বাংলা নিউজ > ময়দান > Ashes 2023: টেস্টে ৩০০০ রান, সঙ্গে ২০০ উইকেট- স্পিনারদের অনন্য তালিকায় মইন আলি

Ashes 2023: টেস্টে ৩০০০ রান, সঙ্গে ২০০ উইকেট- স্পিনারদের অনন্য তালিকায় মইন আলি

মইন আলি।

টেস্ট ইতিহাসে ৩০০০ রান এবং ২০০ উইকেট নিয়েছেন যে সব স্পিনাররা, তাদের তালিকায় জায়গা করে নিয়েছেন মইন আলি। এদিন ম্যাঞ্চেস্টারে অনবদ্য অর্ধশতরানের ইনিংস খেলে এই তালিকায় নিজের নাম তুলে নিয়েছেন ইংল্যান্ডের তারকা এই অলরাউন্ডার। তালিকার শীর্ষে রয়েছেন কিংবদন্তি অজি অলরাউন্ডার শেন ওয়ার্ন।

শুভব্রত মুখার্জি: চলতি অ্যাশেজ সিরিজের লড়াই একেবারে জমে উঠেছে। সিরিজে এই মুহূর্তে চলছে চতুর্থ টেস্টের লড়াই। ম্যাঞ্চেস্টারে এই লড়াইয়ে নামার আগে সিরিজে অস্ট্রেলিয়া এগিয়ে রয়েছে ২-১ ফলে। ফলে বলাই যায় চতুর্থ টেস্টে একেবারে মরণ বাঁচন লড়াই লড়তে হচ্ছে স্টোকস বাহিনীকে। সেই লড়াইয়ে তাদের অন্যতম গুরুত্বপূর্ণ ক্রিকেটার নিঃসন্দেহে অলরাউন্ডার মইন আলি। চতুর্থ টেস্টে বল এবং ব্যাট হাতে প্রথম ইনিংসে আপাতত তাঁর প্রমাণও তিনি দিয়ে রেখেছেন। পাশাপাশি টেস্ট ক্রিকেটের ইতিহাসে জায়গা করে নিয়েছেন এক অনন্য তালিকায়।

আরও পড়ুন: ব্য়াজবল খেলে ১৮৯ ক্রলির, যোগ্য সঙ্গত রুট-মইনের, চাপে অজিরা

টেস্ট ইতিহাসে ৩০০০ রান এবং ২০০ উইকেট নিয়েছেন যে সব স্পিনাররা, তাদের তালিকায় জায়গা করে নিয়েছেন মইন আলি। এদিন ম্যাঞ্চেস্টারে অনবদ্য অর্ধশতরানের ইনিংস খেলে এই তালিকায় নিজের নাম তুলে নিয়েছেন ইংল্যান্ডের তারকা এই অলরাউন্ডার। তালিকার শীর্ষে রয়েছেন কিংবদন্তি অজি অলরাউন্ডার শেন ওয়ার্ন। দুইয়ে রয়েছেন প্রাক্তন নিউজিল্যান্ড অধিনায়ক ড্যানিয়েল ভেত্তোরি। তিনে রয়েছেন ভারতের অন্যতম সেরা অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। চার নম্বরে রয়েছেন বাংলাদেশের অধিনায়ক তথা অন্যতম সেরা অলরাউন্ডার শাকিব আল হাসান। আর বৃহস্পতিবার এই তালিকায় নিজের নাম তুললেন মইন আলি। উল্লেখ্য, কয়েক দিন আগেই এই মইন আলিকে কটাক্ষ করেছিলেন প্রাক্তন অজি অধিনায়ক ইয়ান চ্যাপেল। তাঁর বক্তব্য ছিল, নিজের সেরা সময়েও ব্যাটার-বোলার মইন আলি অজিদের ভয়ের কারণ ছিল না। আজ ম্যাঞ্চেস্টার তাঁর জবাব যেন নিজের পারফরম্যান্সের মধ্যে দিয়ে দিলেন আলি।

আরও পড়ুন: বিহার থেকে বাংলা, সেখান থেকে জাতীয় দল- লড়াই সহজ ছিল না ট্যাক্সিচালক বাবার ছেলে মুকেশের

অজিরা এদিন প্রথম ইনিংসে ৩১৭ রানে অল আউট হয়ে যায়। বধবারই মার্নাস ল্যাবুশেনকে ৫১ রানে এলবিডব্লিউ আউট করেছিলেন মইন । প্রথম ইনিংসে ১৭ ওভার বল করে ৬৫ রান দিয়ে নেন একটি উইকেট। আর এদিন ইংল্যান্ডের প্রথম ইনিংসে ব্যাট হাতে নেমে এক আক্রমণাত্মক ইনিংস খেললেন তিনি। ৮২ বল খেলে করেন ৫৪ রান। তাঁর ইনিংসে তিনি মেরেছেন সাতটি চার। স্ট্রাইক রেট ৬৫.৮৫। মিচেল স্টার্কের বলে উসমান খোয়াজার হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি। দলীয় ১৩০ রানের মাথায় পড়ে মইন আলির উইকেট। জ্যাক ক্রলিকে সঙ্গী করে দ্বিতীয় উইকেটে জুটিতে ১২১ রান যোগ করেন তিনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

এই চাটনি খেলেই দূর হবে ব্যথা, বেদনা! এতে আর কী কী উপকার রয়েছে জানেন আরেকটু হলে নাক-মুখ ফেটে যেত, ভোট দিয়েই বিপদে 'দঙ্গল' কন্যা সানায়া সিঁড়ি বেয়ে ওঠার সুবিধার কথা জানলে অবাক হবেন, লিফট ব্যবহার বন্ধ করে দেবেন সুপারস্টার বাবার একমাত্র কন্যা, জল্পনা বচ্চনদের হবু বউমা, খুদে মেয়েটি কে বলুন তো পুরুষেরা সাবধান! স্পার্ম কাউন্ট কম থাকলে বাড়বে ক্যানসারের আশঙ্কা ‘‌স্বামী প্রণবানন্দ না থাকলে বাংলা মিশে যেত বাংলাদেশে’‌, মমতাকে কড়া জবাব শাহের প্রিয়মের কপালে পদ্মর চুমু, ঢাকার চেষ্টা সত্ত্বেও সামনে এল পরীমনির মেয়ের মুখ মর্মান্তিক কাণ্ড গুরুগ্রামে, লিফটের ভিতরে পোষ্যকে নির্যাতন! CCTVতে কী দেখা গেল? স্ত্রী জাপানি, জাপান নিয়ে প্রশ্ন শুনে মুচকি হেসে জয়শঙ্কর কী বললেন? শিমুলকে হত্যার চেষ্টায় ৭ বছরের জেল পলাশের, ভুল শুধরে এবার বদলাবে প্রতীক্ষা?

Latest IPL News

আমদাবাদে জঙ্গি গতিবিধি! কোহলির নিরাপত্তা নিয়ে সংশয়ে অনুশীলন বাতিল RCB-র! আইপিএল গ্রুপ পর্যায়ে প্রথম দুইয়ে থাকা KKR,SRH-এর ক'জন যাচ্ছেন T20 বিশ্বকাপে? হঠাৎই IPL-র লাইভ শোতে ঢুকে পড়লেন SRK, চাইলেন ক্ষমা, এরপর কী হল? দেখুন ভিডিয়ো সানরাইজার্স বধ, সাফল্যের জন্য শাহরুখকে কৃতিত্ব দিলেন শ্রেয়স, বেঙ্কটেশরা, ভিডিয়ো কেমন থাকবে পিচ, কী হতে চলেছে দুই দলের প্রথম একাদশ? বৃষ্টিতে খেলা না হলে কী হবে? RR vs RCB ম্যাচ এক তরফা জিতবে এই দল- IPL 2024 নিয়ে গাভাসকরের ভবিষ্যদ্বাণী KKR-এর মেন্টরই হবেন টিম ইন্ডিয়ার পরবর্তী কোচ? BCCI সূত্র থেকে ভেসে আসছে বড় খবর 'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.