বাংলা নিউজ > ময়দান > Asian Champions Trophy: হাফ ডজন গোলে জাপানকে হারিয়ে শীর্ষে থেকে সেমিতে গেল ভারত

Asian Champions Trophy: হাফ ডজন গোলে জাপানকে হারিয়ে শীর্ষে থেকে সেমিতে গেল ভারত

জাপানকে ৬-০ হারাল ভারত।

ভারত প্রথম ম্যাচে দক্ষিণ কোরিয়ার সঙ্গে ড্র করেছিল। এর পর থেকে তারা বাংলাদেশকে ৯-০-এ হারিয়েছে। পাকিস্তানকে হারিয়েছে ৩-১-এ। আর রবিবার জাপানকে একেবারে ৬-০ উড়িয়ে দিলেন মনপ্রীতরা।

আগেই এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে পৌঁছে গিয়েছিল ভারতীয় হকি দল। রবিবার জাপানকে হাফ ডজন গোলে হারিয়ে লিগ তালিকার শীর্ষে থেকে সেমিফাইনালে গেল ভারত। লিগ পর্বে অপরাজিত থাকলেন মনপ্রীত সিং-রা। তারা প্রথম ম্যাচে দক্ষিণ কোরিয়ার সঙ্গে ড্র করেছিল। এর পর থেকে তারা বাংলাদেশকে ৯-০-এ হারিয়েছে। পাকিস্তানকে হারিয়েছে ৩-১-এ। আর রবিবার জাপানকে একেবারে ৬-০ উড়িয়ে দিলেন মনপ্রীতরা। ভারতের সামনে এ দিন একেবারে দাঁড়াতেই পারেনি জাপান। পরপর তিন ম্যাচ জিতে ভারত এ দিন জয়ের হ্যাটট্রিক করে ফেলল।

এ দিন ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিল ভারত। ১০ মিনিটে গোলের মুখ খোলেন হরমনপ্রীত সিং। হরমনপ্রীত এ দিন জোড়া গোল করেছেন। ৫৩ মিনিটেও নিজের দ্বিতীয় গোল করে তিনি ব্যবধান বাড়াতে সাহায্য করেছেন। ম্যাচের ২৩ মিনিটে দিলপ্রীত সিং, ৩৪ মিনিটে জারমানপ্রীত সিং গোল করেন। ভারত একেবারে গোলের বন্যা বইয়ে দেয়। এর পর ৪৬ মিনিটে সুমিত এবং ৫৪ মিনিটে শামসের সিং-এর গোলে ব্যবধান আরও বাড়ায় ভারত।

পাঁচ দেশের টুর্নামেন্টের রাউন্ড-রবিন পর্ব শেষে ভারত ১০ পয়েন্ট নিয়ে লিগ তালিকার শীর্ষে রয়েছে। সেমিফাইনালে ভারত কাদের মুখোমুখি হতে চলেছে, সেটা এখনও ঠিক হয়নি। তবে রাউন্ড রবিন পর্বের শেষ তিন ম্যাচে ভারত যে ভাবে পারফরম্যান্স করেছে, তাতে নিঃসন্দেহে শেষ চারের লড়াইয়ের আগে তারা আত্মবিশ্বাসী থাকবে।

বন্ধ করুন