বাংলা নিউজ > ময়দান > Asia Cup: বাবররা নন, ভারত ফেভারিট-ভারতকে আত্মতুষ্ট করতে এমন দাবি পাক প্রাক্তনীর?

Asia Cup: বাবররা নন, ভারত ফেভারিট-ভারতকে আত্মতুষ্ট করতে এমন দাবি পাক প্রাক্তনীর?

বাবর আজম এবং বিরাট কোহলি।

T20 WC-এর পর ভারতীয় দল নতুন অধিনায়ক পেয়েছে। রোহিতের নেতৃত্বে সংক্ষিপ্ততম ফর্ম্যাটে একটি উল্লেখযোগ্য পরিবর্তন হয়েছে। তবে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক রশিদ লতিফ বিশ্বাস করেন যে, টি-টোয়েন্টি বিশ্বকাপের লড়াইয়ে ১০ উইকেটের বিশাল পরাজয় ভারতীয় দলে বড় ক্ষতি করেছিল। আর সেই জায়গাটাই শুধরোতে চাইবে ভারত।

২৮ অগস্ট ২০২২ এশিয়া কাপে ভারত বনাম পাকিস্তান মহারণ। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচের পর থেকে এই প্রথম বার দুই দল মুখোমুখি হত চলেছে। প্রসঙ্গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে একেবারে ১০ উইকেটে খড়কুটোর মতো ১০ উইকেটে উড়িয়ে দিয়েছিল বাবর আজমের পাকিস্তান। তার পর ফের এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে বদলার ম্যাচ ভারতের।

প্রসঙ্গত ২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে যায় পাকিস্তান। অজিরাই টি-টোয়েন্টিতে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিল। আর সেই টুর্নামেন্টে ভারত গ্রুপ পর্বে হেরে গিয়েছিল।

আরও পড়ুন: চোট সারিয়ে ফিরছেন রাহুল, দীপক, কোহলির ব্রেক শেষ হবে?

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতীয় দল নতুন অধিনায়ক পেয়েছে। রোহিতের নেতৃত্বে সংক্ষিপ্ততম ফর্ম্যাটে একটি উল্লেখযোগ্য পরিবর্তন হয়েছে। তবে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক রশিদ লতিফ বিশ্বাস করেন যে, টি-টোয়েন্টি বিশ্বকাপের লড়াইয়ে ১০ উইকেটের বিশাল পরাজয় ভারতীয় দলে বড় ক্ষতি করেছিল। আর সেই জায়গাটাই শুধরোতে চাইবে ভারত।

লতিফ তার অফিসিয়াল ইউটিউব চ্যানেল ‘কট বিহাইন্ড’-এ বলেছেন, ‘আমি মনে করি না, বিশ্বকাপের কথা ওদের (ভারতের) মাথায় থাকবে। ওরা একে একে সিরিজ জিতছে। এটা লক্ষণীয় যে, প্রতি সিরিজে ওদের দলে পরিবর্তন হচ্ছে। ওদের নজর থাকবে এশিয়া কাপে। পাকিস্তানের বিপক্ষে হার ভারতীয় দলের অনেক বড় ক্ষতি করেছে, তাই ওরা এটি থেকে পুনরুদ্ধার করার চেষ্টা করছে।’

আরও পড়ুন: একেবারে গায়ানার রাষ্ট্রপতির হস্তক্ষেপ, তার পর আমেরিকার ভিসা পেলেন রোহিতরা

তিনি আরও যোগ করেছেন, ‘আপনি যত খুশি সিরিজ খেলতে পারেন, কিন্তু ভারত-পাকিস্তানের ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ। আমার বিশ্বাস, এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচের দিকে ভারতীয় দল, বোর্ড, ম্যানেজমেন্ট বিশেষ নজর দেবে। ওরা এশিয়া কাপ জিততে চাইবে, এবং যদি সমস্ত খেলোয়াড় ভারতের জন্য উপলব্ধ থাকে, তবে ওরা ফেভারিট হতে পারে।’

পাকিস্তানের প্রাক্তন উইকেটরক্ষক-ব্যাটারের মতে, সাম্প্রতিক অতীতে দুই চির প্রতিদ্বন্দ্বীর মধ্যে ভারত আধিপত্য বিস্তার করলেও, ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপে বড় জয় বাবর আজমের দলকে অনুপ্রাণিত করবে। তাই পিছিয়ে থাকবে না পাকিস্তানও।

লতিফ বলেছে, ‘পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে ভারত তাদের সর্বস্ব উজাড় করে দেবে। গত ২০ বছরে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষে আধিপত্য বিস্তার করেছে ভারতই। তবে ভারতের বিরুদ্ধে পাকিস্তান ওদের শেষ ম্যাচে ১০ উইকেটে জিতেছিল। এই ফল নিঃসন্দেহে পাকিস্তানকে অনুপ্রাণিত করবে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেয়েদের জন্য কতটা উপকারী দারুচিনি? রাতে বাড়ির লোকের সঙ্গে হয়েছিল কথা, সকালে হস্টেলে উদ্ধার হল নার্সিং ছাত্রীর দেহ শ্রীকৃষ্ণকে ‘অপমান’! আমির-পুত্রের ডেবিউ ছবি ‘মহারাজ’ মুক্তিতে স্থগিতাদেশ আদালতের ‘এত তাড়াতাড়ি সব হচ্ছে,হজম হচ্ছে না’! বিরাটের উইকেটের স্মৃতিচারণায় নেত্রভালকর ভারতীয় সংস্কৃতিকে আপন করলেন মেলোনি, ইতালির PM-এর সংস্কারে মুগ্ধ নেটপাড়া কর্ণাটকে মেলায় দূষিত জল খেয়ে মৃত্যু শিশুসহ ৬ জনের, হাসপাতালে ভর্তি শতাধিক কুয়েত অগ্নিকাণ্ডে মৃত ৪৫ জনের দেহ এল ভারতে, ৫ লাখ করে ক্ষতিপূরণ দেবে লুলু গ্রুপ মোদী যাওয়ার আগেই 'নাক কাটল' মেলোনির! বক্সিং রিংয়ে পরিণত ইতালির সংসদ ৪ বিধানসভা আসনের উপনির্বাচনে প্রার্থী তালিকা ঘোষণা তৃণমূলের, বড় চমক মতুয়া গড়ে Hardik-Natasha: 'আমি অপেক্ষা করছি…' বিবাহবিচ্ছেদের গুঞ্জনের মাঝেই নাতাশার পোস্ট!

T20 WC 2024

‘এত তাড়াতাড়ি সব হচ্ছে,হজম হচ্ছে না’! বিরাটের উইকেটের স্মৃতিচারণায় নেত্রভালকর সেহওয়াগ কে? শাকিবকে কটাক্ষ করেছিলেন বীরু, চরম উপেক্ষায় জবাব বাংলাদেশ কিংবদন্তির ‘তোমার পরিসংখ্যান তো আমার থেকেও খারাপ’! বাবরকে ফের বিষেদগার শেহজাদের বিদায় শ্রীলঙ্কা, নিউজিল্যান্ডের, কামব্যাক ইংরেজদের, একঝলকে গ্রুপের পয়েন্ট টেবিল রূপকথা লিখে সুপার এইটে আফগানিস্তান,সঙ্গী ওয়েস্ট ইন্ডিজ, বিদায় কিউয়িদের ফর্মের ধারে কাছে নেই কোহলি, পরিবর্তন হবে দলের কম্বিনেশনে? উত্তর দিলেন শিবম দুবে T20 Wcup-ওমানের বিরুদ্ধে ১০১ বল বাকি থাকতে জয়, সুপার এইটের পথ মসৃণ করল ইংল্যান্ড শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.