাওয়াটা বার্সার ইমেজের জন্যও বড়ো ধাক্কা হবে বলেই মনে করছে ফুটবল মহল। 

বার্সেলোনা সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ ক্লাবের ইতিহাসে সেই সভাপতি হতে চান না ‘যে মেসিকে ন্যু ক্যাম্প ছাড়তে দিয়েছে।’ তাই বার্সেলোনা মরিয়াভাবে চেষ্টা চালাচ্ছে মেসির মন বদলাতে। তাই মেসির রিলিজ ক্লজের ৭০০ মিলিয়ন ইউরো শোধ করলেই মেসিকে ছাড়া হবে এই সিদ্ধান্তে অটল বার্তোমেউ। ২০২১-এর ৩০ জুন শেষ হচ্ছে বার্সার সঙ্গে মেসির কন্ট্রাক্ট।

ঘরের ছেলে ঘরে থাকুক, দাবি বার্সা ভক্তদের 
ঘরের ছেলে ঘরে থাকুক, দাবি বার্সা ভক্তদের  (AP)

মেসি বার্সা ছাড়তে চান, এই কথা প্রকাশ্যে আসবার পর থেকেই রাস্তায় নেমে বার্তোমেউের বিরুদ্ধে বিক্ষোভ দেখাচ্ছে এই স্পানিশ জায়েন্টের অন্ধভক্তরাও। কোনওভাবেই বার্সা সমর্থকরা চান না অবসরের দোরগোড়ায় এসে ৩৩ বছরের এই তারকা ফুটবল ক্লাব ছেড়ে চলে যান।

বার্সা ছাড়লে ম্যাঞ্চেস্টার সিটিতে যাওয়ার সম্ভাবনা রয়েছে মেসির। সূত্রের খবর, মেসির জন্য ১০০ মিলিয়ন ইউরো এবং ৩ জন খেলোয়াড় (বের্নার্দো সিলভা, গ্যাব্রিয়েল হেসুস এবং এরিক গার্সিয়া) বার্সেলোনাকে দিতে রাজি আছে ম্যানচেস্টার সিটি। তবে মেসিকে নিজেদের দলে শামিল করবার দৌড়ে রয়েছে পিএসজি, ইন্টার মিলান এবং জুভেন্তাসও। 

মেসি ক্লাব ছাড়ার বিষয়টি নিয়ে বার্সেলোনার সঙ্গে একটি সৌহার্দ্যপূর্ণ সমাধানের আশায় আছেন। সেই বিষয়টি অনেকখানি পরিষ্কার হয়ে যাবে রবিবার। 

বন্ধ করুন