বাংলা নিউজ > ময়দান > Asia Cup Final 2022: ক্যাচ মিস, ম্যাচ মিস- পাকিস্তানের হারের সব দায় নিয়ে ক্ষমা চাইলেন শাদাব খান

Asia Cup Final 2022: ক্যাচ মিস, ম্যাচ মিস- পাকিস্তানের হারের সব দায় নিয়ে ক্ষমা চাইলেন শাদাব খান

ম্যাচ হারের দায় নিয়ে ক্ষমা চাইলেন শাদাব খান।

বাবর আজমদের হারের দায় যেমন ব্যাটিং অর্ডারের, তেমনই আবার ফিল্ডারদেরও রয়েছে। আরও পরিষ্কার করে বলতে গেলে, এই হারের দায় অনেকাংশেই রয়েছে দলের সহ-অধিনায়ক শাদাব খানের। তিনি ফাইনালে একবার নয়, দু'-দু' বার ভানুকা রাজাপক্ষের ক্যাচ মিস করেন।

২০২২ সালের এশিয়া কাপের ফাইনালে ওঠার পর, অনেকেই মনে করেছিল চ্যাম্পিয়ন হতে পারে পাকিস্তান। কিন্তু সে রকমটা হয়নি। বরং রবিবার (১১ সেপ্টেম্বর) ফাইনালে শ্রীলঙ্কার কাছে ২৩ রানে হেরে যায় পাকিস্তান। বাবর আজমদের হারের দায় যেমন ব্যাটিং অর্ডারের, তেমনই আবার ফিল্ডারদেরও রয়েছে। আরও পরিষ্কার করে বলতে গেলে, এই হারের দায় অনেকাংশেই রয়েছে শাদাব খানের। তিনি ফাইনালে একবার নয়, দু'-দু' বার ভানুকা রাজাপক্ষের ক্যাচ মিস করেন। যাঁর ৭১ রানের উপর ভর করে শ্রীলঙ্কা ১৭০-এ পৌঁছয়। যে রান তাড়া করে করতে পারেনি পাকিস্তান। নির্দিষ্ট ২০ ওভারে ১৪৭ রানে অল আউট হয়ে যায় তারা।

রাজাপক্ষে ব্যক্তিগত ৪৫ রানে প্রথম জীবন দান পেয়েছিলেন। তাঁর ক্যাচ ছেড়েছিলেন পাকিস্তানের সহ-অধিনায়ক শাদাব খান। ১৮তম ওভারে বল করছিলেন ফাস্টবোলার হরিশ রাউফ। চতুর্থ বলে ভানুকা রাজাপক্ষে একটি উঁচু শট খেলেন। লোফা ক্যাচ মিস করেন শাদাবই। উল্টে ৩ রান যোগ হয় শ্রীলঙ্কার ইনিংসের সঙ্গে।

আরও পড়ুন: দেখ কে চলো- পাকিস্তানের জঘন্য ফিল্ডিং, মজা নিল দিল্লি পুলিশ- ভিডিয়ো

এর পর শ্রীলঙ্কার ইনিংসের ১৯তম ওভারে বল করছিলেন ফাস্ট বোলার মহম্মদ হাসনাইন। ষষ্ঠ বলে ডিপ মিডউইকেটে বড় শট খেলেন ভানুকা রাজাপক্ষে। সেই ক্যাচ ধরতে ছুটছিলেন আসিফ আলি এবং শাদাব খান। আসিফ প্রায় ক্যাচটি ধরেই ফেলেছিলেন। তবে মাঝখান থেকে শাদাব এসে ক্যাচ ধরতে গেলে, দু'জনের মুখোমুখি সংঘর্ষে মাটিতে লুটিয়ে পড়েন দুই তারকাই। আর বল চলে যায় একেবারে বাউন্ডারির বাইরে ছ'রানের জন্য। এই সময় রাজাপক্ষে ৫১ রানে খেলছিলেন। এই বলে ছয় ছাড়াও, শ্রীলঙ্কার ইনিংসের শেষ ওভারে আরও ১৪ রান করেন রাজাপক্ষে। শেষ পর্যন্ত ৪৫ বলে ৭১ রান করে অপরাজিত থাকেন লঙ্কার তারকা। মারেন ৬টি চার এবং ৩টি ছক্কা।

আরও পড়ুন: প্রচুর ভুল করেছি- ব্যাটিং, ফিল্ডিং, বোলিং সব কিছু নিয়েই আক্ষেপ বাবরের

যে কারণে পাকিস্তানের বোলাররা ভালো পারফর্ম করলেও, ফিল্ডারদের সঙ্গ পায়নি। আর তাই এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে হারের সব দায় নিজের কাঁধে তুলে নিয়েছেন শাদাব খান। তিনি টুইট করে লিখেছেন, ‘ক্যাচ মিসই ম্যাচ জিতিয়েছে। ক্ষমা করে দেবেন। আমি এই হারের সব দায় নিচ্ছি। আমি আমার দলকে হতাশ করেছি। দলের জন্য ইতিবাচক পারফরম্যান্স করেছে নাসিম শাহ, হরিশ রাউফ এবং মহম্মদ নওয়াজ। এ ছাড়াও পুরো বোলিং আক্রমণই দুর্দান্ত ছিল। মহম্মদ রিজওয়ান কঠোর লড়াই করেছেন। পুরো দল তাদের সেরাটা দিয়েছে। শ্রীলঙ্কাকে অভিনন্দন।’

শ্রীলঙ্কার বিপক্ষে ২০২২ এশিয়া কাপের ফাইনাল ম্যাচে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন। এই অবস্থায় ভানুকা রাজাপক্ষের ৪৫ বলে ৭১ রানের ইনিংসের ওপর ভর করে ১৭০ রান করে শ্রীলঙ্কা। ১৭১ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে পাকিস্তান দল ১৪৭ রানে গুটিয়ে যায় এবং ম্যাচটি ২৩ রানে হেরে যায় তারা। পাকিস্তান এই মরসুমে তিনটি পরাজয়ের সম্মুখীন হয়েছে, যার মধ্যে শ্রীলঙ্কার কাছে হারল দু'বার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

Bangladesh Women বনাম Malaysia Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? মাঝরাতে হাসপাতালে ভর্তি করতে হয়েছে জ্যোতিপ্রিয় মল্লিককে, কেমন আছেন এখন?‌ শ্রাবণ শিবরাত্রি কবে? কেন এটিকে এত বিশেষ বলে মনে করা হয়, জেনে নিন কাঠমান্ডুতে টেক-অফের সময় দুর্ঘটনার কবলে যাত্রীবোঝাই বিমান, মৃত্যু প্রায় সবার বিশ্ব মহাকাশ পুরস্কার পাবে ISRO, চন্দ্রযান-৩ সফল হওয়ায় ভারতের নতুন রেকর্ড মিথ্যে বলে শ্যামৌপ্তিকে পটিয়ে ফাঁসল নীল, প্রকাশ্যে ধারাবাহিক অমর সঙ্গীর প্রোমো সিলিং ফ্যানে নোংরা জমে আছে? ফ্যান পরিষ্কার করার সহজ কৌশল জেনে নিন বদল বহু নিয়ম, কর নিয়ে একের পর এক সিদ্ধান্ত বাজেটে, যে ১০টি বিষয় না জানলেই নয় ফিক্সড ডিপোজিটে সুদ বাড়াল HDFC ব্যাঙ্ক! ৭.৯% হল ইন্টারেস্ট, বাকি FD-তে কত রেট? এক খুদের বউ অন্য়ের প্রাক্তন প্রেমিকা,ভাব গলায়-গলায়! ফ্রক পরা মেয়েও নামী নায়িকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.