বাংলা নিউজ > ময়দান > আফ্রিদির কারণেই নাকি পাকিস্তান ম্যাচে জায়গা পাচ্ছেন না অশ্বিন! হাফিজের কটাক্ষ
পাকিস্তান ম্যাচে শাহিদ আফ্রিদি 

আফ্রিদির কারণেই নাকি পাকিস্তান ম্যাচে জায়গা পাচ্ছেন না অশ্বিন! হাফিজের কটাক্ষ

  • মহম্মদ হাফিজ বলেছেন,‘আপনাকে অনেক ধন্যবাদ শাহিদ ভাই, ২০১৪ এশিয়া কাপ-এ আপনি দুটি ছক্কা মেরে যে ম্যাচটি শেষ করেছিলেন তার প্রভাব এটি।’ আসলে,চলতি এশিয়া কাপে ভারত বনাম পাকিস্তানের মধ্যে খেলা দুটি ম্যাচেই অশ্বিন একাদশে ছিলেন না।

২০২২ এশিয়া কাপ-এ এখন পর্যন্ত ভারত ও পাকিস্তানের মধ্যে দুটি ম্যাচ খেলা হয়েছে এবং উভয় দলই একটি করে ম্যাচ জিতেছে। দুটি ম্যাচই উত্তেজনাপূর্ণ ছিল। রবিবার (৪ সেপ্টেম্বর) পাকিস্তানের বিরুদ্ধে সুপার-ফোর ম্যাচে ভারত পাঁচ উইকেটে হেরেছে। টিম ইন্ডিয়ার স্পিনার যুজবেন্দ্র চাহাল এই ম্যাচে খুব রান দিয়েছেন।

যুজবেন্দ্র চাহাল তাঁর চার ওভারের কোটায় ৪৩ রান দিয়েছিলেন এবং তার পরে সকলের মুখে একটাই প্রশ্ন যে কেন রবিচন্দ্রন অশ্বিনকে একাদশে সুযোগ দেওয়া হচ্ছে না। এই প্রশ্নের উত্তর দিয়েছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক মহম্মদ হাফিজ। হাফিজ বলেছিলেন যে আট বছর আগে অশ্বিন যে ভুল করেছিলেন,সেই কারণেই তিনি ভারত বনাম পাকিস্তানের সাম্প্রতিক ম্যাচে প্লেয়িং ইলেভেনে জায়গা পাচ্ছেন না।

আরও পড়ুন… Asia Cup যেন হাতের বাইরে না যায়, লন্ডন থেকে নাসিম-হ্যারিসের জন্য শাহিনের বার্তা

পিটিভির একটি স্পোর্টস শোতে মহম্মদ হাফিজ বলেছেন,‘আপনাকে অনেক ধন্যবাদ শাহিদ ভাই, ২০১৪ এশিয়া কাপ-এ আপনি দুটি ছক্কা মেরে যে ম্যাচটি শেষ করেছিলেন তার প্রভাব এটি।’ আসলে,চলতি এশিয়া কাপে ভারত বনাম পাকিস্তানের মধ্যে খেলা দুটি ম্যাচেই অশ্বিন একাদশে ছিলেন না।

মহম্মদ হাফিজ যে ম্যাচটির কথা বলছেন সেটি খেলা হয়েছিল ২০১৪ সালে। সেই এশিয়া কাপের ষষ্ঠ ম্যাচ মুখোমুখি হয়েছিল ভারত ও পাকিস্তান। সেই ম্যাচে ভারত আট উইকেটে ২৪৫ রান করেছিল। জবাবে শেষ ওভারে ৯ উইকেট হারিয়ে লক্ষ্য অর্জন করেছিল পাকিস্তান। শেষ ওভারে পাকিস্তানের জয়ের জন্য ১০ রান দরকার ছিল এবং অশ্বিনকে বল দিয়েছিলেন তৎকালীন অধিনায়ক বিরাট কোহলি।

আরও পড়ুন… T20I বিশ্বের সেরা ৫ খেলোয়াড়কে বেছে নিলেন পন্টিং, জায়গা হল দুই ভারতীয় তারকার

রবিচন্দ্রন অশ্বিন প্রথম বলে একটি উইকেট নেন এবং পরের বলে জুনায়েদ একটি সিঙ্গেল নিয়ে শাহিদ আফ্রিদিকে স্ট্রাইক দিয়েছিলেন। তারপরে পরপর দুই বলে দুটি ছক্কা মেরে ম্যাচ শেষ করেছিলেন শাহিদ আফ্রিদি। সেই ঘটনার কথা আজও মনে রেখেছেন মহম্মদ হাফিজ। সেই কারণেই এমন প্রসঙ্গ তুলে ধরলেন তিনি।

বন্ধ করুন