বাংলা নিউজ > ময়দান > Asia Cup: চোট সারিয়ে ফিরছেন রাহুল, দীপক, কোহলির ব্রেক শেষ হবে?

Asia Cup: চোট সারিয়ে ফিরছেন রাহুল, দীপক, কোহলির ব্রেক শেষ হবে?

কেএল রাহুল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখেই কিন্তু এশিয়া কাপের জন্য ভারতীয় স্কোয়াড বাছা হবে। টিম ইন্ডিয়া ২৩ অক্টোবর এমসিজি-তে পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলবে। তবে বিশ্বকাপে খেলতে নামার আগে প্রায় এক ডজন ম্যাচ খেলতে হবে ভারতকে।

সিনিয়র ওপেনার এবং পছন্দের সহ-অধিনায়ক কেএল রাহুল সম্ভবত এশিয়া কাপের দলে ফিরছেন। 8 অগস্ট এশিয়া কাপের জন্য যখন স্কোয়াড বাছাই করা হবে, তখন রাহুলের সঙ্গে পেসার দীপক চাহারকে নিয়েও ভাবনাচিন্তা হবে। তিনিও সম্ভবত এশিয়া কাপের দলে জায়গা করে নিতে পারেন। এশিয়া কাপ শুরু হবে ২৭ অগস্ট থেকে। চলবে ১১ সেপ্টেম্বর পর্যন্ত দুবাই এবং শারজাতে।

জিম্বাবোয়ের বিরুদ্ধে একদিনের সিরিজেই হয়তো রাহুল প্রত্যাবর্তন করতেন। কিন্তু করোনায় আক্রান্ত হওয়ার কারণে তাঁর রিহ্যাবের প্রক্রিয়া পিছিয়ে যায়। আসলে হার্নিয়ায় অস্ত্রোপচারের পর রাহুল এনসিএ-তে রিহ্যাব করছিলেন। সেই সময়েই তিনি কোভিড-১৯ পজিটিভ হন।

আরও পড়ুন: ও শীর্ষে যাবে-T20 WC দলে তরুণ বোলারকে রাখার জন্য চেতন শর্মাকে পরামর্শ শ্রীকান্তের

চেতন শর্মার নেতৃত্বে নির্বাচক কমিটি ১৫ জনের স্কোয়াড বাছাই করে, নাকি ১৭ জবে, সেটা জানা যায়নি। তবে সমস্ত সম্ভাব্য বিকল্পগুলি মাথায় রেখে শক্তিশালী স্কোয়াড তৈরি করাটা কিন্তু সহজ হবে না।

টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখেই কিন্তু এশিয়া কাপের জন্য ভারতীয় স্কোয়াড বাছা হবে। টিম ইন্ডিয়া ২৩ অক্টোবর এমসিজি-তে পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলবে। তবে বিশ্বকাপে খেলতে নামার আগে প্রায় এক ডজন ম্যাচ খেলতে হবে ভারতকে।

প্রসঙ্গত, রাহুল না থাকায় শেষ ছ'টি টি-টোয়েন্টি ম্যাচে রোহিত শর্মার সঙ্গে ওপেন করেছেন যথাক্রমে ঋষভ পন্ত এবং সূর্যকুমার যাদব। রাহুল ফিরলে তিনিই রোহিতের সঙ্গে ওপেন করবেন।

আরও পড়ুন: একেবারে গায়ানার রাষ্ট্রপতির হস্তক্ষেপ, তার পর আমেরিকার ভিসা পেলেন রোহিতরা

বিসিসিআইয়ের একটি সূত্র পিটিআইকে বলেছেন, ‘কেএল রাহুলকে কিছু প্রমাণ করার দরকার নেই। ও একজন ক্লাস প্লেয়ার। যখনই ও টি-টোয়েন্টি খেলে, তখনই ও একজন স্পেশালিস্ট ওপেনার হিসেবেই দলে থাকে। সূর্য এবং ঋষভ স্পেশালিস্ট মিডল অর্ডার ব্যাটার হিসেবে খেলবে।’

বোলিং ইউনিটে দীপক চাহার, যিনি জিম্বাবোয়ে ওয়ানডে-তে প্রত্যাবর্তন করবেন, তাঁরও সম্ভবত এশিয়া কাপের দলে ফেরার সম্ভাবনা রয়েছে। সেই সূত্রই দাবি করেছেন, ‘দীপক চোট পাওয়ার আগে ভারতের ধারাবাহিক টি-টোয়েন্টি বোলারদের মধ্যে একজন ছিলেন। তিনি একটি ন্যায্য সুযোগের দাবিদার এবং আমাদের ভুবনেশ্বর কুমারের জন্যও ব্যাক আপ দরকার। আর পুরনো ছন্দে ফিরতে ওকে এখন অনেকগুলো ম্যাচই খেলতে হবে।’

হার্ষাল প্যাটেল পাঁজরের চোট রয়েছে। এ দিকে পুরো ফিট হলেই স্কোয়াডে জায়গা পাবেন প্লেয়াররা। অফ-স্পিনারদের মধ্যে ওয়াশিংটন সুন্দরকে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সম্ভবত বিবেচনা করা হবে না। কারণ টিম ম্যানেজমেন্ট রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল এবং অক্ষর প্যাটেলের পাশাপাশি রবিচন্দ্রন অশ্বিনের অভিজ্ঞতা নিয়ে এগিয়ে যেতে চাইবে। একই ভাবে মহম্মদ শামিকে জানানো হয়েছে যে, তাঁকে শুধুমাত্র টেস্ট এবং ওয়ানডে-তে বিবেচনা করা হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

পরিবারের কর্তার মৃত্যুর পর থেকে স্বেচ্ছামৃত্যুর জন্য অনশনে স্ত্রী, ছেলে ও মেয়ে এবার স্কুলে স্কুলে 'দাদাগিরি'! কোন কোন স্কুলে পৌঁছেছিল জনপ্রিয় এই শোয়ের টিম স্ত্রী পিয়ার প্রাক্তন অনুপম বিয়ের পিঁড়িতে, মুখ খুলল ‘বউ চোর’ তকমা পাওয়া পরমব্রত Didi No 1: রচনার সঙ্গে রুটি বেলবেন মমতা, টিভিতে কবে দেখা যাবে সেই এপিসোড? ১৫ দিন পর চাঁদে গভীর ঘুম ভাঙল জাপানি ল্যান্ডারের, কীভাবে ঘটল এই অলৌকিক ঘটনা শুভেন্দুর বিরুদ্ধে FIR করতে চায় রাজ্য, মামলা দায়েরের অনুমতি প্রধান বিচারপতির উচ্চমাধ্যমিকের ভূগোলে কী কী প্রশ্ন আসতে পারে? কোনগুলি পড়বেন? রইল ফাইনাল সাজেশন জন্মদিনেই সম্পর্কে সিলমোহর? ইন্দ্রনীলের বাহুডোরে শ্রীমা, পালটা পাঠালেন ভালোবাসাও আইনি বিয়ে সেরে মালা পরাতে ভুলেই গেলেন কাঞ্চন!নতুন বরকে জাপটে ধরে চুমু শ্রীময়ীর প্রথমবার একসঙ্গে শাহরুখ-সুহানা, কি 'কাহানি' নিয়ে আসছেন বাঙালি পরিচালক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.