বাংলা নিউজ > ময়দান > Asia Cup 2022 শুরু হবে সম্ভবত শুরু হবে অগস্টের শেষে, চলবে মাঝ সেপ্টেম্বর পর্যন্ত
এশিয়া কাপ শুরু হতে পারে ২৬ অগস্ট।

Asia Cup 2022 শুরু হবে সম্ভবত শুরু হবে অগস্টের শেষে, চলবে মাঝ সেপ্টেম্বর পর্যন্ত

  •  শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সচিব মোহন ডি'সিলভা জানিয়েছেন, এশিয়া কাপ সরে যেতে পারে। বিকল্প হিসেবে আরব আমিরশাহির কথা ভাবা হচ্ছে। এই প্রসঙ্গে মোহন ডি'সিলভা বলেন, ‘এশিয়া কাপ আরব আমিরশাহিতে হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে।’

এশিয়া কাপ কোথায় হবে, তা নিয়ে তীব্র ডামাডোল চলছে। এর মধ্যে জানা গেল, এশিয়া কাপ শুরু হওয়ার সম্ভাব্য দিনক্ষণ। ক্রিকবাজের খবর অনুযায়ী, ২৬ অগস্ট থেকে শুরু হওয়ার কথা এশিয়া কাপ। শেষ হতে পারে ১১ সেপ্টেম্বর।

এ দিকে কোথায় হবে এশিয়া কাপ, তা নিয়ে জল্পনা চলছে। প্রথমে শ্রীলঙ্কাতে এশিয়া কাপ হওয়ার কথা ছিল। কিন্তু দেশের বর্তমান পরিস্থিতির নিরিখে সেখানে টুর্নামেন্ট আয়োজন করার সম্ভাবনা ক্রমশ কমছে। বেশ কয়েক দিন ধরে সরকার বিরোধী আন্দোলন তীব্র আকার নিয়েছে। অর্থনৈতিক সঙ্কটে ডুবে গোটা দেশ। রাষ্ট্রপতি গোটাবায়া রাজাপক্ষে শ্রীলঙ্কা ছেড়ে চলে যাওয়ায় পরিস্থিতি আরও জটিল হয়েছে।

আরও পড়ুন: বদলাচ্ছে এশিয়া কাপের ভেন্যু! ইঙ্গিত দিলেন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সচিব

আরও পড়ুন: পাকিস্তানের ধারেকাছে কেউ নেই, Asia Cup-এ ভারতকে ফের হারাবেন বাবররা, হুঙ্কার লতিফের

এই অবস্থায় আন্তর্জাতিক ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করা যে সম্ভব হবে না, সেটা বুঝতে পেরেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। বোর্ডের সচিব মোহন ডি'সিলভা জানিয়েছেন, এশিয়া কাপ সরে যেতে পারে। বিকল্প হিসেবে আরব আমিরশাহির কথা ভাবা হচ্ছে। এই প্রসঙ্গে মোহন ডি'সিলভা বলেন, ‘এশিয়া কাপ আরব আমিরশাহিতে হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে।’

এশিয়া কাপ আয়োজনের জন্য দাবিদার বাংলাদেশও। তাঁরা আগ্রহ প্রকাশ করেছে। কিন্তু সেই সময় বাংলাদেশে প্রবল বর্ষা। তাই এগিয়ে আরব আমিরশাহি। যদিও এশিয়ান ক্রিকেট কাউন্সিল এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি।

বন্ধ করুন