বাংলা নিউজ > ময়দান > টেস্ট র‌্যাঙ্কিংয়ে বোলার এবং অলরাউন্ডারদের তালিকায় সেকেন্ড বয় হয়েই থাকলেন অশ্বিন
রবিচন্দ্রন অশ্বিন।
রবিচন্দ্রন অশ্বিন।

টেস্ট র‌্যাঙ্কিংয়ে বোলার এবং অলরাউন্ডারদের তালিকায় সেকেন্ড বয় হয়েই থাকলেন অশ্বিন

  • বোলারদের তালিকায় একমাত্র ভারতীয় হিসেবে অশ্বিনই রয়েছেন প্রথম দশে। তাঁর ঝুলিতে রয়েছে ৮৮৩ পয়েন্ট। এই তালিকায় শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স।

যে রবিচন্দ্রন অশ্বিনকে ইংল্যান্ডে নিয়ে গিয়ে না খেলিয়ে বসিয়ে রেখেছিলেন বিরাট কোহলি, তিনিই এখন টেস্ট র‌্যাঙ্কিং-এ বোলারদের তালিকায় দুইয়ে জায়গা করে নিয়েছেন। শুধু বোলার হিসেবেই নয়, অলরাউন্ডার হিসেবেও সেকেন্ড বয় অশ্বিনই।

ভারতের আর এক অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা টেস্টে অলরাউন্ডারদের তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন। বোলারদের তালিকায় একমাত্র ভারতীয় হিসেবে অশ্বিনই রয়েছেন প্রথম দশে। তাঁর ঝুলিতে রয়েছে ৮৮৩ পয়েন্ট। এই তালিকায় শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স। পাকিস্তানের শাহিন আফ্রিদি রয়েছেন বোলারদের তালিকার তিনে। চতুর্থ এবং পঞ্চম স্থানে রয়েছেন যথাক্রমে টিম সাউদি ও জেমস অ্যান্ডারসন। অলরাউন্ডারদের তালিকায় দুইয়ে থাকা অশ্বিনের পয়েন্ট ৩৬০। রবীন্দ্র জাদেজার পয়েন্ট ৩৪৬। শীর্ষে থাকা জেসন হোল্ডারের পয়েন্ট ৩৮২।

টেস্টে ব্যাটসম্যানদের তালিকায় ভারতের দুই ক্রিকেটার পঞ্চম এবং সপ্তম স্থানে জায়গা করে নিয়েছেন। পাঁচে রয়েছেন রোহিত শর্মা এবং সাতে রয়েছেন বিরাট কোহলি। রোহিতের পয়েন্ট ৭৯৭। এবং বিরাটের পয়েন্ট ৭৫৬। এই তালিকায় শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার মার্নাস ল্যাবুশেন। তাঁর পয়েন্ট ৯১৫। ইংল্য়ান্ডর জো রুট রয়েছে দুই নম্বরে। তাঁর পয়েন্ট ৯০০। তিনে ও চারে রয়েছেন কেন উইলিয়ামসন (৮৭৯ পয়েন্ট) ও স্টিভ স্মিথ (৮৭৭)। তালিকায় পরের নামগুলো হল রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, দিমুথ করুণারত্নে, বাবর আজম ও ট্রেভিস হেড।

বন্ধ করুন