বাংলা নিউজ > ময়দান > Jasprit Bumrah's Injury Timeline: প্রথমে এশিয়া কাপ, এবার T20 বিশ্বকাপ, বুমরাহর চোট পেয়ে ছিটকে যাওয়ার টাইমলাইনে চোখ রাখুন

Jasprit Bumrah's Injury Timeline: প্রথমে এশিয়া কাপ, এবার T20 বিশ্বকাপ, বুমরাহর চোট পেয়ে ছিটকে যাওয়ার টাইমলাইনে চোখ রাখুন

জসপ্রীত বুমরাহ। ছবি- এএফপি (AFP)

চোট পেয়ে এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়া, চোট সারিয়ে মাঠে ফেরা এবং ফের চোটের জন্য বিশ্বকাপের বাইরে চলে যাওয়া, জসপ্রীত বুমরাহর চোট সমস্যা কোন দিকে মোড় নিয়েছে, দেখে নিন টাইমলাইন।

চোটের জন্য এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছিলেন জসপ্রীত বুমরাহ। মাঝে অল্প সময়ের জন্য চোট সারিয়ে মাঠে ফেরেন বটে, তবে ফের সেই চোটের জন্যই আসন্ন টি-২০ বিশ্বকাপের দল থেকে ছিটকে গিয়েছেন তিনি, এমনটাই খবর সংবাদ সংস্থা পিটিআইয়ের।

এই অবস্থায় দেখে নেওয়া যাক, বুমরাহর চোট পাওয়া, চোট সারিয়ে মাঠে ফেরা এবং ফের চোট পেয়ে ছিটকে যাওয়ার টাইমলাইন। 

১৪ জুলাই, ২০২২: চোট পাওয়ার আগে লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে শেষবার জাতীয় দলের হয়ে মাঠে নামেন জসপ্রীত বুমরাহ।

৮ অগস্ট, ২০২২: জসপ্রীত বুমরাহ ও হার্ষাল প্যাটেলকে চোটের জন্য এশিয়া কাপের স্কোয়াড থেকে বাইরে রাখেন ভারতীয় নির্বাচকরা।

১৭ অগস্ট, ২০২২: বুমরাহ ও হার্ষালকে বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে পাঠানো হয় রিহ্যাবের জন্য। রিহ্যাব শুরু করার পরে হার্ষালের সঙ্গে সোশ্যাল মিডিয়ায় ছবিও শেয়ার করেন বুমরাহ।

২৩ অগস্ট, ২০২২: ইনস্টাগ্রামে বুমরাহ একটি ভিডিয়ো পোস্ট করেন, যেখানে তাঁকে ফিটনেস ট্রেনিং করতে দেখা যায়। ইঙ্গিত মেলে যে, দ্রুতই ম্য়াচ ফিট হয়ে উঠবেন তিনি।

৪ সেপ্টেম্বর, ২০২২: ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে উঠতি ক্রিকেটারদের সঙ্গে সময় কাটান বুমরাহ। নিজের অভিজ্ঞতার কথা শেয়ার করে উঠতি ক্রিকেটারদের সমৃদ্ধ করেন তিনি।

আরও পড়ুন:- RSWS 2022: অবিশ্বাস্য ক্যাচ, সুরেশ রায়না বুঝিয়ে দিলেন, বুড়ো হননি এখনও, ভিডিয়ো

১২ সেপ্টেম্বর, ২০২২: টি-২০ বিশ্বকাপ এবং অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা করেন জাতীয় নির্বাচকরা। বুমরাহ ও হার্ষাল ৩টি স্কোয়াডেই জায়গা করে নেন।

১৭ সেপ্টেম্বর, ২০২২: সাপোর্ট স্টাফদের সঙ্গে একটি ছবি শেয়ার করেন বুমরাহ এবং তাঁকে মাঠে ফেরানোর জন্য কৃতজ্ঞতা জানান।

২০ সেপ্টেম্বর, ২০২২: মোহালিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ ম্যাচের প্রথম একাদশ থেকে সরিয়ে রাখা হয় বুমরাহকে। ক্যাপ্টেন রোহিত জানান, তাঁরা বুমরাহকে বাড়তি সময় দিতে চান। সেই সঙ্গে হিটম্যান এও জানিয়ে দেন যে, সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে মাঠে নামবেন জসপ্রীত।

২৩ সেপ্টেম্বর, ২০২২: নাগপুরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্য়াচে মাঠে নামেন বুমরাহ। তিনি ২ ওভার বল করে ২৩ রানের বিনিময়ে ১টি উইকেট সংগ্রহ করেন।

আরও পড়ুন:- World Record: ছক্কার ঝড়ে রিজওয়ানের বিশ্বরেকর্ড ছিনিয়ে নিলেন সূর্যকুমার, পিছিয়ে পড়লেন পাক তারকা

২৫ সেপ্টেম্বর, ২০২২: হায়দরাবাদে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের তৃতীয় তথা শেষ টি-২০ ম্যাচে বুমরাহ ৪ ওভার বল করে ৫০ রান খরচ করেন। কোনও উইকেট নিতে পারেননি।

২৮ সেপ্টেম্বর, ২০২২: তিরুবনন্তপুরমে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে মাঠে নামতে পারেননি বুমরাহ। টসের সময় ক্যাপ্টেন রোহিত জানান, চোট রয়েছে তারকা পেসারের। সেই সঙ্গে বিসিসিআইয়ের তরফেও বিজ্ঞপ্তি জারি করে জানানো হয় যে, পিঠে ব্যাথা অনুভব করায় সিরিজের প্রথম ম্যাচ থেকে ছিটকে যান জসপ্রীত।

২৯ সেপ্টেম্বর, ২০২২: সংবাদ সংস্থা পিটিআইয়ের খবর, বুমরাহর পিঠের চোট গুরুতর। চিড় ধরা পড়ায় তিনি চলতি দক্ষিণ আফ্রিকা সিরিজে তো বটেই, এমনকি মাঠে নামতে পারবেন না আসন্ন টি-২০ বিশ্বকাপেও।

বন্ধ করুন