বাংলা নিউজ > ময়দান > এশিয়া কাপ বাতিল করার কোনও সিদ্ধান্তই এখনও নেয়নি ACC- সূত্র

এশিয়া কাপ বাতিল করার কোনও সিদ্ধান্তই এখনও নেয়নি ACC- সূত্র

এশিয়া কাপ কি হবে? চলছে টানাপোড়েন।

সম্প্রতি পিসিবি 'হাইব্রিড মডেল'-এ এশিয়া কাপ আয়োজনের প্রস্তাব দিয়েছে। যে প্রস্তাবে বলা হয়েছে, পাকিস্তান তাদের ম্যাচগুলি ঘরের মাটিতে খেলবে, যেখানে ভারত একটি নিরপেক্ষ ভেন্যুতে খেলবে- সম্ভাব্য দুবাইতে।

এশিয়া কাপ স্থগিত করা হতে পারে এবং পাকিস্তানকে বাদ দিয়ে একটি সমান্তরাল টুর্নামেন্ট দুবাইতে একই উইন্ডোতে খেলা হতে পারে, সংবাদমাধ্যমের এমন দাবি কার্যত উড়িয়ে দিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। তাদের এক সূত্র সোমবার বলেছেন, তাঁরা এমন কোনও প্রস্তাব সদস্য দেশগুলোতে পাঠায়নি।

পাকিস্তান মিডিয়ার একটি প্রতিবেদনে দাবি করা হয়েছে যে, পিসিবি নিরপেক্ষ ভেন্যুতে এশিয়া কাপ খেলতে রাজি না হলে, দেশ থেকে টুর্নামেন্ট কেড়ে নেওয়া হতে পারে।

ওডিআই ফরম্যাটে অনুষ্ঠিত হতে চলা ২০২৩ সালের এশিয়া কাপের আয়োজনের স্বত্ব পেয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। কিন্তু বিসিসিআই সচিব জয় শাহ, যিনি এসিসির চেয়ারম্যানও, স্পষ্ট করে দিয়েছেন যে, ভারতীয় ক্রিকেট দল পাকিস্তানে এশিয়া কাপ খেলতে যাবে না।

সম্প্রতি পিসিবি 'হাইব্রিড মডেল'-এ এশিয়া কাপ আয়োজনের প্রস্তাব দিয়েছে। যে প্রস্তাবে বলা হয়েছে, পাকিস্তান তাদের ম্যাচগুলি ঘরের মাটিতে খেলবে, যেখানে ভারত একটি নিরপেক্ষ ভেন্যুতে খেলবে- সম্ভাব্য দুবাইতে।

আরও পড়ুন: বড় চোটের কবলে রাহুল, খোঁড়াতে খোঁড়াতে মাঠ ছাড়লেন, কপাল পুড়ল না তো LSG-র?

বিসিসিআই অবশ্য চাইছে, পুরো টুর্নামেন্টটি সংযুক্ত আরব আমিরশাহিতে স্থানান্তরিত করতে চাইছে। যেখানে তিনটি মাঠ রয়েছে- দুবাই, শারজাহ এবং আবুধাবিতে। অনেকটা ২০১৮ এবং ২০২২ সংস্করণের মতো, যখন ভারত এবং শ্রীলঙ্কা টুর্নামেন্টের আয়োজক ছিল।

দুবাইতে আইসিসির বৈঠকের ফাঁকে এসিসি বোর্ডের একজন সদস্য নাম প্রকাশ না করার শর্তে পিটিআইকে বলেছেন, ‘কথাবার্তা আদান-প্রদান হয়েছে, কিন্তু এশিয়া কাপ স্থগিত করার বিষয়ে কোনও আলোচনা বা প্রস্তাব আনা হয়নি। দ্বিতীয়ত, এশিয়া কাপ বাতিল হলে প্রথমেই পিসিবিকে জানানো হবে। এখনও পর্যন্ত সে রকম কিছুই হয়নি। এসিসি চেয়ারম্যান (জয় শাহ) এখনও এই নিয়ে কিছুই বলেননি।’

সেই সূত্র আরও বলেছেন, ‘ইভেন্ট স্থগিত বা বাতিল করতে হলে একটি নির্বাহী বোর্ডের সভা ডাকতে হবে। চেয়ারম্যান (জয় শাহ) সাত দিনের মধ্যে সভা ডাকতে পারেন। আজ পর্যন্ত এই ধরনের কোনও সভা সম্পর্কে কোনও তথ্য নেই।’

আরও পড়ুন: কী ভাবে ধোনিকে কিস্তিমাত করে, আসল রাজা হলেন সিকান্দার!- ভিডিয়ো

এসিসি সূত্রটি বলেছে যে, তাঁর সর্বোত্তম জ্ঞান অনুসারে, পিসিবি, এসিসি এবং বিসিসিআই-এর মধ্যে সর্বশেষ আনুষ্ঠানিক মেইল ​​আদান-প্রদান হয়েছিল, যাতে ভারতীয় দলকে সর্বোচ্চ স্তরের নিরাপত্তা এবং সর্বোত্তম আতিথেয়তার আশ্বাস দিয়ে দিয়ে আমন্ত্রণ পাঠানো হয়েছিল। তবে সেই সূত্র এ কথাও জানিয়েছেন, ‘বর্তমান সংবেদনশীল রাজনৈতিক পরিস্থিতিতে পাকিস্তানে ভ্রমণ করা ভারতের পক্ষে কঠিন বিষয়।’

অন্য সমস্যাটি হল টেলিকাস্ট চুক্তিতে সরকারী সম্প্রচারকারীর প্রতিশ্রুতি দেওয়া অর্থের পরিমাণ, যার মধ্যে অন্তত নিশ্চিত ভাবে দু'টি ভারত-পাকিস্তান গেম অন্তর্ভুক্ত রয়েছে। দুই দল ফাইনালে উঠলে তৃতীয় খেলাটিও হতে পারে।

সেই সূত্র তাই বলেছেন, ‘আমাদের অবশ্যই মিডিয়া অধিকার এবং স্টার স্পোর্টসের সঙ্গে চুক্তির কথা মনে রাখতে হবে, যারা এশিয়া কাপে অন্তত দুটি পাকিস্তান বনাম ভারত ম্যাচের জন্য কয়েক মিলিয়ন অর্থ দিয়েছে।’

জানা গিয়েছে, যখন নিরপেক্ষ ভেন্যুতে টুর্নামেন্ট আয়োজনের বিষয়ে এসিসি সদস্যদের মধ্যে অনানুষ্ঠানিক আলোচনা হয়, তখন সূত্রটি নিশ্চিত করে যে, বিসিসিআই শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) থেকে সমর্থন পেয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব বর্ষা এল বলে, এবার দক্ষিণেও দুর্যোগ? কবে কোথায় হবে বৃষ্টি? জানুন আবহাওয়ার আপডেট আলিয়া-কঙ্গনা নন, ফোর্বসের সর্বোচ্চ আয়ের তালিকায় সবাইকে ছাপিয়ে প্রথমে দীপিকা জেলার তৃণমূল নেতাকে প্রণাম করলেন সৌমিত্র খাঁ, ফুল কি বদলাচ্ছেন সুজাতার প্রাক্তন? Dev: জিতুর নতুন ছবি 'অরণ্যের প্রাচীন প্রবাদ' নিয়ে এ কী বললেন দেব! আমাদের অবস্থা একবার দেখা যান, BJPর প্রতিনিধিদলের কাছে করুন আর্তি কর্মীদের CFL এর সর্বোচ্চ গোলদাতাকে তিন বছরের চুক্তিতে মহমেডান থেকে ছিনিয়ে নিল ইস্টবেঙ্গল অনন্ত মহারাজের বাড়িতে মমতা, উত্তরীয় পরিয়ে স্বাগত জানালেন বিজেপি সাংসদ কলকাতা পুরসভাকে এবার চিঠি দিল লালবাজার, নতুন প্রস্তাব নিয়ে চিন্তিত পুরকর্তৃপক্ষ ভারতে চালু হল গুগলের জেমিনি এআই অ্যাপ, বাংলা সহ ৯ স্থানীয় ভাষায় করা যাবে ব্যবহার

T20 WC 2024

T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.