বাংলা নিউজ > ময়দান > Asia Cup: T20 WC-এ হারের পর কোহলিকে দোষ দেওয়া হয়েছিল, এ বার কী বলবেন- প্রশ্ন আকাশ চোপড়ার
বিরাট কোহলি এবং রোহিত শর্মা এবং রাহুল দ্রাবিড়। ছবি- গেটি ইমেজেস এবং এপি।

Asia Cup: T20 WC-এ হারের পর কোহলিকে দোষ দেওয়া হয়েছিল, এ বার কী বলবেন- প্রশ্ন আকাশ চোপড়ার

  • ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের খারাপ পারফরম্যান্সের জন্য বিরাট কোহলি এবং রবি শাস্ত্রীকে দায়ী করা হয়েছিল। এর পরেই অবশ্য কোহলির জায়গায় রোহিতকে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে। রবি শাস্ত্রীর বদলে দায়িত্ব এসেছেন রাহুল দ্রাবিড়। তার পরেও কোনও পরিবর্তন হল না। ভারতের সঙ্গী সেই ব্যর্থতাই।

সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠিত টানা দু'টি টুর্নামেন্টেই হতাশ করল ভারতীয় দল। ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ফের ২০২২ এশিয়া কাপেও মুখ থুবড়ে পড়ল। ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়া গ্রুপ পর্বে পরপর পাকিস্তান এবং নিউজিল্যান্ডের কাছে হেরে ছিটকে গিয়েছিল। এ বার এশিয়া কাপে আবার সুপার ফোর রাউন্ডে পাকিস্তান এবং শ্রীলঙ্কার কাছে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছে ভারত।

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের খারাপ পারফরম্যান্সের জন্য বিরাট কোহলি এবং রবি শাস্ত্রীকে দায়ী করা হয়েছিল। এর পরেই অবশ্য কোহলির জায়গায় রোহিতকে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে। রবি শাস্ত্রীর বদলে দায়িত্ব এসেছেন রাহুল দ্রাবিড়। তার পরেও কোনও পরিবর্তন হল না। ভারতের সঙ্গী সেই ব্যর্থতাই।

আরও পড়ুন: ৭১তম সেঞ্চুরির পর মাথা নীচু করে কোহলিকে প্রণাম তাঁর বৃদ্ধ ভক্তের- ভিডিয়ো ভাইরাল

এ বার এশিয়া কাপে সকলে রোহিত শর্মা এবং রাহুল দ্রাবিড় জুটির থেকে ভালো ফলাফল আশা করেছিল, কিন্তু তারাও সাফল্য এনে দিতে পারল না ভারতকে। আমরা যদি দু'টি টুর্নামেন্টের পারফরম্যান্সের দিকে তাকাই তবে খুব বেশি পরিবর্তন হয়নি। ভারতের প্রাক্তন ওপেনার আকাশ চোপড়া দাবি করেছেন যে, এই সমস্যাটা আসলে কোচ বা অধিনায়কের নয়। সমস্যাটা অন্য জায়গায়।

আরও পড়ুন: মাঠের বাইরে অযাচিত চোট লেগেছে জাদেজার, ক্ষুব্ধ বিসিসিআই

আকাশ চোপড়া তাঁর ইউটিউব পেজে বলেছেন, ‘গত বছর যখন আমরা এখানে হেরেছিলাম, তখন অনেকেই বলেছিল যে এটা বিরাট কোহলির কারণে এবং ভারতের অধিনায়ক পরিবর্তন করা উচিত। এখন এমন কী রোহিত শর্মাও এখানে জেতাতে পারেনি। তাই এর থেকে প্রমাণিত, সমস্যাটা দল নির্বাচনের ক্ষেত্রে, অধিনায়কের নয়।’

তিনি আরও বলেছেন, ‘গত বার এলোপাথারি প্লেয়ার বাছা হয়েছিল। এবং (যুজবেন্দ্র) চাহালকে দলে নেওয়া হয়নি। ইশান কিষাণকে দিয়ে ওপেন করানো হয়েছিল এবং এখনও একই কাজ চালিয়ে যাওয়া হচ্ছে। এখন ইশান, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত এবং দীপক হুডা আছে। কিন্তু হঠাৎ করে দলে সাত নম্বরে খেলা ফিনিশার দীনেশ কার্তিক নেই এবং মাত্র তিনটি (জোরে) বোলিং বিকল্প রয়েছে।’

বন্ধ করুন