বাংলা নিউজ > ময়দান > Asia Cup 2022: এশিয়া কাপ জেতার শপথ নিলেন রোহিত শর্মা! প্রকাশিত হল ভিডিয়ো
ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে রোহিত শর্মা (ছবি:এপি) (AP)

Asia Cup 2022: এশিয়া কাপ জেতার শপথ নিলেন রোহিত শর্মা! প্রকাশিত হল ভিডিয়ো

  • এশিয়া কাপের সময়সূচী ঘোষণা করা হয়েছে। এই টুর্নামেন্টটি ২৭ অগস্ট থেকে শুরু হবে। এই টুর্নামেন্টের আগে, রোহিত শর্মার একটি ভিডিয়ো প্রকাশ করা হয়েছে। যা ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়ছে। যেখানে তিনি এশিয়া কাপ জেতার জন্য আবেদন করছেন।

টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা বর্তমানে ওয়েস্ট ইন্ডিজে রয়েছেন। যেখানে তিনি ভারতকে টি টোয়েন্টি সিরিজে নেতৃত্ব দিচ্ছেন। একদিনের সিরিজ জয়ের পর,ভারতীয় দল এখন টি-টোয়েন্টি সিরিজেও ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে। তবে টিম ইন্ডিয়ার ওয়েস্ট ইন্ডিজ সফরের মধ্যেই ভারতীয় দলের পরবর্তী লক্ষ্য নির্ধারণ করা হয়েছে। এই লক্ষ্য এশিয়ার চ্যাম্পিয়ন হওয়া। ইতিমধ্যেই এশিয়া কাপের সময়সূচী ঘোষণা করা হয়েছে। এই টুর্নামেন্টটি ২৭ অগস্ট থেকে শুরু হবে। এই টুর্নামেন্টের আগে,রোহিত শর্মার একটি ভিডিয়ো প্রকাশ করা হয়েছে। যা ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়ছে। যেখানে তিনি এশিয়া কাপ জেতার জন্য আবেদন করছেন।

আরও পড়ুন… এবার অলিম্পিক্সেও ক্রিকেট? চলছে আন্তর্জাতিক অলিম্পিক্স কমিটির পর্যালোচনা

আসলে,এশিয়া কাপের সম্প্রচারকারী চ্যানেল টুর্নামেন্টের প্রোমো প্রকাশ করেছে। যেখানে রোহিত শর্মাকে দেখা যাচ্ছে। প্রোমোতে,রোহিত শর্মাকে বলতে দেখা যায় যে তিনি বিশ্ব জয়ের আগে এশিয়া কাপ জিততে চান। রোহিত শর্মা ভিডিয়োতে বলেছেন,‘এশিয়া কাপ সাতবার হাতে তুলে নেওয়া হয়েছে, বিশ্বের এক নম্বর দল বলা হচ্ছে,নতুন বিশ্ব রেকর্ড করা।’

তিনি আরও বলেন,‘কিন্তু এই সবের মধ্যে অহংকার কোথায়। ১৪০ কোটি ভারতীয় ভক্তের মুখ থেকে এই কথা শুনে যে গর্ব হয়… ভারত,ভারত। তাই এই অহংকারের জোরে এসো,কিন্তু আমরা বিশ্বে আধিপত্য বিস্তার করি। কিন্তু তার আগে আমরা আবার এশিয়ার ওপর তেরঙ্গা তুলে ধরি। মিশন এশিয়াতে ফিল্টার করা হয়েছে।’রোহিত শর্মার এই ভিডিয়োটি সত্যিই আপনার মধ্যে একটি ভিন্ন চেতনা পূরণ তৈরি করতে চলেছে। কথাটা শুনেই সকলের ক্রিকেটের ও দেশের প্রতি আবেগটা প্রকাশ হয়ে যাবে।

আরও পড়ুন… India Vs West Indies: ঘুরিয়ে কি সূর্যকুমারের বউকে অপয়া বলে দিলেন ইশান?

টিম ইন্ডিয়া এশিয়া কাপের সবচেয়ে সফল দল। ভারত এশিয়া কাপ জিতেছে মোট ৭ বার। গত দুই টুর্নামেন্টও জিতেছে এই দলটি। এখন রোহিতের নেতৃত্বে ভারত এশিয়া কাপ জিতলে তার হ্যাটট্রিক হয়ে যাবে। ভারত ২৮অগস্ট পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে। এটি ২০২১টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে উভয় দলের প্রথম সাক্ষাত হবে। বিশ্বকাপের সেই ম্যাচে এক তরফা ভাবে ভারতকে ১০ উইকেটে হারিয়েছিল বাবর আজমের পাকিস্তান। এমন পরিস্থিতিতে এখন বদলা নিতে চাইবে টিম ইন্ডিয়া। এমন অবস্থায় রোহিত শর্মার এই ভিডিয়ো দর্শক এবং ক্রিকেটারদের মধ্যে আলাদা করে লড়াইয়ের চেতনা তৈরি করবে।

বন্ধ করুন