বাংলা নিউজ > ময়দান > আবার সেই UAE, Asia Cup-এ কি টি-টোয়েন্টি বিশ্বকাপের হাল হবে রোহিতদের?
এশিয়া কাপ হবে সংযুক্ত আরব আমিরশাহিতে।

আবার সেই UAE, Asia Cup-এ কি টি-টোয়েন্টি বিশ্বকাপের হাল হবে রোহিতদের?

  • প্রথমে শ্রীলঙ্কাতে এশিয়া কাপ হওয়ার কথা ছিল। কিন্তু দেশের বর্তমান পরিস্থিতির নিরিখে সেখানে টুর্নামেন্ট আয়োজন করার অবস্থা নেই। শ্রীলঙ্কার অস্থির পরিস্থিতিতে দেশের ক্রিকেটের কর্তারা জানিয়ে দিয়েছিলেন, দেশের অস্থির পরিস্থিতির কারণে তাঁদের পক্ষে প্রতিযোগিতা আয়োজন করা সম্ভব নয়।

কোথায় হবে এশিয়া কাপ, তা নিয়ে জল্পনার শেষ ছিল না। মাঝে ভারতের নামও উঠে এসেছিল। তবে শেষ পর্যন্ত এশিয়া কাপ হতে চলেছে সংযুক্ত আবর আমিরশাহিতে। বুধবার সরকারি ভাবে জানিয়ে দেওয়া হল এশিয়ান ক্রিকেট কাউন্সিলের তরফে।

প্রথমে শ্রীলঙ্কাতে এশিয়া কাপ হওয়ার কথা ছিল। কিন্তু দেশের বর্তমান পরিস্থিতির নিরিখে সেখানে টুর্নামেন্ট আয়োজন করার অবস্থা নেই। বেশ কয়েক দিন ধরে সরকার বিরোধী আন্দোলন তীব্র আকার নিয়েছে। অর্থনৈতিক সঙ্কটে ডুবে গোটা দেশ। এই পরিস্থিতিতে শ্রীলঙ্কার ক্রিকেটের কর্তারা জানিয়ে দিয়েছিলেন, দেশের অস্থির পরিস্থিতির কারণে তাঁদের পক্ষে প্রতিযোগিতা আয়োজন করা সম্ভব নয়। তাই বিকল্প হিসেবে অনেক নামই উঠে এসেছিল। তবে চূড়ান্ত করা হল সংযুক্ত আরব আমিরশাহিকে। যেখানে গিয়ে ২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে নাস্তানাবুদ হয়েছিল ভারত। ছিটকে গিয়েছিল বিশ্বকাপের গ্রুপ লিগ থেকেই।

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ তৃতীয় ওডিআই-এর লাইভ আপডেট পেতে ক্লিক করুন এখানে: https://bangla.hindustantimes.com/sports/wi-vs-ind-3rd-odi-live-can-shikhar-dhawan-create-history-by-winning-the-last-match-31658923649053.html

এ বার সেখানেই এশিয়া কাপ। টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো পরিস্থিতিতে পড়তে হবে না তো রোহিত শর্মার ভারতের?

আরও পড়ুন: আইসিসি-র চেয়ারম্যান হওয়ার নিয়মে বড় বদল, দৌড়ে এগিয়ে BCCI প্রেসিডেন্ট সৌরভ

যাইহোক এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) তরফে বিবৃতিতে বলা হয়েছে, ‘শ্রীলঙ্কার পরিস্থিতি বিবেচনা করে আলোচনার সাপেক্ষে এবং সর্বসম্মতিক্রমে প্রতিযোগিতাটি শ্রীলঙ্কা থেকে আমিরশাহিতে সরিয়ে নেওয়া হল।’ শ্রীলঙ্কা ক্রিকেটের সভাপতি সাম্মি সিলভা এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে বলেছেন, ‘এশিয়া কাপ আয়োজনের জন্য আমরা সত্যিই প্রতিবেশী দেশগুলির দিকে তাকিয়ে ছিলাম। আমরা এসিসির সিদ্ধান্তকে সমর্থন করছি। এশিয়া কাপ আমিরশাহিতে নিয়ে গিয়ে ভালো করা হয়েছে। বর্তমান পরিস্থিতিতে আমরা এসিসির সঙ্গে যোগাযোগ রাখছি। আমিরশাহির ক্রিকেট কর্তারাও আমাদের সুষ্ঠু ভাবে প্রতিযোগিতা আয়োজনের ব্যাপারে আশ্বস্ত করেছেন।’

প্রসঙ্গত ২৭ অগস্ট থেকে শুরু হওয়ার কথা এশিয়া কাপ। শেষ হতে পারে ১১ সেপ্টেম্বর। দেখার সংযুক্ত আরব আমিরশাহিতে অনুুষ্ঠিত এশিয়া কাপে ভারত এ বার কী ফল করে!

বন্ধ করুন