বাংলা নিউজ > ময়দান > অভিনব বিন্দ্রার নেমসেক হয়ে বিশ্ব শুটিংয়ের মঞ্চ কাঁপাচ্ছে আসানসোলের ১৪ বছরের যুবা
ISSF বিশ্বকাপে জুনিয়ার ১০ মিটার এয়ার রাইফেল বিভাগে রুপো জেতে অভিনব সাউ।
ISSF বিশ্বকাপে জুনিয়ার ১০ মিটার এয়ার রাইফেল বিভাগে রুপো জেতে অভিনব সাউ।

অভিনব বিন্দ্রার নেমসেক হয়ে বিশ্ব শুটিংয়ের মঞ্চ কাঁপাচ্ছে আসানসোলের ১৪ বছরের যুবা

  • SSF বিশ্বকাপে জুনিয়ার ১০ মিটার এয়ার রাইফেল বিভাগে যোগ দিয়ে সম্প্রতি জার্মানিতে পাড়ি দিয়েছিল অভিনব সাউ। তার সেই যাত্রা ব্যর্থ হয়নি। চ্যাম্পিয়ন না হতে পারলেও ISSF বিশ্বকাপের জুনিয়ার ১০ মিটার এয়ার রাইফেল বিভাগে রুপো জয় করেছে অভিনব।

২০০৮ সালে য়ে বছর অলিম্পিক্সে সোনা জিতেছিলেন অভিনব বিন্দ্রা, কাকতালীয় ভাবে সেই বছরই জন্ম হয়েছিল তার। তাই অভিনব বিন্দ্রার সে অনুরাগী। আর পেশায় গৃহশিক্ষক আসানসোলের রূপেশ সাউও তাই ছেলের নাম রেখেছিলেন অভিনব। কিন্তু তখনও তিনি ভাবেননি, অভিনব বিন্দ্রার মতো আসানসোলের অভিনবও একদিন বিশ্বমঞ্চে সকলের নজর কাড়বে।

সম্প্রতি জার্মানিতে অনুষ্ঠিত হওয়া ISSF বিশ্বকাপে জুনিয়ার ১০ মিটার এয়ার রাইফেল বিভাগে রুপো জিতে ১৪ বছরেই বিশ্বের নজর কাড়ল আসানসোলের অভিনব। সে স্থানীয় একটি বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলের দশম শ্রেণির ছাত্র। ইতিমধ্যে দেশের বিভিন্ন শ্যুটিং প্রতিযোগিতায় নজর কেড়েছে। আসানসোল রাইফেল ক্লাবের কৃতি ছাত্র অভিনব বিভিন্ন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে আগেই সংবাদ শিরোনামে এসেছিল। এ বার আন্তর্জাতিক স্তরেও বিশ্ববাসীর নজর কাড়ল এই যুবা।

যদিও চ্যাম্পিয়ন হয়ে সোনা জয় করেছে ভারতেরই আর এক যুবা রুদ্রাংশ বালা সাহেব পাতিল। তবে ১০ মিটার এয়ার রাইফেল বিভাগে সবচেয়ে কম বয়সি ছিল অভিনবই। ফলে আলাদা ভাবে নজর কেড়েছে আসানসোলের এই কিশোর। আর সেই বিশ্বমঞ্চ থেকেই আগামী দিনে বিশ্ব জয়ের শপথ নিয়েছে অভিনব।

বন্ধ করুন