বাংলা নিউজ > ময়দান > Asia Cup 2023: এশিয়া কাপ নিয়ে ভারতের পাশে ‘টাইগার’ ও ‘সিংহ', খেলা হবে পাকিস্তানকে বাদ দিয়েই?

Asia Cup 2023: এশিয়া কাপ নিয়ে ভারতের পাশে ‘টাইগার’ ও ‘সিংহ', খেলা হবে পাকিস্তানকে বাদ দিয়েই?

বাবর আজম। (ফাইল ছবি, সৌজন্যে এপি)

রিপোর্ট অনুযায়ী, পাকিস্তান থেকে এবারের এশিয়া কাপ সরিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে শ্রীলঙ্কা (সিংহ বাহিনী) এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (টাইগার বাহিনী) পাশে পেয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

এশিয়া কাপ নিয়ে পুরোপুরি কোণঠাসা হয়ে পড়ল পাকিস্তান। সূত্র উদ্ধৃত করে পাকিস্তানি সংবাদমাধ্যমে জানানো হয়েছে, পাকিস্তান থেকে এবারের এশিয়া কাপ সরিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে শ্রীলঙ্কা (সিংহ বাহিনী) এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (টাইগার বাহিনী) পাশে পেয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। পাকিস্তান থেকে এশিয়া কাপ সরে যায়, তাহলে দুই দেশই সেই টুর্নামেন্ট আয়োজন করতে মুখিয়ে আছে। শুধু তাই নয়, যদি পাকিস্তান খেলতে না চায়, তাহলে বাবর আজমদের বাদ দিয়েই সেই টুর্নামেন্ট আয়োজন করার বিষয়টিও ভাবনাচিন্তা করা হচ্ছে বলে সূত্র উদ্ধৃত করে ওই পাকিস্তানি সংবাদমাধ্যম জানিয়েছে। তবে বিষয়টি নিয়ে আপাতত সরকারিভাবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) তরফে কোনও মন্তব্য করা হয়নি।

এমনিতে ৫০ ওভারের বিশ্বকাপের আগে এবার পাকিস্তানে এশিয়া কাপ হওয়ার কথা আছে। কিন্তু ভারত যে পাকিস্তানে খেলতে যাবে না, তা আগেভাগেই স্পষ্ট করে দিয়েছে বিসিসিআই। সেই পরিস্থিতিতে কোনও নিরপেক্ষ জায়গায় সেই টুর্নামেন্ট আয়োজনের পক্ষে সওয়াল করেছে ভারতীয় বোর্ড। বিকল্প হিসেবে আরও একটি প্রস্তাব দেওয়া হয় বলে একাধিক রিপোর্টে দাবি করা হচ্ছিল। ওই রিপোর্ট অনুযায়ী, শুধু ভারতের ম্যাচগুলি নিরপেক্ষ কোনও দেশে আয়োজনের প্রস্তাব দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড। বাকি দেশের ম্যাচগুলি পাকিস্তানের আয়োজনের পক্ষেই সওয়াল করে পিসিবি।

আরও পড়ুন: BCCI সচিব বিশেষ শর্তে লিখিত প্রতিশ্রুতি দিলে, তবেই বাবররা ODI WC খেলতে আসবেন

তবে সূত্র উদ্ধৃত করে পাকিস্তানি সংবাদমাধ্যম জিয়ো নিউজের প্রতিবেদনে দাবি করা হয়েছে যে পিসিবির সেই প্রস্তাবে রাজি হয়নি বিসিসিআই। বরং পাকিস্তান থেকে পুরো এশিয়া কাপ সরিয়ে নিয়ে যাওয়ার পক্ষে ভারতীয় বোর্ড অনড় আছে। সেক্ষেত্রে শ্রীলঙ্কা এবং বাংলাদেশের ক্রিকেট বোর্ডকেও পাশে পেয়েছে। 

আরও পড়ুন: এশিয়া কাপে খেলার সুযোগ পেল নেপাল, সামনে থাকবে ভারত ও পাকিস্তান

শুধু তাই নয়, ওই প্রতিবেদনে দাবি করা হয়েছে, যদি এশিয়া কাপে পাকিস্তান খেলতে না চায়, তাহলে সংযুক্ত আরব আরর আমিরশাহিকে টুর্নামেন্টে যুক্ত করার বিষয়টিও বিবেচনা করে দেখতে পারে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। যদি পাকিস্তান না খেলে, তাহলে সম্প্রচারকারীদের যে ক্ষতি হবে, সেটা পুষিয়ে দেওয়ার আশ্বাস দিয়েছেন বিসিসিআইয়ের সচিব তথা এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রেসিডেন্ট জয় শাহ। অদূর ভবিষ্যতে ভারতের একটি সিরিজের আয়োজন করে সেই ক্ষতি পুষিয়ে দেওয়া হবে বলে সূত্র উদ্ধৃত করে জানিয়েছে ওই পাকিস্তানি সংবাদমাধ্যম। 

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

এই কারণে হারল লখনউ! ম্য়াচ না জেতার জন্য এই ক্রিকেটারের উপর দায় দিলেন কেএল রাহুল 'আমি দিলজিৎ-এর স্ত্রী সন্দীপ কৌর নই', মুখ খুললেন রহস্যময়ী, তবে কে এই মহিলা? প্রথম উড়ানে সফল, ৯৭টি 'মেড ইন ইন্ডিয়া' মার্ক ১এ যুদ্ধবিমন কিনতে টেন্ডার সরকারের চলছে চৈত্র নবরাত্রি, রাশি অনুসারে দেবীর কোন রূপের পুজো করলে মিলবে সুফল, জেনে নিন পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট কেন চৈত্র সংক্রান্তিতে তেতো খাওয়া হয়? এই দিনে আর কী কী খাবেন দক্ষিণবঙ্গে আরও ৫ ডিগ্রি বাড়বে পারদ, সঙ্গে জেলায় জেলায় বৃষ্টির পূর্বাভাস ভ্রমণের জন্য 'বিপজ্জনক’ দেশের তালিকায় পাকিস্তানকে যুক্ত করল ব্রিটেন কাঞ্চন অতীত! নতুন সম্পর্কে পিঙ্কি? রাতের পোস্ট উধাও সকালে, হ্যাক হয়েছে ফেসবুক? দেশি ঘিতেই ঠিকরে পড়বে ত্বকের জেল্লা! হাতের তালু থেকে ঠোঁট হবে কোমল, রইল টিপস

Latest IPL News

এই কারণে হারল লখনউ! ম্য়াচ না জেতার জন্য এই ক্রিকেটারের উপর দায় দিলেন কেএল রাহুল পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.