বাংলা নিউজ > ময়দান > ভারতের U-19 WC দলের তরুণ ক্রিকেটারকে নিয়ে IPL নিলামে বড় বাজি ধরলেন অশ্বিন

ভারতের U-19 WC দলের তরুণ ক্রিকেটারকে নিয়ে IPL নিলামে বড় বাজি ধরলেন অশ্বিন

রবিচন্দ্রন অশ্বিন এবং অনূর্ধ্ব-১৯ ভারতীয় দল।

শুধু ভারতেরই নয়, বিদেশী যুব প্লেয়ারদের নিয়েও টানাটানি হবে বলে মনে করেন তিনি। তার মধ্যে তিনি দক্ষিণ আফ্রিকার ডেওয়াল্ড ব্রেভিসের কথাও বলেছেন। যিনি ‘বেবি এবি’ নামে ইতিমধ্যে জনপ্রিয় হয়ে গিয়েছেন।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে যুব ক্রিকেটারদের পারফরম্যান্স দেখার পর রবিচন্দ্রন অশ্বিন বেশ কয়েক জন ক্রিকেটারকে নিয়ে বড় দাবি করেছেন। তিনি মনে করেন যুব বিশ্বকাপের বেশ কয়েক জন ক্রিকেটার এ বার আইপিএলে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিগুলোর বড় বাজি হতে পারে। রাজবর্ধন হাঙ্গার্গেকরের যেমন আইপিএলে সুযোগ পাওয়ার বড় সম্ভাবনা রয়েছে। এ বার যুব বিশ্বকাপে দারুণ ছন্দে রয়েছেন রাজ্যবর্ধন। আবার যশ ধুলের মতো প্রতিভাবান ক্রিকেটারকেও নিতে পারে আইপিএলের কোনও ফ্র্যাঞ্চাইজি টিম। 

শুধু ভারতেরই নয়, বিদেশী যুব প্লেয়ারদের নিয়েও টানাটানি হবে বলে মনে করেন তিনি। তার মধ্যে তিনি দক্ষিণ আফ্রিকার ডেওয়াল্ড ব্রেভিসের কথাও বলেছেন। যিনি ‘বেবি এবি’ নামে ইতিমধ্যে জনপ্রিয় হয়ে গিয়েছেন।

রবিচন্দ্রন অশ্বিন তাঁর ইউটিউব চ্যানেলে বলেছেন যে, ‘এই নিলামে রাজবর্ধন হাঙ্গার্গেকরের খুব ভালো সুযোগ রয়েছে, কারণ ও বল ভালো সুইং করাতে পারে। ডানহাতি মিডিয়াম পেসার হওয়ায় তিনি ইনসুইং করতে পারে, এ ছাড়া ব্যাট হাতে দ্রুত রানও করে।’ এর সঙ্গেই তিনি যোগ করেছেন, ‘নিলামে হাঙ্গার্গেকরের জন্য প্রায় ৫ থেকে ১০টি বিড নেওয়া হবে। তবে কোন দল ওকে কিনবে, তা এখনই আমার পক্ষে বলে দেওয়া সম্ভব নয়।’ অশ্বিনের মতে, রাজবর্ধন হাঙ্গার্গেকর ব্যাট হাতে সাফল্য পাচ্ছেন। বোলিংটাও খুব খারাপ করছেন না। স্বভাবতই তাঁকে যে দল নেবে, তারা আখেরে লাভবানই হবে।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে টিম ইন্ডিয়া সেমিফাইনালে পৌঁছে গিয়েছে। কোয়ার্টার ফাইনালে তারা গত বারের চ্যাম্পিয়ন বাংলাদেশকে হারিয়ে দিয়েছে। এখনও পর্যন্ত বিশ্বকাপে বেশ ভালো পারফরম্যান্স করেছেন রাজবর্ধন হেঙ্গারকার। রাজবর্ধন এখন পর্যন্ত পাঁচটি উইকেট নিয়েছেন, পাশাপাশি তিনি ব্যাটিংয়েও তাঁর দক্ষতার ছাপ রেখেছেন। আয়ারল্যান্ডের বিপক্ষে খেলায় রাজবর্ধন হেঙ্গারকার মাত্র ১৭ বলে ৩৯ রান করেন। তবে শুধুমাত্র রাজবর্ধন হাঙ্গার্গেকরের প্রশংসা করেই থেমে থাকেননি অশ্বিন। অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক যশ ধুল প্রসঙ্গে বলেছেন, ‘যশ একজন দুর্দান্ত ব্যাটসম্যান, তাই দলগুলির নজর ওর উপরেও থাকবে। গত বার সানরাইজার্স হায়দরাবাদ অনূর্ধ্ব-১৯ অধিনায়ক প্রিয়ম গর্গকে দলে নিয়েছিল। তারা কি এ বারও তাই করবে? আমাদের অপেক্ষা করতে হবে এবং দেখতে হবে।’

অশ্বিনকে মনে করেন, অনূর্ধ্ব-১৯ বিদেশী তারকা ডেওয়াল্ড ব্রেভিসকে আইপিএলের নিলামে নেওয়া উচিত কিন্তু প্রতিটি ফ্র্যাঞ্চাইজিতে বিদেশী খেলোয়াড়দের জন্য সীমিত সংখ্যক স্লট নির্ধারিত হওয়ার কারণে ব্রেভিসের সুযোগ পাওয়ার সম্ভাবনা কম। অশ্বিনের দাবি, ‘ডেওয়াল্ড ব্রেভিস, যে বেবি এবি হিসাবে জনপ্রিয় হয়েছে, ও দারুণ পারফরম্যান্স করছে। এবং অনেকেই বলতে শুরু করেছে, ওকেআইপিএলে নেওয়া হবে কিনা। কিন্তু প্রতিটি দলের আছে মাত্র আটটি বিদেশী স্লট। একজন অনূর্ধ্ব-১৯ বিদেশী খেলোয়াড়কে সেই স্লটের অন্তর্ভুক্ত করা হলে, একটি জায়গা নষ্ট হবে। তাই ওকে বেবি এবি বলা হলেও, আমি নিশ্চিত নই যে ও শেষ পর্যন্ত দল পাবে কিনা।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ছোটবেলার নির্যাতনের ক্ষত ভুলে সাংবাদিক হতে চায় পেখম, আবিরের সাহায্যে পারবে কি? দ্বন্দ্ব–অসন্তোষ মেটাতে হবে, পুরুলিয়ায় মলয় ঘটককে কড়া নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী সবার জন্য নিয়ম সমান হবে না কেন? হার্দিককে নিয়ে BCCI-এর কাছে ইরফান পাঠানের প্রশ্ন লিপ ডে উপলক্ষে বিশেষ চমক গুগলের! টাচ করলেই ব্যাঙ লাফাবে কোন রাজ্যে কী নামে ডাকা হয় সাধের ফুচকাকে? কেমন হল উচ্চমাধ্যমিকের স্ট্যাটিসটিকসের প্রশ্ন? কী বলছেন শিক্ষক ‘‌গরিবদের বাড়ি তৈরি করে না দিলে কী করি দেখে নেবেন’‌, ঝাড়গ্রামে হুঁশিয়ারি মমতার শাহজাহানের পর গ্রেফতার অনুগামী আমির আলি গাজি, রয়েছে ধর্ষণের অভিযোগ নায়িকা-সুরকারের পর ফেব্রুয়ারিতেই প্রয়াত ‘চৌরঙ্গী’র গীতিকার, মিল্টু ঘোষ মেয়েলি হওয়ায় শারীরিক নির্যাতনের শিকার! দিদি নম্বর ওয়ানে কী বললেন রঞ্জিতা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.