বাংলা নিউজ > ময়দান > একেবারে শেষ মুহূর্তে লর্ডস টেস্টের দল থেকে তিনি বাদ পড়েছিলেন, মুখ খুললেন অশ্বিন
আর অশ্বিন।
আর অশ্বিন।

একেবারে শেষ মুহূর্তে লর্ডস টেস্টের দল থেকে তিনি বাদ পড়েছিলেন, মুখ খুললেন অশ্বিন

  • অশ্বিনকে কি তৃতীয় টেস্টে দলে রাখা হবে? তাই নিয়ে জোর জল্পনা চলছে। তবে লর্ডস টেস্টে নাকি অশ্বিনকে শেষ মুহূর্তে প্রথম একাদশ থেকে বাদ পড়তে হয়েছিল। এমনটা নিজেই জানিয়েছেন তারকা স্পিনার।

লর্ডস টেস্টেও তাঁকে দলে না রাখা নিয়ে বিতর্কের ঝড় বয়ে গিয়েছে। তবে লর্ডসে পঞ্চম দিনের লাঞ্চের কিছু পরে ইংল্যান্ড ব্যাট করতে নামলে, তাদের অল আউট করে ১৫১ রানে জয় ছিনিয়ে নেয় ভারত। এর পর অবশ্য সেই বিতর্কে ধামাচাপা পড়ে। রবিচন্দ্রন অশ্বিনও হতাশ খেলতে না পারার জন্য। তবে তাঁকে দলে না রাখার আসল কারণটা তিনি নিজেই প্রকাশ্যে এনেছেন।

একটি ইউটিউব অনুষ্ঠানে অশ্বিন বলেছেন, ‘এই ম্যাচে (লর্ডস) আবহাওয়ার কী পূর্বাভাস ছিল? গরম ছিল। মজার বিষয় হল, ম্যাচের আগে ওরা (টিম ম্যানেজমেন্ট) বলেছিল, তাপপ্রবাহ রয়েছে। তুমি তাই খেলতে পারো। প্রস্তুত থেকো। কিন্তু যখন ব্রেকফাস্ট করতে এলাম, তখন বৃষ্টি শুরু হয়। এবং তার পরই আবার দলে পরিবর্তন করা হয়।’ চার পেসার নিয়ে মাঠে নামেন বিরাট কোহলি। দলে ঢোকেন ইশান্ত শর্মা। আর রবীন্দ্র জাদজাকে ব্যাটসম্যান এবং একমাত্র স্পিনার হিসেবে দলে রাখা হয়।

ফিল্ডিং কোচ আর শ্রীধরও একটি প্রশ্নের উত্তর দিতে গিয়ে বলেছেন, ‘বোলিং আক্রমণ খুবই ভাল ছিল… বিশ্বের সেরা স্পিনারকে প্রথম একাদশের বাইরে রাখার সিদ্ধান্ত সহজ ছিল না।’

অশ্বিন কিন্তু টানা ভাল পারফরম্যান্স করে আসছেন। এমন কী বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও নিউজিল্যান্ডের বিরুদ্ধে অশ্বিনই এক মাত্র ভারতকে কিছুটা ভরসা দিয়েছিলেন। তবে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের শুরু থেকেই তাঁকে বাদ পড়তে হয়। নাটিংহ্যামের পর লর্ডসেও তাঁকে বাদ দিয়েই প্রথম একাদশ তৈরি করা হয়।

বন্ধ করুন