বাড়ি > ময়দান > ক্যান্সারের চিকিৎসা করাতে গিয়ে করোনা আক্রান্ত ডিঙ্কো সিং
এশিয়ান গেমসে সোনা জয়ী ডিঙ্কো সিং। ছবি- টুইটার।
এশিয়ান গেমসে সোনা জয়ী ডিঙ্কো সিং। ছবি- টুইটার।

ক্যান্সারের চিকিৎসা করাতে গিয়ে করোনা আক্রান্ত ডিঙ্কো সিং

  • সড়কপথে দিল্লি থেকে ইম্ফলে ফেরেন ১৯৯৮ ব্যাঙ্কক এশিয়ান গেমসে সোনা জয়ী বক্সার।

বেশ কিছুদিন ধরে লিভার ক্যান্সারে ভুগছেন ডিঙ্কো সিং। এবার ১৯৯৮ ব্যাঙ্কক এশিয়ান গেমসে সোনা জয়ী বক্সার করোনা ভাইরাসে আক্রান্ত হলেন। ক্যান্সারের চিকিৎসা করাতে গিয়েই যে করোনা ভাইরাসের কবলে পড়েছেন ডিঙ্কো, সেবিষয়ে সন্দেহের অবকাশ নেই।

কেমোথেরাপির জন্য লকডাউনের মাঝেই দিল্লি যাওয়ার প্রয়োজন পড়েছিল ডিঙ্কোর। উপায় না থাকায় কেন্দ্রীয় ক্রীড়মন্ত্রকের সাহায্য চান মণিপুরি বক্সার। সর্বভারতীয় বক্সিং সংস্থার সৌজন্যে এয়ার অ্যাম্বুলেন্সে ইম্ফল থেকে দিল্লিতে নিয়ে যাওয়া হয় ডিঙ্কোকে। তবে চিকিৎসার পর তিনি রাজধানী থেকে নিজের রাজ্যে ফেরেন সড়কপথে। অ্যাম্বুলেন্সে দু'দিনের যাত্রা শেষে ডিঙ্কো ইম্ফলে পৌঁছন গত ২৩ মে।

বক্সার সরিতা দেবী সংবাদমাধ্যমকে জানান, ডিঙ্কোর Covid-19 টেস্ট পজিটিভ এসেছে। ইম্ফলের হোটেলের কোয়ারান্টাইন সেন্টার থেকে তাঁকে হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। সরিতা দেবী শুরু থেকেই অসুস্থ ডিঙ্কো ও তাঁর পরিবারের সংযোগে রয়েছেন।

সরিতা বলেন, ‘এক সপ্তাহ আগে দিল্লি থেকে ইম্ফলে ফেরে ডিঙ্কো। দিন তিনেক আগে ওর জ্বর হলে করোনা টেস্ট করানো হয়। রেজাল্ট পজিটিভ এসেছে। দিল্লিতে কেমোথেরাপি সম্ভব হয়নি ওর জন্ডিস ধরা পড়ায়। ডিঙ্কো হাসপাতালে থাকতে চায়নি করোনা সংক্রমণের আশঙ্কাতেই।’

উল্লেখ্য, ২১ মে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়ার সময় ডিঙ্কোর করোনা টেস্টের রেজাল্ট নেগেটিভ আসে। তাই ফেরার পথেই প্রাক্তন বক্সার কোথাও সংক্রামিত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

বক্সিং ফেডারেশনের তরফে ডিঙ্কোর সড়কপথে ইম্ফলে ফেরার খবরের প্রতিক্রিয়ায় জানানো হয়, ডিঙ্কো তাদের না জানিয়েই ইম্ফলের উদ্দেশ্য রওনা হয়। ফেডারেশন যখন জানতে পারে, তখন ডিঙ্কো মাঝপথে।

বন্ধ করুন