বাংলা নিউজ > ময়দান > Asia Cup: বাবররা নন, ভারত ফেভারিট-ভারতকে আত্মতুষ্ট করতে এমন দাবি পাক প্রাক্তনীর?
বাবর আজম এবং বিরাট কোহলি।

Asia Cup: বাবররা নন, ভারত ফেভারিট-ভারতকে আত্মতুষ্ট করতে এমন দাবি পাক প্রাক্তনীর?

  • T20 WC-এর পর ভারতীয় দল নতুন অধিনায়ক পেয়েছে। রোহিতের নেতৃত্বে সংক্ষিপ্ততম ফর্ম্যাটে একটি উল্লেখযোগ্য পরিবর্তন হয়েছে। তবে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক রশিদ লতিফ বিশ্বাস করেন যে, টি-টোয়েন্টি বিশ্বকাপের লড়াইয়ে ১০ উইকেটের বিশাল পরাজয় ভারতীয় দলে বড় ক্ষতি করেছিল। আর সেই জায়গাটাই শুধরোতে চাইবে ভারত।

২৮ অগস্ট ২০২২ এশিয়া কাপে ভারত বনাম পাকিস্তান মহারণ। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচের পর থেকে এই প্রথম বার দুই দল মুখোমুখি হত চলেছে। প্রসঙ্গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে একেবারে ১০ উইকেটে খড়কুটোর মতো ১০ উইকেটে উড়িয়ে দিয়েছিল বাবর আজমের পাকিস্তান। তার পর ফের এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে বদলার ম্যাচ ভারতের।

প্রসঙ্গত ২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে যায় পাকিস্তান। অজিরাই টি-টোয়েন্টিতে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিল। আর সেই টুর্নামেন্টে ভারত গ্রুপ পর্বে হেরে গিয়েছিল।

আরও পড়ুন: চোট সারিয়ে ফিরছেন রাহুল, দীপক, কোহলির ব্রেক শেষ হবে?

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতীয় দল নতুন অধিনায়ক পেয়েছে। রোহিতের নেতৃত্বে সংক্ষিপ্ততম ফর্ম্যাটে একটি উল্লেখযোগ্য পরিবর্তন হয়েছে। তবে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক রশিদ লতিফ বিশ্বাস করেন যে, টি-টোয়েন্টি বিশ্বকাপের লড়াইয়ে ১০ উইকেটের বিশাল পরাজয় ভারতীয় দলে বড় ক্ষতি করেছিল। আর সেই জায়গাটাই শুধরোতে চাইবে ভারত।

লতিফ তার অফিসিয়াল ইউটিউব চ্যানেল ‘কট বিহাইন্ড’-এ বলেছেন, ‘আমি মনে করি না, বিশ্বকাপের কথা ওদের (ভারতের) মাথায় থাকবে। ওরা একে একে সিরিজ জিতছে। এটা লক্ষণীয় যে, প্রতি সিরিজে ওদের দলে পরিবর্তন হচ্ছে। ওদের নজর থাকবে এশিয়া কাপে। পাকিস্তানের বিপক্ষে হার ভারতীয় দলের অনেক বড় ক্ষতি করেছে, তাই ওরা এটি থেকে পুনরুদ্ধার করার চেষ্টা করছে।’

আরও পড়ুন: একেবারে গায়ানার রাষ্ট্রপতির হস্তক্ষেপ, তার পর আমেরিকার ভিসা পেলেন রোহিতরা

তিনি আরও যোগ করেছেন, ‘আপনি যত খুশি সিরিজ খেলতে পারেন, কিন্তু ভারত-পাকিস্তানের ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ। আমার বিশ্বাস, এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচের দিকে ভারতীয় দল, বোর্ড, ম্যানেজমেন্ট বিশেষ নজর দেবে। ওরা এশিয়া কাপ জিততে চাইবে, এবং যদি সমস্ত খেলোয়াড় ভারতের জন্য উপলব্ধ থাকে, তবে ওরা ফেভারিট হতে পারে।’

পাকিস্তানের প্রাক্তন উইকেটরক্ষক-ব্যাটারের মতে, সাম্প্রতিক অতীতে দুই চির প্রতিদ্বন্দ্বীর মধ্যে ভারত আধিপত্য বিস্তার করলেও, ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপে বড় জয় বাবর আজমের দলকে অনুপ্রাণিত করবে। তাই পিছিয়ে থাকবে না পাকিস্তানও।

লতিফ বলেছে, ‘পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে ভারত তাদের সর্বস্ব উজাড় করে দেবে। গত ২০ বছরে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষে আধিপত্য বিস্তার করেছে ভারতই। তবে ভারতের বিরুদ্ধে পাকিস্তান ওদের শেষ ম্যাচে ১০ উইকেটে জিতেছিল। এই ফল নিঃসন্দেহে পাকিস্তানকে অনুপ্রাণিত করবে।’

বন্ধ করুন