বাংলা নিউজ > ময়দান > Asia Cup: শ্রীলঙ্কার বিরুদ্ধে চাহাল আর অশ্বিন প্রথম বার একসঙ্গে T20I খেললেন
প্রথম বার টি-টোয়েন্টিতে একসঙ্গে খেললেন যুজবেন্দ্র চাহাল এবং রবিচন্দ্রন অশ্বিন।

Asia Cup: শ্রীলঙ্কার বিরুদ্ধে চাহাল আর অশ্বিন প্রথম বার একসঙ্গে T20I খেললেন

  • আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এখনও পর্যন্ত চাহালের ঝুলিতে রয়েছে ৮০ টি উইকেট। সেখানে রবিচন্দ্রন অশ্বিন নিয়েছেন ৬৪টি উইকেট। তবে সর্বমোট ১৪৪ টি আন্তর্জাতিক টি-২০ উইকেটের মালিক দুই স্পিনার একসঙ্গে ভারতীয় জার্সিতে প্রথম বার খেললেন। 

শুভব্রত মুখার্জি

আন্তর্জাতিক টি-টোয়েন্টির ইতিহাসে অন্যতম সেরা দুই স্পিনার হলেন যুজবেন্দ্র চাহাল এবং রবিচন্দ্রন অশ্বিন। পরিসংখ্যানের বিচারে ভারতীয় দলের শ্রেষ্ঠ দুই স্পিনার হওয়া সত্ত্বেও, এত দিন একসঙ্গে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে খেলেননি তাঁরা ! ভারতীয় টি-টোয়েন্টির ইতিহাসে চাহাল এবং অশ্বিন প্রথম বার খেললেন শ্রীলঙ্কা ম্যাচে। সেই ম্যাচে এই স্পিন জুটি ভারতকে লড়াইতে রাখলেও শেষ রক্ষা করতে পারেননি। সুপার ফোর পর্যায়ের এই ম্যাচ হেরে চলতি এশিয়া কাপ থেকে ছিটকে যেতে হয়েছে ভারতীয় দলকে।

আরও পড়ুন: পরপর ২টি ছয় মেরে জেতালেন নাসিম, ফাইনালে পাকিস্তান, আশা শেষ ভারতের

প্রসঙ্গত আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এখনও পর্যন্ত চাহালের ঝুলিতে রয়েছে ৮০ টি উইকেট। সেখানে রবিচন্দ্রন অশ্বিন নিয়েছেন ৬৪টি উইকেট। তবে সর্বমোট ১৪৪ টি আন্তর্জাতিক টি-২০ উইকেটের মালিক দুই স্পিনার একসঙ্গে ভারতীয় জার্সিতে প্রথম বার খেললেন । মঙ্গলবার শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে জাতীয় দলের জার্সিতে জুটিতে 'অভিষেক' হল এই দুই স্পিনারের। যা অভাবনীয় হলেও সত্যি। ভারতের হয়ে কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চাহাল দীর্ঘ দিন একসঙ্গে খেলেছেন। সমর্থকরা তাঁদেরকে আদর করে 'কুলচা' বলেও ডাকতেন। তবে 'কুলচা' একসঙ্গে খেললেও চাহাল- অশ্বিনের এতদিন একসঙ্গে খেলা হয়নি। সেই পরিসংখ্যানটা অবশেষে মঙ্গলবার বদলে গেল।

আরও পড়ুন: দশে ব্যাট করতে নেমে ২টি ছয় মেরে ম্যাচ জিতিয়ে T20-তে ইতিহাস নাসিমের

এ দিকে এশিয়ার কাপের ফাইনালে যাওয়ার ভারতের যেটুকু আশা বেঁচে ছিল, বুধবার আফগানিস্তানকে ১ উইকেটে হারিয়ে ভারতের সেই আশাতেও জল ঢেলে দিয়েছে পাকিস্তান। বাবর আজমরা বুধবার ম্যাচ জিতে ফাইনালে পোঁছে গেল। ফাইনালে এ বার শ্রীলঙ্কা এবং পাকিস্তান মুখোমুখি হবে। ২০২২ এশিয়া কাপ থেকে ছিটকে গেল ভারত এবং আফগানিস্তান।

বন্ধ করুন