বাংলা নিউজ > ময়দান > ৪৯তম জন্মদিনে দার্শনিক রাহুল দ্রাবিড়, জানুন কী বললেন ভারতীয় কোচ
৪৯তম জন্মদিনে রাহুল দ্রাবিড় (ছবি:টুইটার)

৪৯তম জন্মদিনে দার্শনিক রাহুল দ্রাবিড়, জানুন কী বললেন ভারতীয় কোচ

  • এই অবস্থায় দাঁড়িয়ে নিজের ৪৯ তম জন্মদিনে কিছুটা মজার ছলেই দ্রাবিড়ের জানান, বয়স বাড়ার সাথে সাথে আপনি বুঝতে পারেন না জন্মদিনের দিন কি উপলব্ধি হয়া উচিত।

শুভব্রত মুখার্জি: ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজের চলতি তৃতীয় কেপ টাউন টেস্টের প্রথম দিন অর্থাৎ ১১ ই জানুয়ারি তার জীবনের ৪৯ তম বসন্তে পা রেখেছেন ভারতীয় সিনিয়র দলের হেড কোচ তথা প্রাক্তন ভারত অধিনায়ক রাহুল শরথ দ্রাবিড়। আপাতত তার পাখির চোখ দক্ষিণ আফ্রিকার মাটিতে ভারতকে প্রথম টেস্ট সিরিজ জিততে সহায়তা করা। এই অবস্থায় দাঁড়িয়ে নিজের ৪৯ তম জন্মদিনে কিছুটা মজার ছলেই দ্রাবিড়ের জানান, বয়স বাড়ার সাথে সাথে আপনি বুঝতে পারেন না জন্মদিনের দিন কি উপলব্ধি হয়া উচিত।

দিন শুরুর আগে ব্রডকাস্টারদের সঙ্গে কথা বলতে গিয়ে দ্রাবিড় জানিয়েছেন ‘ধীরে ধীরে যখন বয়স বাড়ে তখন আপনি বুঝতে পারেন না ঠিক কি উপলব্ধি হয়া উচিত। তবে বিষয়টি খুব ভালো। আপনার পরিবার,বন্ধুবান্ধব, আত্মীয় স্বজন, ভক্তদের কাছ থেকে এই দিনে শুভকামনা পেতে খুবই ভালো লাগে। প্রত্যেকের কাছে আমি কৃতজ্ঞ যারা এই দিনটিতে সময় বের করে আমাকে শুভেচ্ছা জানিয়েছেন।’

প্রসঙ্গত তৃতীয় টেস্টে ভারত তাদের প্রথম ইনিংসে ২২৩ রানে অলআউট হয়েছে। বিরাট কোহলি করেছেন ৭৯ রান। পূজারা করেন ৪৩ রান। ভারতের ২২৩ রানের জবাবে দক্ষিণ আফ্রিকা ২১০ রানে অলআউট হয়েছে। কিগান পিটারসেন তাদের হয়ে সর্বোচ্চ ৭২ রান করেছেন। ফলে ১৩ রানের লিড নিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করেছে ভারত। ইনিংসের শুরুতেই অবশ্য ১০ রানে রাহুল এবং ৭ রানে ময়াঙ্ক আগরওয়ালের উইকেট হারিয়ে চাপে রয়েছে ভারত। উল্লেখ্য এই টেস্টে ভারত জিতলে প্রথমবার তারা প্রোটিয়া ভূমিতে টেস্ট সিরিজ জিততে পারবে।

বন্ধ করুন