বাংলা নিউজ > ময়দান > Ashes 2021-22: ভয়ঙ্কর দুর্দশা ইংল্যান্ডের, অ্যাসেজে স্পিন বোলিং করতে হল পেস বোলারাকে: ভিডিয়ো

Ashes 2021-22: ভয়ঙ্কর দুর্দশা ইংল্যান্ডের, অ্যাসেজে স্পিন বোলিং করতে হল পেস বোলারাকে: ভিডিয়ো

স্পিন বোলিং রবিনসনের। (ছবি সৌজন্য টুইটার)

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হাবুডুবু ইংল্যান্ডের। 

দলে কোনও বিশেষজ্ঞ স্পিনার নেই। চোটের কারণে নামতে পারেননি জো রুট। সেই পরিস্থিতিতে রবিবার অ্যাসেজে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে স্পিন বোলিং করলেন ইংল্যান্ডের পেসার ওলি রবিনসন। স্পিন বল করে তিনি কোনও সাফল্য না পেলেও সোশ্যাল মিডিয়ায় রীতিমতো শোরগোল পড়ে গেল। ভাইরাল হয়ে গেল রবিনসনের স্পিন বোলিংয়ের ভিডিয়ো।

রবিবার অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসের ৩৫ তম ওভারে আচমকা স্পিন বোলিং করতে শুরু করেন রবিনসন। ৩৫ তম ওভারে তিন রান দেন। যে ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। তারপর ৩৭ তম ওভারেও স্পিন বোলিং করেন। যিনি দুপুরেই অজি অধিনায়ক স্টিভ স্মিথকে আউট করেন। সেই সময় নিজের সাধারণ পেস বোলিংই করেন। 

কিন্তু রবিনসনকে কেন স্পিন বোলিং করতে হল?

ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, ইংল্যান্ডের ভুল কৌশলের জন্যই রবিনসনকে স্পিন বোলিং করতে হয়েছে। অ্যাডিলেডে দ্বিতীয় টেস্টে কোনও বিশেষজ্ঞ স্পিনারকে দলে রাখেননি রুট। প্রথম ইনিংসে তিনিই সামাল দেন। ২০ ওভার বল করে ৭২ রান দিয়ে এক উইকেট নেন। অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসের শুরুতেও বল করেন রুট। কিন্তু চতুর্থ দিনে সকালে অনুশীলনে চোট লেগে যায়। তার জেরে সকালে মাঠে নামেননি রুট। অথচ পিচ থেকে যে স্পিনাররা সাহায্য পাচ্ছেন, সেই প্রমাণ আগেই দিয়েছেন অস্ট্রেলিয়ার তারকা নাথান লিঁয়। সেই পরিস্থিতিতে রবিনসনকেই স্পিন বোলিং করতে দেন ইংল্যান্ডের অস্থায়ী অধিনায়ক বেন স্টোকস। যে রবিনসন নাকি ঘরোয়া ক্রিকেটে নিজের দল সাসেক্সের হয়ে নেটে স্পিন বোলিং করেছেন।

তারইমধ্যে তারইমধ্যে ন'উইকেটে ২৩০ রানে ইনিংস ডিক্লেয়ার করে দিয়েছে অস্ট্রেলিয়া। তার ফলে অ্যাসেজের দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডের সামনে ৪৬৮ রানের লক্ষ্যমাত্রা দিয়েছেন স্মিথরা। সেই পরিস্থিতিতে ব্যাট করতে নেমে ১০ ওভারের শেষে ইংল্যান্ডের স্কোর এক উইকেটে ২৭ রান।

বন্ধ করুন