বাংলা নিউজ > ময়দান > Asia Cup 2022: লঙ্কার বিরুদ্ধে মরণ-বাঁচন ম্যাচে কী হবে টিম কম্বিনেশন? গভীর চিন্তায় রোহিত-রাহুল
কোচ রাহুল দ্রাবিড় এবং অধিনায়ক রোহিত শর্মা।

Asia Cup 2022: লঙ্কার বিরুদ্ধে মরণ-বাঁচন ম্যাচে কী হবে টিম কম্বিনেশন? গভীর চিন্তায় রোহিত-রাহুল

  • পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে দীনেশ কার্তিকের বদলে ঋষভ পন্তকে অগ্রাধিকার দেওয়া হয়েছিল। কিন্তু পন্ত নিরাশই করেছেন। আবার অক্ষর প্যাটেলের জায়গায় দীপক হুডা প্লেয়িং ইলেভেনে সুযোগ পেয়েছিলেন, কিন্তু তিনিও তেমন কিছু করতে পারেননি।

রবিবার এশিয়া কাপের সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচেই পাকিস্তানের কাছে ৫ উইকেটে হারতে হয়েছে ভারতকে। আর মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) শ্রীলঙ্কার বিরুদ্ধে টিম ইন্ডিয়ার কাছে তাই মরণ-বাঁচন লড়াই। ম্যাচটি দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে, যেখানে এখনও পর্যন্ত টিম ইন্ডিয়া এই এশিয়া কাপে তিনটি ম্যাচ খেলেছে। তারা দু'টি ম্যাচে জিতেছে, একটি ম্যাচ হেরেছে। রবিবার পাকিস্তানের বিপক্ষে পাঁচ উইকেটের পরাজয় অধিনায়ক রোহিত শর্মা এবং প্রধান কোচ রাহুল দ্রাবিড়কে চিন্তায় ফেলে দিয়েছে। বিশেষ করে রোহিত এবং রাহুলের মাথাব্যথার বড় কারণ এখন সঠিক টিম কম্বিনেশন তৈরি করা।

পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে দীনেশ কার্তিকের বদলে ঋষভ পন্তকে অগ্রাধিকার দেওয়া হয়েছিল। কিন্তু পন্ত নিরাশই করেছেন। আবার অক্ষর প্যাটেলের জায়গায় দীপক হুডা প্লেয়িং ইলেভেনে সুযোগ পেয়েছিলেন, কিন্তু তিনিও তেমন কিছু করতে পারেননি। এখন দেখতে হবে শ্রীলঙ্কার বিরুদ্ধে অধিনায়ক রোহিত কোচ রাহুল একাদশ নিয়ে কী সিদ্ধান্ত নেন!

আরও পড়ুন: ভারতের বিরুদ্ধে দলকে জেতানোর ইনিংস খেলেই হাসপাতালে রিজওয়ান

দীনেশ কার্তিক নাকি ঋষভ পন্ত?

চোটের কারণে রবীন্দ্র জাদেজা এশিয়া কাপ থেকে বাদ পড়েছেন। তাই ব্যাটিং অর্ডারে বাঁ-হাতি ব্যাটসম্যানকে সুযোগ দেওয়ার জন্য পন্ত দলে জায়গা পেয়েছেন। তবে পাকিস্তানের বিরুদ্ধে দায়িত্বজ্ঞানহীন ভাবে যেমন করে আউট হয়েছেন পন্ত, তাতে ক্ষুব্ধ হয়েছিলেন অধিনায়ক রোহিতও। এখন শ্রীলঙ্কার বিরুদ্ধে ডু ওর ডাই ম্যাচে টিম ইন্ডিয়া কি দীনেশ কার্তিকের অভিজ্ঞতাকে প্রাধান্য দেবে?

অক্ষর না হুডা

২০২২ এশিয়া কাপের জন্য স্ট্যান্ড-বাই প্লেয়ারদের তালিকায় ছিলেন অক্ষর প্যাটেল, কিন্তু জাদেজার চোটের পরে, তাঁকে মূল দলে অন্তর্ভুক্ত করা হয়। যেখানে অক্ষর একজন বোলিং অলরাউন্ডার এবং বড় শট খেলেন, দীপক হুডা আবার একজন ব্যাটিং অলরাউন্ডার। রবিবার পাকিস্তানের বিপক্ষে তিনি এক ওভারও বল করার সুযোগ পাননি এবং ব্যাটসম্যান হিসাবে সে ভাবে কিছুই করতে পারেননি। ১৪ বলে ১৬ করে সাজঘরে ফেরেন তিনি। এখন দেখার বিষয়, টিম ম্যানেজমেন্ট কি অক্ষরকে একাদশে রাখবে, নাকি হুডাকে আর একবার সুযোগ দেবে? অক্ষর একজন বাঁ-হাতি ব্যাটসম্যান এবং এমন পরিস্থিতিতে তাঁকে একাদশে অন্তর্ভুক্ত করা হলে টিম ইন্ডিয়া সহজেই পন্তের জায়গায় দীনেশ কার্তিককে সুযোগ দিতে পারে।

আরও পড়ুন: আর্শদীপকে ব্যক্তিগত আক্রমণ সোশ্যাল মিডিয়ায়, গর্জে উঠলেন কোহলি-ভাজ্জি-হাফিজরা

পেস আক্রমণে আবেশ খান বনাম আর্শদীপ সিং

অসুস্থ থাকায় রবিবার পাকিস্তানের বিপক্ষে ম্যাচে খেলতে পারেননি আবেশ খান। তবে শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচের আগে তিনি ফিট হয়ে উঠবেন বলে আশা করা হচ্ছে। এখন কথা হচ্ছে, পাকিস্তানের বিরুদ্ধে আর্শদীপ যে ভাবে বল করেছিলেন, আবেশের ফেরার পর তাঁকে কি বাদ দেওয়া হবে? ভুবনেশ্বর কুমার পেস আক্রমণের নেতৃত্ব দেবেন, আর হার্দিক পান্ডিয়া ইতিমধ্যেই তৃতীয় ফাস্ট বোলিং ভূমিকার জন্য জায়গা করে নিয়েছেন। এখন দেখতে হবে আবেশ এবং আর্শদীপের মধ্যে ডু ওর ডাই ম্যাচে কার উপর বাজি ধরে টিম ইন্ডিয়া! পাকিস্তানের বিরুদ্ধে যুজবেন্দ্র চাহাল খুব ব্যয়বহুল ছিল, তাই অক্ষর যদি দলে আসে, তবে টিম ইন্ডিয়া বোলিংয়ে আর একটি বিকল্প পাবে, যা দলের জন্য এক্স ফ্যাক্টর হতে পারে।

বন্ধ করুন