বাংলা নিউজ > ময়দান > সবধরনের ক্রিকেটকে 'আলবিদা' জানালেন 'নৈছনপুর এক্সপ্রেস'

বাংলার জন্য তিনি নিজের সেরাটা নিংড়ে দিয়েছিলেন একটা সময়। তারপরেও তাঁর প্রাপ্য সম্মান পাননি বলেই তার অভিমত। ফলে রাগে, দুঃখে,অভিমানে তিনি বাংলা ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত নেন। এই মরসুমে তিনি গোয়ার হয়ে খেলতে ও নেমেছিলেন। তিনি অশোক দিন্দা। যিনি খ্যাত 'নৈছনপুর এক্সপ্রেস' নামে। সেই তিনিই এবার সমস্ত ধরনের ক্রিকেটকে 'আলবিদা' জানানোর সিদ্ধান্ত নিলেন।

মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে নিজের এই সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন দিন্দা।ক্রিকেট রাজনীতির শিকার হওয়ার অভিযোগ তুলেই বাংলার হয়ে মাঠে না নামার সিদ্ধান্ত নিয়েছিলেন গত বছরই। বাংলার কোচ অরুণলালের বিরুদ্ধে তিনি প্রকাশ্যে নিজের ক্ষোভ উগরে দিয়েছিলেন। বাংলার বোলিং কোচ রণদেব বসুর বিরুদ্ধেও ক্ষোভ গোপন করেননি। এরপর গত সেপ্টেম্বরে জল্পনার অবসান ঘটিয়ে নতুন মরসুমে গোয়ার হয়ে খেলতে দেখা যায় তাকে । জানুয়ারিতে সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি ট্রফিতে খেলতে দেখা গিয়েছিল দিন্দাকে। কিন্তু মরসুম শুরু হওয়ার পরপরেই কেন এত বড় সিদ্ধান্ত নিলেন তিনি!

দিন্দা এই ব্যাপারে কথা বলতে গিয়ে জানিয়েছেন কয়েকটা টি-২০ ম্যাচ খেলার পর বুঝতে পারি শরীর আর ধকল নিতে পারছে না। নিজের সেরাটা দলকে উজাড় করে দিতে পারছি না।দলের সঙ্গে কোনভাবে বেইমানি করতে পারতাম না। তাই এটাই সরে দাঁড়ানোর সঠিক সময় ভেবে নিয়ে এই কঠোর সিদ্ধান্ত নিয়ে নিলাম।সতীর্থ, ক্রিকেট প্রশাসক সকলকে ধন্যবাদ জানিয়ে দীর্ঘ ২১ বছরের ক্রিকেট কেরিয়ারে ইতি টেনে তিনি জানালেন নতুনদের জায়গা ছেড়ে দিতেই এই সিদ্ধান্ত।ক্রিকেট ছাড়ার পরে তিনি কি রাজনীতিতে আসতে পারেন ? এই প্রশ্নের উত্তরে দিন্দা জানালেন এখনও এ বিষয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।

বন্ধ করুন