বাংলা নিউজ > ময়দান > Asia Cup 2022: মুম্বইয়ে জন্ম, কোহলির ভক্ত, ব্যাটে-বলে হংকংকে জেতালেন ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটার

Asia Cup 2022: মুম্বইয়ে জন্ম, কোহলির ভক্ত, ব্যাটে-বলে হংকংকে জেতালেন ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটার

কিঞ্চিত শাহ। ছবি- আইসিসি।

এশিয়া কাপ ২০২২ কোয়ালিফায়ারের প্রথম ম্যাচে সিঙ্গাপুরের বিরুদ্ধে উত্তেজক জয় তুলে নেয় হংকং।

এশিয়া কাপ ২০২২-এর ঢাকে কাঠি পড়ে গেল কোয়ালিফায়ার দিয়ে। ওমানের আল আমিরাত ক্রিকেট গ্রাউন্ডে কোয়ালিফায়ারের প্রথম ম্যাচে সিঙ্গাপুরকে ৮ রানের সংক্ষিপ্ত ব্যবধানে পরাজিত করে হংকং। উল্লেখযোগ্য বিষয় হল, ব্যাটে-বলে অনবদ্য পারফর্ম্যান্স উপহার দিয়ে হংকংয়ের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিলেন এক ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটার।

মুম্বইয়ে জন্মানো ২৬ বছর বয়সী কিঞ্চিত শাহকে একজন যথার্থ অল-রাউন্ডার বলা চলে। বিরাট কোহলির ভক্ত এই বাঁ-হাতি ক্রিকেটার টপ-মিডল অর্ডারে ব্যাট করেন। সঙ্গে ডানহাতে অফস্পিন বোলিং করেন। উইকেটকিপিংয়েও পটু তিনি। এশিয়া কাপের কোয়ালিফায়ারে অবশ্য তিনি উইকেটকিপিং করছেন না।

টুর্নামেন্টের প্রথম ম্যাচে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে হংকং। তারা নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৪৮ রান সংগ্রহ করে। দলের হয়ে সব থেকে বেশি ৩৪ রান করেন কিঞ্চিত। ৩২ বলের ইনিংসে তিনি ২টি বাউন্ডারি মারেন।

আরও পড়ুন:- Maharaja T20 Trophy: আইপিএলে দাম উঠেছিল ৯.২৫ কোটি, ঘরোয়া T20 ক্রিকেটে তাণ্ডব চালালেন সেই তারকাই

এছাড়া ইয়াসিম মুর্তাজা ২৬, জীশান আলি ২০ ও হারুন অর্শাদ অপরাজিত ২৭ রান সংগ্রহ করেন। সিঙ্গাপুরের হয়ে আমজাদ মেহবুব, জনক প্রকাশ ও অক্ষয় পুরি ২টি করে উইকেট নেন।

আরও পড়ুন:- IND vs ZIM 2nd T20I: ৯৯ নট-আউট ভারত, সিরিজ জিতে ICC সুপার লিগ টেবিলের ছয়ে উঠল টিম ইন্ডিয়া

পালটা ব্যাট করতে নেমে সিঙ্গাপুর ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৪০ রানে আটকে যায়। অরিত্র দত্ত ২৯, জনক ৩১ ও অভি দীক্ষিত ১৯ রান করেন। হংকংয়ের এহসান খান ২০ রানের বিনিময়ে ৩টি উইকেট দখল করেন। ম্যাচের সেরার পুরস্কার জেতেন তিনি। এছাড়া কিঞ্চিত ১৯ রানে ১টি উইকেট পকেটে পোরেন।

বন্ধ করুন