বাংলা নিউজ > ময়দান > WTC ফাইনালের জন্য ভারতের বোলিং আক্রমণ সাজিয়ে দিলেন আশিস নেহরা
আশিস নেহরা ও টিম ইন্ডিয়া (ছবি: গুগল)
আশিস নেহরা ও টিম ইন্ডিয়া (ছবি: গুগল)

WTC ফাইনালের জন্য ভারতের বোলিং আক্রমণ সাজিয়ে দিলেন আশিস নেহরা

  • বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে কোন বোলিং লাইন আপ নিয়ে বাইশ গজে নামবে ভারত। ভারতের প্রাক্তন পেস বোলার আশিস নেহরাও নিজের মতো ভারতের বোলিং লাইন আপ সাজিয়ে দিলেন।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে কোন বোলিং লাইন আপ নিয়ে বাইশ গজে নামবে ভারত। বিরাট কোহলি ও রবি শাস্ত্রীর পরিকল্পনার কথা এখনও কেউ জানেননা। তবে ক্রিকেট বিশেষজ্ঞরা নিজেদের মতো দল তৈরি করা শুরু করে দিয়েছেন। ভারতের প্রাক্তন পেস বোলার আশিস নেহরাও নিজের মতো ভারতের বোলিং লাইন আপ সাজিয়ে দিলেন। নেহরা জানিয়ে দিলেন, কোন পেসারদের নিয়ে বিরাট কোহলির বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামা উচিত।

১৮জুন ইংল্যান্ডের সাউদাম্পটনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচের আসর বসবে, ম্যাচটি চলবে ২২ জুন পর্যন্ত। এই ম্যাচে ভারতের মুখোমুখি হবে নিউজিল্যান্ড। এই ম্যাচ দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে বিশ্ব ক্রিকেটের ভক্তরা। তিনটি আইসিসির শিরোপা জিতে ভারত ইতিমধ্যে নির্বাচিত দেশগুলির মধ্যে রয়েছে। এমন পরিস্থিতিতে ভারত যদি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা জিততে পারে তাহলে আইসিসির চারটি শিরোপা জয়ের প্রথম দেশ হয়ে উঠবে টিম ইন্ডিয়া। তাই এই ম্যাচকে বাড়তি গুরুত্ব দিচ্ছে ভারত।

এই ম্যাচের জন্য নিউজিল্যান্ড ইতিমধ্যে ইংল্যান্ডে পৌঁছেছে, অন্যদিকে ভারত যাবে ২ জুন। এই বিশেষ ম্যাচের জন্য টিম ইন্ডিয়ার সম্ভাব্য বোলিং আক্রমণকে বেছে নিয়েছেন ভারতের প্রাক্তন ফাস্ট বোলার আশিস নেহরা। আশিস নেহরা টেলিগ্রাফের সঙ্গে কথা বলার সময় বলেছিলেন, ‘টিম ইন্ডিয়া এবং নিউজিল্যান্ড উভয় দলেরই দুর্দান্ত ফাস্ট বোলার রয়েছে, তবে আপনি যদি আমাদের বোলিং আক্রমণ দেখতে পান তবে দেখতে পাবেন যে মহম্মদ শামি এবং জসপ্রীত বুমরাহ ফ্ল্যাট ট্র্যাকে ভাল বোলিং করতে পারবেন। কেবল শামি এবং বুমরাহই নয়, আমাদের রয়েছে ইশান্ত শর্মাও। আপনি যদি তার অর্জনগুলি লক্ষ্য করেন তবে আপনি দেখতে পাবেন যে ইশান্ত ১০০টি টেস্ট খেলেছেন। তাঁর উপস্থিতি টিম ইন্ডিয়ার একমাত্র শক্তিশালী দিক।’

নেহরা এই সময়কালে আরও বলেছিলেন যে টিম ইন্ডিয়া আর এক ফাস্ট বোলার মহম্মদ সিরাজের সাথে খেলতে পারে। সিরাজ ভারতের হয়ে এখন পর্যন্ত মাত্র পাঁচটি ম্যাচ খেলেছে। নেহরা বলেছিলেন, ‘ইংল্যান্ড যদি সবুজ উইকেট প্রস্তুত করে, তবে ভারতের সিরাজকে সুযোগ দেওয়া উচিত এবং যদি তা না হয়, তবে শামি, বুমরাহ এবং ইশান্তের সাথে দলের যাওয়া উচিত।’ রবিচন্দ্রন আশ্বিন ও রবীন্দ্র জাদেজাকে স্পিনার হিসাবে দলে রাখতে চান নেহরা।

বন্ধ করুন