বাংলা নিউজ > ময়দান > Asian Games 2023: এশিয়ান গেমসে অধিনায়ক হওয়া দূরের কথা, নামই নেই ধাওয়ানের! তাহলে থাকবেন বিশ্বকাপে?

Asian Games 2023: এশিয়ান গেমসে অধিনায়ক হওয়া দূরের কথা, নামই নেই ধাওয়ানের! তাহলে থাকবেন বিশ্বকাপে?

শিখর ধাওয়ান। (ফাইল ছবি, সৌজন্যে এপি)

Asian Games 2023: এশিয়ান গেমসে শিখর ধাওয়ানকে অধিনায়ক করা হবে বলে অনেকে আশা করেছিলেন। অথচ তাঁকে ভারতীয় দলেই রাখা হয়নি। তাতে অনেকের ধারণা যে ধাওয়ানের কেরিয়ার শেষ হয়ে গিয়েছে। যদিও সেটা নয়া সূর্যোদয়? তাঁকে বিশ্বকাপের দলের জন্য ভাবা হচ্ছে?

আসন্ন ৫০ ওভারের বিশ্বকাপে কারা কারা ভারতীয় দলে সুযোগ পাবেন না? তা স্পষ্ট করে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। কারণ ভারতীয় বোর্ডের তরফে আগেই জানিয়ে দেওয়া হয়েছিল, যাঁরা বিশ্বকাপের দলে সুযোগ পাবেন না, শুধুমাত্র তাঁদের নিয়েই দল গঠন করে এশিয়ান গেমসে পাঠানো হবে। সেইমতো আর্শদীপ সিং, রুতুরাজ গায়কোয়াড়, যশস্বী জয়সওয়াল, তিলক বর্মা-সহ যে খেলোয়ড়রা এশিয়ান গেমসের দলে সুযোগ পেয়েছেন, তাঁরা বিশ্বকাপের জন্য বিবেচিত হবেন না। আর তাতেই শিখর ধাওয়ানের জন্য আশার আলো দেখা যাচ্ছে। কারণ তাঁকে এশিয়ান গেমসের দলে রাখা হয়নি। তারপরই জল্পনা শুরু হয়েছে, তাহলে কি আসন্ন বিশ্বকাপের দলের জন্য ধাওয়ানকে এখনও বিবেচনার মধ্যে রাখা হচ্ছে? যদিও বিষয়টি নিয়ে ভারতীয় বোর্ডের তরফে এখনও সরকারিভাবে কিছু জানানো হয়নি।

আরও পড়ুন: India Squad For Asian Games 2023: এশিয়ান গেমসের ভারতীয় দলে রিঙ্কু সিং, নেতৃত্বের ভার রুতুরাজের হাতে, দেখুন স্কোয়াড

শুক্রবার হ্যাংঝাউ এশিয়ান গেমসের জন্য দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। যে এশিয়ান গেমস আগামী ২৩ সেপ্টেম্বর থেকে শুরু হবে। চলবে ৮ অক্টোবর পর্যন্ত। সেখানে একদিনের বিশ্বকাপে রোহিত শর্মা, বিরাট কোহলি, মহম্মদ সিরাজদের প্রথম ম্যাচ পড়েছে ৮ অক্টোবর (অস্ট্রেলিয়ার বিরুদ্ধে)। সেই পরিস্থিতিতে এশিয়ান গেমসের জন্য ‘বি’ দল নির্বাচন করেছে ভারতীয় বোর্ড। যা আগেভাগেই জানিয়ে দিয়েছিলেন বোর্ড সচিব জয় শাহ।

আরও পড়ুন: ইডেনে বিশ্বকাপের ৫ ম্যাচের টিকিটের দাম আলাদা আলাদা, সাধারণ মানুষের সাধ্যের মধ্যে তো?

গত সপ্তাহে মুম্বইয়ে বিসিসিআইয়ের অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকের পর ভারতীয় বোর্ডের সচিব বলেছিলেন, ‘আগামী সেপ্টেম্বরে চিনের হ্যাংঝাউতে এশিয়ান গেমসের যে আসর বসতে চলেছে, তাতে পুরুষ এবং মহিলাদের দল পাঠাবে বিসিসিআই। কিন্তু ২০২৩ সালের পুরুষদের আইসিসি বিশ্বকাপের সূচির সঙ্গে এশিয়ান গেমসের সূচি কিছুটা মিলে যাওয়ায় যে খেলোয়াড়রা বিশ্বকাপে খেলবেন না, তাঁদেরই এশিয়ান গেমসের জন্য পাঠানো হবে।’

সেইমতো এশিয়ান গেমসে যাঁরা সুযোগ পেয়েছেন, তাঁরা যে অক্টোবর-নভেম্বরের বিশ্বকাপে থাকবেন, তা নিয়ে কোনও অনিশ্চয়তা নেই। অর্থাৎ প্রথমবার ৫০ ওভারের বিশ্বকাপ খেলার জন্য রুতুরাজ, যশস্বী, শাহবাজ আহমেদ, মুকেশ কুমারদের আরও চার বছর অপেক্ষা করতে হবে। এবারের বিশ্বকাপে খেলতে পারবেন না আর্শদীপ, রবি বিষ্ণোইরা।

তারইমধ্যে ধাওয়ানকে নিয়ে জল্পনা তুঙ্গে উঠেছে। কারণ ধাওয়ানকে এশিয়ান গেমসের দলে রাখা হয়নি। অথচ তাঁকে অধিনায়ক করে এশিয়ান গেমসে পাঠানো হবে বলে মনে করেছিল একাধিক মহল। সেখান থেকে ধাওয়ানকে একেবারে এশিয়ান গেমসের দলে না রাখায় জল্পনা শুরু হয়েছে, তাহলে কি বিশ্বকাপের জন্য ধাওয়ানকে ভাবা হচ্ছে? ওপেনিংয়ে বাঁ-হাতি ধাওয়ানকে নামানোর কথা ভাবছে টিম ইন্ডিয়া? নাকি ভারতের মাটিতে স্রেফ ব্যাক-আপ হিসেবে তাঁকে ভাবা হচ্ছে?

এশিয়ান গেমসের জন্য ভারতের সিনিয়র ক্রিকেট দল: রুতুরাজ গায়কোয়াড় (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, রাহুল ত্রিপাঠী, তিলক বর্মা, রিঙ্কু সিং, জিতেশ শর্মা (উইকেটকিপার), ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, রবি বিষ্ণোই, আবেশ খান, আর্শদীপ সিং, মুকেশ কুমার, শিবম মাভি, শিবম দুবে, প্রভসিমরন সিং (উইকেটকিপার)।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘প্রভাবশালী’! মিলছে না জামিন,পরিবারের অনুরোধে বালুকে মন্ত্রীত্ব থেকে সরান মমতা যশস্বীর আউট বাতিল হতেই চেহারা বদল ইংরেজদের,আম্পায়ারের সিদ্ধান্তে অখুশি স্টোকসরা কাউকে ছাড়ব না! প্রশ্নফাঁসের অভিযোগ উঠতেই চাকরির পরীক্ষা বাতিল করলেন যোগী 'তুমিই রিয়েল হিরো', দু'হাত না থাকা কাশ্মীরের সেই ক্রিকেটারের সঙ্গে দেখা সচিনের সেলফি নিতে আসা ভক্তদের উপর চিৎকার, ‘বলছি মন খারাপ', বিরক্তি প্রকাশ নাসিরুদ্দিনের অবশেষে সন্দেশখালিতে মীনাক্ষী, কথা বললেন নির্যাতিতাদের সঙ্গে দুর্দান্ত গেয়েও দীপন বাদ!ইন্ডিয়ান আইডল ১৪ এর সেমি ফাইনালে বাংলার অনন্যা-শুভদীপ উচ্চমাধ্যমিকের কেমিস্ট্রি পরীক্ষার প্রশ্ন কেমন হল? কত নম্বর উঠবে? জানালেন শিক্ষক এবার ২৪ফেব্রুয়ারি একটি বিশেষ দিন, জেনে নিন এইদিনে পালিত ব্রত পুজো উৎসব সম্পর্কে সন্দেশখালিতে পুলিশ ক্যাম্প খুলতেই সিরাজের বিরুদ্ধে অভিযোগের পাহাড়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.