বাংলা নিউজ > ময়দান > ২০২২ সালে টেস্টে রান করার নিরিখে কোহলি ও রাহুলকে পিছনে ফেলেলন অশ্বিন

২০২২ সালে টেস্টে রান করার নিরিখে কোহলি ও রাহুলকে পিছনে ফেলেলন অশ্বিন

কেএল রাহুল, রবিচন্দ্রন অশ্বিন ও বিরাট কোহলি

২০২২ সালে ভারতীয় দলের হয়ে, রবিচন্দ্রন অশ্বিন ৬ ম্যাচে ৩০ গড়ে ২৭০ রান করেছিলেন। যেখানে বিরাট কোহলি ২৬.৫০ গড়ে ২৬৫ রান করেছেন। আমরা যদি কেএল রাহুলের কথা বলি, তিনি ৪ ম্যাচে ১৭.১২ গড়ে ১৩৭ রান করেছেন। এ বছর ভারতের হয়ে টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি রান করার নিরিখে এক নম্বরে রয়েছেন ঋষভ পন্ত।

ভারত বনাম বাংলাদেশের মধ্যে দুই ম্যাচের টেস্ট সিরিজে ২-০ তে জয়ী হয়েছে। মীরপুর টেস্টে জয়ের নায়ক রবিচন্দ্রন অশ্বিন এবারের বড় মাইলফলক অর্জন করলেন। এই বছর টেস্ট ক্রিকেটে ভারতের হয়ে সবচেয়ে বেশি রান করা টপ-৫ ব্যাটসম্যানদের সঙ্গে যোগ দিলেন অশ্বিন। দ্বিতীয় টেস্টে অপরাজিত ৪২ রান করে এই বছর রান করার ক্ষেত্রে বিরাট কোহলি এবং কেএল রাহুলকে পিছনে ফেলেছেন অশ্বিন। এই ছেলেরা তিন ম্যাচে রবীন্দ্র জাদেজাকে ছাড়িয়ে গেছে।

২০২২ সালে ভারতীয় দলের হয়ে, রবিচন্দ্রন অশ্বিন ৬ ম্যাচে ৩০ গড়ে ২৭০ রান করেছিলেন। যেখানে বিরাট কোহলি ২৬.৫০ গড়ে ২৬৫ রান করেছেন। আমরা যদি কেএল রাহুলের কথা বলি, তিনি ৪ ম্যাচে ১৭.১২ গড়ে ১৩৭ রান করেছেন। এ বছর ভারতের হয়ে টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি রান করার নিরিখে এক নম্বরে রয়েছেন ঋষভ পন্ত।

আরও পড়ুন… ভারতের কাছে টেস্ট সিরিজ হারের পরে বাংলাদেশ দলের কোচিং স্টাফ বদলের ইঙ্গিত দিল BCB

২০২২ সালে ঋষভ পন্ত ভারতীয় খেলোয়াড়দের মধ্যে শীর্ষে রয়েছেন, যিনি সবচেয়ে বেশি টেস্ট রান করেছেন। তিনি ৬১.৮১ গড়ে ৬৮০ রান করেছেন। এই সময়ে পন্ত খেলেছেন ২টি সেঞ্চুরি ও চারটি হাফ সেঞ্চুরির ইনিংস। শ্রেয়স আইয়ার এই বছর ৫টি টেস্টে ৬০.২৮ গড়ে ৪২২ রান করেছেন। এ বছর ব্যাট থেকে সেঞ্চুরি না পেলেও অবশ্যই খেলেছেন ৪টি হাফ সেঞ্চুরির ইনিংস। চেতেশ্বর পূজারা ৫ ম্যাচে ৪৫.৪৪ গড়ে ৪০৯ রান করেছেন। যেখানে তিনি একটি সেঞ্চুরি ও ৩টি হাফ সেঞ্চুরি করেছেন। রবীন্দ্র জাদেজা এ বছর ৩ ম্যাচে ৩২৮ রান করেছেন। এ সময় তিনি ২টি সেঞ্চুরি হাঁকিয়েছিলেন।

আরও পড়ুন… মীরপুরে ম্যাচের সেরা হয়েই সচিনের এই বিশ্ব রেকর্ডের কাছাকাছি পৌঁছে গেলেন অশ্বিন

সেই তুলনায় বাংলাদেশ প্রথমে ব্যাট করে ২২৭ রান করে। জবাবে ভারত ৩১৪ রান করে ৮৭ রানের লিড নেয়। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ ২৩১ রান করে। এরপর জয়ের জন্য ১৪৫ রানের টার্গেট পায় ভারতীয় দল। এই লক্ষ্য তাড়া করতে নেমে ৭ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নেয় ভারতীয় দল। অশ্বিন অপরাজিত ৪২ রান এবং শ্রেয়স আইয়ার অপরাজিত ২৯ রান করেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

KKR-এর মতোই কি আক্রমণাত্মক ক্রিকেট খেলবে গম্ভীরের টিম ইন্ডিয়া! কী বললেন গৌতি? সাবধান! সোশ্যাল মাধ্যমে AIIMS-এ নিয়োগের ভুয়ো বিজ্ঞপ্তি, সর্তক করল কর্তৃপক্ষ নিটকাণ্ডে IIT মাদ্রাজের ডিরেক্টরের বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগ!NTA কী বলছে মেসির বিরুদ্ধে খেলা অজি বিশ্বকাপারের সঙ্গে চুক্তিতে শিলমোহর মোহনবাগানের তৃণমূলে এমন কোনও নেতা নেই যিনি…, মমতার ‘বিবেকবান চাই’ মন্তব্যকে কটাক্ষ দিলীপের GDP বৃদ্ধি ৬.৫-৭% হারে… বাজেটের আগে সংসদে অর্থনৈতিক সমীক্ষা পেশ নির্মলার পরনে কালো গেঞ্জি, বিবর্ণ গায়ের রং, মাথার চুলের একী হাল! প্রিয়াঙ্কাকে দেখলে… 'ওর মনে হয়েছিল...' অর্ণবের সঙ্গে বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন ঈপ্সিতা Sri Lanka Women বনাম Malaysia Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ভাগ্য ফেরাতে চান? তাহলে শ্রাবণের মতো পবিত্র মাসে এই রঙের পোশাক ভুলেও পরবেন না

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.