বাংলা নিউজ > ময়দান > কোন মুহূর্তে ম্যাচে এগিয়ে গেল পাকিস্তান? বোলিং কোচের উত্তরে অবাক হবেন
বর্তমানে পাকিস্তানের বোলিং কোচ শন টেট

কোন মুহূর্তে ম্যাচে এগিয়ে গেল পাকিস্তান? বোলিং কোচের উত্তরে অবাক হবেন

  • Shaun Tait on India-Pak- হ্যারিস রউফকে প্রশংসায় ভরালেন শন টেট।

ঠিক কোন মুহূর্তে খেলার রাশ গেল পাকিস্তানের হাতে? অনেকে হয়তো ভূবির ১৯তম ওভারের কথা বলবেন। কেউ বলবেন আর্শদীপের ক্য়াচ ফেলার কথা। কিন্তু একেবারেই ব্যতিক্রমী কথা বললেন পাকিস্তানের বোলিং কোচ শন টেট। প্রসঙ্গত, রবিবার এশিয়ার সুপার ফোরের লড়াইকে ভারতকে পাঁচ উইকেটে হারিয়ে ফাইনালের দিকে এক পা বাড়িয়ে রেখেছে বাবর আজমের পাকিস্তান। 

বর্তমানে বাবরদের বোলিং কোচ অজি প্রাক্তনী শন টেট। তাঁর মতে হ্যারিস রউফের শেষ ওভারেই খেলা ঢলে গিয়েছিল পাকিস্তানের দিকে। যদিও শেষ দুই বলে মিসফিল্ড থেকে দুটি চার ও একটি ক্যাচ ফস্কেছিল, কিন্তু সেটিকে গুরুত্ব দিতে রাজি নন টেট। বোলিং কোচ হিসাবে তিনি অত্যন্ত খুশি যেভাবে হ্যারিস ইয়র্কার দিতে পেরেছিল শেষ ওভারে, তাও ফর্মে থাকা বিরাট কোহলির সামনে। তাঁর মতে, শেষ ওভারে একেবারে নিঁখুত বল করেছিলেন হ্যারিস। সেই কারণে ওই মুহূর্তটাকেই ম্যাচ জয়ের মোমেন্ট বলে মনে করেন কোচ। এই ভিডিয়োটি পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে শেয়ার করা হয়েছে সোশ্যাল মিডিয়ায়। 

শেষ ওভারে প্রথম চার বলে মাত্র দুই রান করতে পারেন বিরাট কোহলি। শেষ পর্যন্চ ৪৪ বলে ৬০ রান করে রান আউট হন প্রাক্তন ক্যাপ্টেন। এদিন শেষের দিকে পাক ড্রেসিংরুমের পরিস্থিতিও বর্ণনা করেন টেট। সবাই কুসংস্কারচ্ছন্ন ভাবে যেখানে বসে ছিলেন সেখানেই থিতু হয়ে গিয়েছিলেন বলে জানান টেট। এমনকী কেউ উঠতে চাইলেও তাঁকে চিৎকার করে বসিয়ে দেওয়া হচ্ছিল। তবে এরকম হাড্ডাহাড্ডি লড়াইয়ের ম্যাচে হয়েই থাকে বলে তিনি জানান। পাকিস্তান দলের তারকাদের মানসিক ও শারীরিক ভাবে লড়াইয়ের জন্য প্রস্তুত রাখতে যে তিনি সদা সচেষ্ট, সেই কথাও বলেন শন টেট। এশিয়া কাপে শাহিন আফ্রিদি না খেললেও তরুণ পেসাররা মন জয় করছেন আপামর ক্রিকেটপ্রেমীদের, যার কিছুটা কৃতিত্ব নিশ্চিত ভাবেই পাবেন শন টেট।

 

বন্ধ করুন