বাংলা নিউজ > ময়দান > Asia Cup 2022: আমাদের বোলিং বৈচিত্র্য যে কোনও দলের ব্যাটারদের বিপাকে ফেলতে পারে-বড় দাবি শনাকার
স্টেজ রিহার্সালে এগিয়ে শ্রীলঙ্কা, ফাইনালে কী হবে?

Asia Cup 2022: আমাদের বোলিং বৈচিত্র্য যে কোনও দলের ব্যাটারদের বিপাকে ফেলতে পারে-বড় দাবি শনাকার

  • রবিবার পাকিস্তানের বিপক্ষে শিরোপা জয়ের লড়াইয়ে নামবে পাঁচ বারের চ্যাম্পিয়নরা। তার আগে পাকিস্তানকে হারিয়ে শ্রীলঙ্কার আত্মবিশ্বাস তুঙ্গে। তবে পাকিস্তানও পাল্টা বদলা নেওয়ার জন্য তৈরি থাকবে। কিন্তু ফাইনালের আগে পাকিস্তানকে হারানোর পর শ্রীলঙ্কান অধিনায়ক তাঁর দলের বোলারদের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন।

শুক্রবার এশিয়া কাপ সুপার ফোরের ফাইনাল ম্যাচে পাকিস্তানকে পাঁচ উইকেটে হারিয়ে ভক্তদের জন্মদিনে উপহার দিয়েছেন শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শনাকা। শ্রীলঙ্কা টস জিতে প্রথমে বোলিং করে এবং ১৯.১ ওভারে মাত্র ১২১ রানে পাকিস্তানের ইনিংস গুটিয়ে যায়। এর পর লঙ্কার ব্যাটসম্যানরা ১৭ ওভারে ৫ উইকেট বাকি থাকতে ১২২ রানের লক্ষ্য তাড়া করে ম্যাচ পকেটে পুড়ে ফেলে।

আরও পড়ুন: T20 WC-এ রাহুলের বদলে কোহলির ওপেন করা উচিত? বড় দাবি ভারতের দুই প্রাক্তনীর

রবিবার পাকিস্তানের বিপক্ষে শিরোপা জয়ের লড়াইয়ে নামবে পাঁচ বারের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। তার আগে স্টেজ রিহার্সালের ম্যাচে জয়ের পর শ্রীলঙ্কার আত্মবিশ্বাস অবশ্যই পাকিস্তান দলের চেয়ে বেশি থাকবে। তবে পাকিস্তানও পাল্টা বদলা নেওয়ার জন্য তৈরি থাকবে। কিন্তু ফাইনালের আগে স্টেজ রিহার্সালে পাকিস্তানকে হারানোর পর শ্রীলঙ্কান অধিনায়ক তাঁর দলের বোলারদের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন।

আরও পড়ুন: পাওয়ারপ্লে-র পর ভালো ব্যাটিং করিনি- ব্যাটারদের খুঁত ধরে বোলারদের প্রশংসা বাবরের

বোলিংয়ে বৈচিত্র্যের সুবিধে পাচ্ছেন

শ্রীলঙ্কার বোলিং আক্রমণের প্রশংসা করে অধিনায়ক শনাকা বলেন, ‘বৈচিত্র্য এবং সমন্বয়ের কারণে আমরা বোলিংয়ে ভালো করতে পেরেছি। আমরা বাঁ-হাতি ফাস্ট বোলার দিয়ে শুরু করছি। এর পর লেগ স্পিনাররা আসছে, অফ স্পিনাররা ক্যারাম বল করছে। আমাদের বোলিং আক্রমণে যে ধরনের বৈচিত্র্য রয়েছে, তাতে যে কোনও দলের ব্যাটিং লাইন আপকে চ্যালেঞ্জ করতে পারে।’

অতিরিক্ত রান দেওয়া এবং এক লাইনে বোলিং করা থেকে বিরত থাকুন

এশিয়া কাপের ফাইনালের আগে দলের কী কী দিক উন্নতি করা উচিত সেই বিষয়ে শনাকা বলেন, ‘এই ম্যাচে অতিরিক্ত রান আমাদের জন্য চিন্তার বিষয়। শুরুতে ফাস্ট বোলাররা এক লাইনে বল করতেন। এইসব ক্ষেত্র যেখানে আমরা ফাইনাল ম্যাচের জন্য উন্নতি করতে পারি।’

বন্ধ করুন