বাংলা নিউজ > ময়দান > Asia Cup: আফগানদের প্যাঁচে কুপোকাত, শ্রীলঙ্কা-বাংলাদেশের মধ্যে ছিটকে যাবে এক দল

Asia Cup: আফগানদের প্যাঁচে কুপোকাত, শ্রীলঙ্কা-বাংলাদেশের মধ্যে ছিটকে যাবে এক দল

শ্রীলঙ্কা না বাংলাদেশ- কারা ছিটকে যাবে বাংলাদেশ থেকে?

গ্রুপ এ-তে আবার ২ সেপ্টেম্বর গ্রুপ লিগের শেষ ম্যাচ। যে ম্যাচে হংকং এবং পাকিস্তান মুখোমুখি হবে। সেই ম্যাচের উপরই নির্ভর করবে, কোন দল গ্রুপ-এ থেকে সুপার ফোরে জায়গা করে নিতে পারবে। সেই ম্যাচটিও প্রায় এ রকম হতে চলেছে, যে যে দল জিতবে তারা সুপার-ফোরে পৌঁছে যাবে এবং পরাজিত দল টুর্নামেন্ট থেকে বিদায় নেবে।

২০২২ এশিয়া কাপের গ্রুপ পর্বের ম্যাচগুলি ২ সেপ্টেম্বর শেষ হবে এবং প্রতিটি গ্রুপ থেকে একটি করে দল টুর্নামেন্ট থেকে বাদ পড়বে। সংযুক্ত আরব আমিরশাহিতে চলতি এশিয়া কাপে মোট ৬টি দল অংশ নিয়েছে। ১ সেপ্টেম্বর বৃহস্পতিবার শ্রীলঙ্কা বা বাংলাদেশে মধ্যে কোনও একটি দলকে এশিয়া কাপের ১৫তম সংস্করণ থেকে ছিটকে যেতে হবে। কারণ আফগানিস্তান এই দু'টি দলকেই হারিয়ে সুপার ফোরে জায়গা পাকা করে নিয়েছে। বৃহস্পতিবার শ্রীলঙ্কা-বাংলাদেশ একে অপরের বিরুদ্ধে খেলতে নামবে। যারা জিতবে তারা সুপার ফোরে উঠবে, যারা হারলে তারা ছিটকে যাবে।

আরও পড়ুন: পন্ত কি জায়গা পাবেন? সূর্যের বদলে হুডা খেলবেন? কী হবে ভারতের একাদশ?

গ্রুপ এ-তে আবার ২ সেপ্টেম্বর গ্রুপ লিগের শেষ ম্যাচ। যে ম্যাচে হংকং এবং পাকিস্তান মুখোমুখি হবে। সেই ম্যাচের উপরই নির্ভর করবে, কোন দল গ্রুপ-এ থেকে সুপার-ফোরে জায়গা করে নিতে পারবে। সেই ম্যাচটিও প্রায় এ রকম হতে চলেছে, যে যে দল জিতবে তারা সুপার-ফোরে পৌঁছে যাবে এবং পরাজিত দল টুর্নামেন্ট থেকে বিদায় নেবে। প্রসঙ্গত, বুধবার ভারত-হংকং মুখোমুখি হবে। ভারত জিতলে তারাও সুপার-ফোরে পৌঁছে যাবে।

আরও পড়ুন: সবচেয়ে বেশি সময় ধরে জাতীয় দলে থাকার কার্তিকের, পিছনে ফেললেন ২ উইন্ডিজ তারকা

প্রথমে শ্রীলঙ্কা এবং তার পর বাংলাদেশের বিরুদ্ধে দুরন্ত জয় ছিনিয়ে নিয়ে আফগানিস্তান ইতিমধ্যে সুপার ফোরে খেলার যোগ্যতা অর্জন করে ফেলেছে। প্রথম দল হিসেবেই তারা সুপার ফোরে পৌঁছে গিয়েছে। এশিয়া কাপের প্রথম ম্যাচে আফগানিস্তান ৮ উইকেটে হারিয়েছিল শ্রীলঙ্কাকাকে। এবং এখন দলটি মঙ্গলবার বাংলাদেশকে হারিয়ে সুপার ফোরে জায়গা করে নিয়েছে। এর ফলে টুর্নামেন্টটি এখন আরও উত্তেজনাপূর্ণ হবে। নক আউটে সম্ভবত ভারতের বিপক্ষে খেলতে পারে আফগানিস্তান দল।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

শুরু হল প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে স্নাতক কোর্সের প্রবেশিকার ফর্ম ফিলআপ পেন্সিল বক্সে করে মোবাইল নিয়ে প্রবেশ, ছাত্রীর উচ্চমাধ্যমিক পরীক্ষা বাতিল পৃথিবীর খুব কাছে এসে গিয়েছে বাসের মতো বড় গ্রহাণু, আজই ঘটবে বিরাট মহাজাগতিক কাণ্ড নববধূকে সুন্দর হাসি উপহার দিতে সার্জারি হবু বরের! বিয়ের আগে ঘটল করুণ পরিণতি মাছের আঁশ ছাড়ালে ওজন কমে, বন্দিদের খাদ্য তালিকা নিয়ে সাফাই কারামন্ত্রীর শেলফ থেকে নামল শের খান! টালবাহানার পর কবে থেকে ছবির শ্যুটিং শুরু করছেন সলমন খান? ড্রাইভিং লাইসেন্সের মেয়াদ কি ফুরিয়ে গেছে? ফেব্রুয়ারিতে বিরাট ছাড়, নো জরিমানা ৬০ শতাংশেরও বেশি মানুষ দিনে একাধিক স্প্যাম কল পান, উঠে এল সমীক্ষায় জঞ্জাল সাফাই কর্মীর্দের কতজনের শারীরিক সমস্যা হচ্ছে, জানতে তৎপর হল KMC জগদ্ধাত্রীতে অ্যাকশন রিপ্লে, এবার জ্যাস সান্যাল কি পারবে তাঁরই খুনিকে ধরতে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.