বাংলা নিউজ > ময়দান > Ashes 2023: বেলকে ক্রিজে ফিরিয়ে সম্মান অর্জন করেছিলেন ধোনি, বেয়াস্টোকে ফেরানোর সাহস দেখাতে পারলেন না কামিন্স- ভিডিয়ো

Ashes 2023: বেলকে ক্রিজে ফিরিয়ে সম্মান অর্জন করেছিলেন ধোনি, বেয়াস্টোকে ফেরানোর সাহস দেখাতে পারলেন না কামিন্স- ভিডিয়ো

জনি বেয়ারস্টো এবং মহেন্দ্র সিং ধোনি।

যে সাহস ১২ বছর আগে দেখিয়েছিলেন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। সেই সাহস দেখাতে পারেননি প্যাট কামিন্স। আসলে বেয়ারস্টোকে ফিরিয়ে নিজেদের বিপদ বাড়াতে চাননি কামিন্স। কারণ জনি বেয়ারস্টো উইকেটটা ম্যাচের বড় টার্নিং পয়েন্ট হয়ে যায়।

জনি বেয়ারস্টোর নাটকীয় রানআউট নিয়ে তীব্র বিতর্ক চলছে। তিনি মনের ভুলে ক্রিজ থেকে বেরিয়ে সতীর্থ ব্যাটার বেন স্টোকসের সঙ্গে কথা বলতে গিয়ে রানআউট হন। আর সেই নিয়ে ক্রিকেট মহলে একেবারে আলোড়ন পড়ে গিয়েছে।

অ্যাশেজের দ্বিতীয় টেস্টের পঞ্চম দিনের ঘটনা এটি। ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসের ৫১.৬ ওভারের ক্যামেরন গ্রিনের বাউন্সার থেকে মাথা বাঁচিয়ে নেওয়ার পর বেয়ারস্টো বল কোথায়, সেটা ভুলেই গিয়েছিলেন। ক্রিজ ছেড়ে বেরিয়ে দাঁড়িয়েছিলেন তিনি। অজি উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারি সঙ্গে সঙ্গে বল ছুড়ে উইকেট ভেঙে দেন। রান আউট হয়ে যান বেয়ারস্টো। 

যদিও অনেকের মতে এটাকে স্টাম্পও বলা যায়। নিয়ম অনুযায়ী, এটা পরিষ্কার আউট ছিল। তবে অনেকেই মনে করছেন, এটি ক্রিকেটের নীতি বিরোধী। বিশেষ করে সরব হয়েছেন ব্রিটিশরা। কিন্তু পঞ্চম দিনের গুরুত্বপূর্ণ সময়ে স্পিরিট অফ ক্রিকেটকে গুরুত্ব দিতে গিয়ে অজি অধিনায়ক প্যাট কামিন্স আর বেয়ারস্টোকে ক্রিজে ফেরানোর মতো সাহস দেখাতে পারেননি। যে সাহস ১২ বছর আগে দেখিয়েছিলেন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

আরও পড়ুন: ব্যাজবলকে তুড়ি মেরে উড়িয়ে দ্বিতীয় টেস্টেও জয় অব্যাহত অজিদের, ১৫৫ করেও শেষ রক্ষা করতে পারলেন না বেন স্টোকস

২০১১ সালে ট্রেন্ট ব্রিজের নটিংহ্যামে ভারত ও ইংল্যান্ডের মধ্যে একটি টেস্টের ঘটনা এই প্রেক্ষিতে সবার আগে মনে আসে। যে টেস্ট ইয়ান বেল কিছুটা একই ভাবে রানআউট হয়েছিলেন। সেই সময়ে ১৩৭ রানে ব্যাট করছিলেন বেল। কিন্তু ছন্দে থাকা ব্যাটারকে ক্রিজে পুনরায় ফিরিয়ে এনে সকলকে অভিভূত করেছিলেন ধোনি। মন জয় করেছিলেন ক্রিকেট মহলের। যে কারণে বোধহয় সকলের থেকেই আলাদা হয়ে এক বিশেষ সম্মানের জায়গায় নিজেকে নিয়ে যেতে পেরেছেন মাহি। সেই সঙ্গে আইসিসি-র স্পিরিট অফ ক্রিকেট পুরস্কারও পান ধোনি।

সেই টেস্টে ইশান্ত শর্মার একটি ডেলিভারিতে বেল জোরালো শট খেলেন। তিনি ধরে নিয়েছিলেম, শটটি বাউন্ডারি হয়ে গিয়েছে। যে কারণে ক্রিজ থেকে বের হয়ে ননস্ট্রাইকে থাকা ইয়ন মরগ্যানের সঙ্গে কথা বলতে গিয়েছিলেন বেল। কিন্তু সেটি চার হয়নি। এবং প্রবীণ কুমার বলটি বাঁচিয়ে ছুঁড়ে দেন। এবং অভিনব মুকুন্দ সেই বল পেয়ে উইকেট ভেঙে দেন। রানআউট হয়ে যান বেল। ত্রিকেটের নিয়মানুযায়ী আম্পায়ার আউট দিতে ভুল করেননি।

আরও পড়ুন: শূন্যে শরীর ভাসিয়ে এক হাতে দুরন্ত ক্যাচ, ব্যাটে-বলেও ধামাকা, কিংসকে জেতালেন PBKS তারকা

এর ঠিক পরেই চা-বিরতি হয়ে যায়। সেই সময়ে ভারতীয় দলকে বহু কটু কথা শুনতে হয়েছিল। কিন্তু সকলকে অবাক করে বেল চা-বিরতির পর আবার ব্যাট করতে নামেন। পরে জানা যায়, ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি চা-বিরতির সময়ে রানআউটের আবেদন প্রত্যাহার করে নেন। এর পর বেল আরও ২২ রান যোগ করেছিলেন বেল।

তবে বেয়ারস্টোকে ফিরিয়ে নিজেদের বিপদ বাড়াতে চাননি কামিন্স। কারণ জনি বেয়ারস্টো উইকেটটা ম্যাচের বড় টার্নিং পয়েন্ট হয়ে যায়। বেয়ারস্টো আউট হওয়ার পরেও বেন স্টোকস লড়াই চালিয়ে গিয়েছিলেন। তাঁর দুর্দান্ত ১৫৫ রানের পরেও, ম্যাচ হেরে যায় ইংল্যান্ড। ৩৭১ রান তাড়া করতে নেমে ৩২৭ রানে অলআউট হয়ে যায় ব্রিটিশরা। বেয়ারস্টো উইকেটে টিকে থাকলে হয়তো অস্ট্রেলিয়া ম্যাচটা হেরে যেতেও পারত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নিশীথের গ্রামে মহিলাদের বিক্ষোভের মুখে উদয়ন, পুলিশ পাহারায় ছাড়লেন ভেটাগুড়ি 'তোমাকে ছুঁতে পাওয়াটাই…', এমন কমেন্টে কী উত্তর দিলেন কাঞ্চনের প্রাক্তন পিঙ্কি পুরনো আয়কর কাঠামোয় লোকসান হচ্ছে না তো? নয়া স্ল্যাবে কত টাকা দিতে হবে! রইল হিসাব রাজনৈতিক হিংসার জন্য দায়ী অনুপ্রবেশ ও জনবিন্যাসের পরিবর্তন: শংকর ঘোষ ‘সবুজ ছাড়া গতি নেই’, কদিন আগে জয়কে ‘পজেসিভ’ বলেন লোপামুদ্রা, এখন মুখে ভোট-কথা? স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন সংঘী বলে কটাক্ষ করে লোকজন, JNUকে ব়্যাঙ্কিং-এর শীর্ষে তো আমি নিয়ে গেলাম-উপাচার্য বিটকয়েন কেলেঙ্কারিতে নাম জড়িয়েছে রাজের, বিতর্ক উসকাতে কী লিখলেন শিল্পার বর? 'খারাপ স্ত্রী মানেই কু-মাতা নন,' শিশুকে বাবার হাতে দিল না আদালত রাজ্যের ১২টি চিড়িয়াখানাকে নতুন করে সাজিয়ে তোলা হচ্ছে, তৈরি হয়েছে মাস্টারপ্ল্যান

Latest IPL News

স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের T20 WC 2024-এর আগে কি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন সূর্যকুমার! কী বললেন ‘SKY’? ‘স্বপ্ন সত্যি হয়েছে’, বুমরাহকে সুইপ শটে ছয় মেরে বলছেন আশুতোষ- ভিডিয়ো T20 ফর্ম্যাটে বল করাটা বেশ কঠিন- IPL-এ আগুন ঝরানোর পরেও স্বীকারোক্তি বুমরাহের লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.