বাংলা নিউজ > ময়দান > ভারত-পাক ম্যাচে আমাদের অন্য চাপ থাকে- প্রেসার বাড়ানোর খেলা শুরু করলেন বাবর আজম?

ভারত-পাক ম্যাচে আমাদের অন্য চাপ থাকে- প্রেসার বাড়ানোর খেলা শুরু করলেন বাবর আজম?

বাবর আজম।

এশিয়া কাপের জন্য ভারত কিছু দিন আগেই ১৫ সদস্যের দল ঘোষণা করে দিয়েছে। দলে কামব্যাক করেছেন বিরাট কোহলি এবং কেএল রাহুল। কোহলি ইতিমধ্যে এশিয়া কাপের অনুশীলনও শুরু করে দিয়েছেন। অধিনায়ক রোহিত শর্মার ডেপুটি হয়েছেন কেএল রাহুল।

এশিয়া কাপে ভারতের বিরুদ্ধে নামার আগেই কোনও রকম হুঙ্কার নয়, বরং রোহিত শর্মার টিমকে সমীহ করার কথাই বললেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। তিনি আত্মবিশ্বাস দেখানোর বদলে ভারত-পাকিস্তান ম্যাচের চাপের কথা স্বীকার করে নিলেন। এটা কি আদৌ কোনও চাল পাক শিবিরের?

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষ বার দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ মুখোমুখি হয়েছিল। ভারতকে ১০ উইকেটে উড়িয়ে দিয়ে ইতিহাস লিখেছিল পাকিস্তান। সে বারই প্রথম কুড়ি এবং পঞ্চাশ ওভারের বিশ্বকাপ মিলিয়ে ভারত প্রথম হেরেছিল পাকিস্তানের কাছে। ফের একবার সংযুক্ত আরব আমিরশাহিতে মুখোমুখি হতে চলেছে ভারত-পাকিস্তান। আগামী ২৮ অগস্ট এশিয়া কাপে হাইভোল্টেজ মেগা ম্যাচ। তার আগে বাবরের কথা শুনে দ্বিধা তৈরি হওয়াটা তো স্বাভাবিক।

আরও পড়ুন: এশিয়া কাপে যাওয়ার আগে রোহিতদের দিতে হবে ফিটনেস পরীক্ষা! তারপরেই মিলবে ছাড়পত্র

নেদারল্যান্ডস সফরের আগে সাংবাদিক বৈঠকে বাবর বলেন, ‘আমরা ভারত-পাকিস্তানকে ম্যাচকে আর পাঁচটা সাধারণ ম্যাচের মতো ভেবেই খেলার চেষ্টা করি। তবে এটাও ঠিক, আমাদের ওপর অন্য রকমের চাপ থাকে।’ বাবরের এই কথা শুনে অনেকেই মনে করছেন, পাকিস্তান টিম চাপ দেওয়ার খেলা শুরু করে দিয়েছে।

আরও পড়ুন: ভিডিয়ো: দীর্ঘ বিরতির পর অনুশীলনে কোহলি, শুরু হল বিরাটের এশিয়া কাপের প্রস্তুতি

গত ২৪ অক্টোবর ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ। আইসিসি আয়োজিত বিশ্বকাপ ক্রিকেটে পাকিস্তান ১০ উইকেটে হারিয়ে দিয়েছিল ভারতকে। এই তারিখটা কোনও ভারতীয় ক্রিকেট অনুরাগী ভুলতে পারবেন না। সে দিন ভারতের ১৫২ রান তাড়া করতে নেমে বাবর আজম- মহম্মদ রিজওয়ান জুটিই ভারতকে কোণঠাঁসা করে লজ্জার চাদরে মুড়িয়ে দিয়েছিল। ৫৫ বলে ৭৯ করেছিলেন রিজওয়ান। আর বাবর করেছিলেন ৫২ বলে ৬৮ রান।

এশিয়া কাপের জন্য ভারত কিছু দিন আগেই ১৫ সদস্যের দল ঘোষণা করে দিয়েছে। দলে কামব্যাক করেছেন বিরাট কোহলি এবং কেএল রাহুল। কোহলি ইতিমধ্যে এশিয়া কাপের অনুশীলনও শুরু করে দিয়েছেন। অধিনায়ক রোহিত শর্মার ডেপুটি হয়েছেন কেএল রাহুল। রয়েছেন সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত (উইকেটকিপার), দীপক হুডা, দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, রবি বিষ্ণোই, যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিং ও আবেশ খান।

শ্রেয়স আইয়ার, অক্ষর প্যাটেল ও দীপক চাহার মূল দলে জায়গা পাননি। তাঁরা রয়েছেন স্ট্যান্ড-বাই প্লেয়ার হিসেবে। তবে পিঠের চোটের জন্য এশিয়া কাপে খেলছেন না দলের এক নম্বর জোরে বোলার জসপ্রীত বুমরাহ। এমন কী সাইড স্ট্রেনের কারণে ছিটকে গিয়েছেন হার্ষাল প্যাটেলও।

বন্ধ করুন