বাংলা নিউজ > ময়দান > Asia Cup- শেষ ওভারে তাণ্ডব, রোহিত, দীপককে অনেক পিছনে ফেলে বড় রেকর্ড গড়লেন সূর্যকুমার
চমক লাগালেন সূর্যকুমার যাদব (AP)

Asia Cup- শেষ ওভারে তাণ্ডব, রোহিত, দীপককে অনেক পিছনে ফেলে বড় রেকর্ড গড়লেন সূর্যকুমার

Surya Kumar Yadav records- হংকং ম্যাচে বিধ্বংসী ফর্মে ছিলেন ভারতের এই মিডল অর্ডার ব্যাটার। 

ভারতীয় দলে মহারথীর অভাব নেই। সবাই আইপিএল সুপারস্টার, নিজেদের দিনে ম্যাচ জেতানোর ক্ষমতা রাখেন তাঁরা। কিন্তু ধারাবাহিকতায় ও কঠিন সময়ে খেলা বার করার ক্ষেত্রে হাল আমলে হার্দিক পান্ডিয়ার সঙ্গে যিনি টেক্কা দিচ্ছেন, তিনি হলেন সূর্যকুমার যাদব। বুধবার এশিয়া কাপে হংকংয়ের বিরুদ্ধে দুবাইয়ের মাটিতেও সেই কাজ করলেন সূর্য। ২৬ বলে ৬৮ রান করে ভারতীয় ইনিংসকে একেবারে সেকেন্ড গিয়ার থেকে টপ গিয়ারে নিয়ে গেলেন মুম্বই ইন্ডিয়ানস তারকা। বিশেষত শেষ ওভারে সূর্য যেরকম খেললেন, তেমন এর আগে খেলেননি কোনও ভারতীয় আন্তর্জাতিক ক্রিকেটে। ফলে এদিন বড় একটি নজির গড়লেন এই তারকা।

এদিন ছটি চার ও ছটি ছক্কা মারেন সূর্যকুমার। তারমধ্যে চারটিই আসে একেবারে শেষ ওভারে। হারুন আরশাদ তার আগেই দুই ওভারে ২৭ রান দিয়েছিলেন। তাই আত্মবিশ্বাস যে তলানিতে ছিল সেটা বলাই বাহুল্য। তাঁকেই পর পর তিনটি বলে তিনটি বিশাল ছক্কা মারেন সূর্য। চতুর্থ বলটি মিস করেন। কিন্তু তারপর ফের পঞ্চম বলে ছক্কা। শেষ বলটি মিসটাইম করায় দুই রান আসে। সব মিলিয়ে ২৬ রান করেন সূর্য। আন্তর্জাতিক ক্রিকেটে টি২০-তে শেষ ওভারে এত রান আগে কেউ করেনি ভারতের জন্য। ২৬ তো দূরের কথা, কেউ ২০ পার করেনি আগে। সেখানে অক্লেষেই অত রান করে ফেললেন ভারতের মিস্টার ৩৬০ ডিগ্রি।

বিশ্লেষণ করলে দেখা যাবে, এর আগে ভারতের হয়ে শেষ ওভারে সর্বোচ্চ করেছিলেন রোহিত শর্মা, দীপক চাহার ও সূর্যকুমার যাদব! রোহিত ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১৯ করেছিলেন। নিউ জিল্যান্ডের বিরুদ্ধে দীপক চাহার গত বছর একই রান করেন। এবছর হালে শেষ হওয়া ওয়েস্ট ইন্ডিজ সফরে সূর্য করেন ১৯। এবার অনায়াসে সেই রেকর্ড পেরিয়ে গেলেন কেকেআর প্রাক্তনী। টি২০ বিশ্বকাপের একাদশে নিজের নাম পাকা করার দিকে বড় পদক্ষেপ নিলেন সূর্যকুমার যাদব।

 

 

বন্ধ করুন